- আন্তর্জাতিক, বিনোদন, স্লাইডার

কলকাতায় প্রয়াত নায়ক মান্নার স্ত্রী শেলী মান্নাকে নারী সম্মাননা প্রদান

এইবেলা, কলকাতা ০৯  অক্টোবর ;- 

কলকাতার ঐতিহ্যবাহী সামাজিক-সাংস্কৃতিক সংগঠন “প্রয়াস” নারী রূপেণ সংস্থিতা অনুষ্ঠানে মহানায়ক মান্না ফাউন্ডেশনের চেয়ারম্যান শেলী মান্নাকে নারী সম্মাননা প্রদান করেন।

pic-6

গত ২রা অক্টোবর সন্ধ্যায় ভারতের পশ্চিমবঙ্গের কলকাতা শহরে প্রয়াস এর আয়োজনে জি.ডি বিড়লা অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে শেলী মান্নার হাতে নারী সম্মাননা তুলেদেন পশ্চিমবঙ্গের এমপি সুবেন্দু অধিকারী ও এমএমআইসি দেবাশীষ কুমার।

কবিতা, গান ও নৃত্যের সংমিশ্রনে অভিনব এক অনুষ্ঠানে বিভিন্ন নারী চরিত্রকে নৃত্যের মাধ্যমে মঞ্চস্থ করলেন নৃত্য শিল্পী অভিরূপ সেনগুপ্ত। নারী চরিত্রের মধ্যে ছিল ধরিত্রী, গঙ্গা, সীতা, দ্রৌপদী, মীরাবাঈ, আজকের নারী ও দূর্গা। অংশগ্রহণে ছিলেন অভিনেত্রী ও নৃত্য শিল্পী জয়া শীল ঘোষ, নিমীশা দে সরকার, দেবলীনা কুমার, সঙ্গীতা সরকার, সুলগ্না সরকার, সৌমিলি বিশ্বাস, বাপ্পা চ্যাটার্জী ও অভিরূপ সেনগুপ্ত নৃত্য সম্প্রদায়।

pic-7

অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিত নারীদের সংবর্ধনা দেওয়া হয়। সংবর্ধনা দেওয়া হয় ফ্যাশান ডিজাইনার অগ্নিমিত্রা পাল, বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব ঊষা গাঙ্গুলী, চিত্র পরিচালক রেশমি মিত্র, সঙ্গীত শিল্পী ঋদ্ধি বন্দ্যোপাধ্যায় ও মান্না ফাউন্ডেশনের কর্ণধার শেলী মান্না-কে। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন চন্দ্রাবলী রুদ্র দত্ত। ভাষ্যপাঠ ও আবৃত্তিতে ছিলেন যথাক্রমে কোরক বসু ও রায়া ভট্টাচার্য। সমগ্র অনুষ্ঠানের চিত্রনাট্যকার সোহম কর। বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের অংশগ্রহণ অনুষ্ঠানের বিশেষ আকর্ষন ছিল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্কুল অফ দ্যা ওয়ার্ল্ডের চেয়ারম্যান ওসি অরিন্দম আচার্য্য, জয়জিৎ দাস মেমোরিয়াল স্কুলের প্রতিষ্ঠাতা সীমান্তি দাস, রুপাঞ্জলী, অনিন্দিতা, অভিনেতা দিপুল দেওয়ান, সাংবাদিক সাইফুল ইসলাম সুমন, এমএস মিন্টু প্রমূখ।

রিপোর্ট- সাইফুল ইসলাম সুমন

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *