অক্টোবর ৪, ২০১৫
Home » ব্রেকিং নিউজ » বড়লেখা জামায়াতের আমির আজির উদ্দিন মাস্টার গ্রেফতার

বড়লেখা জামায়াতের আমির আজির উদ্দিন মাস্টার গ্রেফতার

এইবেলা, বড়লেখা, ০৪ অক্টোবর:: মৌলভীবাজারের বড়লেখা উপজেলা জামায়াতের আমির ও মোহাম্মদিয়া মাদ্রাসার শিক্ষক আজির উদ্দিন মাস্টার (৫৯) কে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার ৪ অক্টোবর ভোররাতে পৌর শহরের কুতুবনগর গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি ওই গ্রামের মৃত আং ওয়াহিদের পুত্র।

unnamedপুলিশ জানায়, জামায়াত-শিবিরের পলাতক ও ওয়ারেন্টভূক্ত নেতা-কর্মীদের নিয়ে গোপন বৈঠক ও নাশকতা পরিকল্পনার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে।

বড়লেখা থানা পুলিশ আরো জানিয়েছে, শনিবার দিবাগত রাতে জামায়াতের উপজেলা আমিরের বাসায় জামায়াত-শিবিরের পলাতক ও ওয়ারেন্টভূক্ত নেতা-কর্মীরা নাশকতার পরিকল্পনা করছিল। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সত্যতা যাচাইয়ের জন্য ঘটনাস্থলে গেলে নেতা-কর্মীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে দায়িত্ব পালনে বাধা প্রদান করে। পরে পুলিশ জামায়াতের আমির আজির উদ্দিন মাস্টারকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। দায়িত্ব পালনে বাধা প্রদান ও নাশকতা পরিকল্পনার অভিযোগে পুলিশ বাদী হয়ে জামায়াতের গ্রেফতারকৃত আমিরকে ১নং আসামী করে মামলা দায়ের করেছে।

বড়লেখা থানার অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান জামায়াতের আমিরকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে জানান, নাশকতা পরিকল্পনা ও দায়িত্ব পালনে বাধা প্রদানের অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তার কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে।

এদিকে জামায়াতের আমিরকে গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়েছে জামায়াতে ইসলামী বড়লেখা শাখা। নায়েব আমির ইসলাম উদ্দিন ও জামায়াত সেক্রেটারি ফয়সল আহমদ এক বিবৃতিতে জানান, আমিরের বিরুদ্ধে কোন মামলা ছিল না। কোন কারণ ছাড়াই পুলিশ উনাকে গ্রেফতার করেছে। আমারা অবিলম্বে আমিরের নিঃশর্ত মুক্তি দাবি করছি।

রিপোর্ট-লিটন শরীফ