- জাতীয়, ব্রেকিং নিউজ, রাজনীতি, সিলেট, স্লাইডার

সিলেটে ছাত্রলীগ সন্ত্রাসীদের গ্রেপ্তার দাবিতে আল্টিমেটাম

এইবেলা, সিলেট, ১৯ অক্টোবর:: সিলেট নগরীর টিলাগড় এলাকায় দোকান ভাঙচুর ও লুটপাটের ঘটনায় জড়িত ছাত্রলীগ সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে স্থানীয় ব্যবসায়ীরা। এ সময় তারা সন্ত্রাসীদের গ্রেপ্তারে প্রশাসনকে ৪৮ ঘণ্টা সময় বেঁধে দেন। প্রশাসন ব্যর্থ হলে বৃহত্তর আন্দোলনের হুমকিও দেন তারা।

এর আগে রোববার রাত ৯টা থেকে ১১টা পর্যন্ত সিলেট জেলা ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষের সময় টিলাগড় এলাকায় ছাত্রলীগের ক্যাডাররা যুবলীগ নেতার দোকানসহ অন্তত আটটি ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর ও লুট করেছে বলে অভিযোগ করেছিলেন ব্যবসায়ীরা।

এর প্রতিবাদে সোমবার সকাল সাড়ে ১১টায় টিলাগড় বাজার উন্নয়ন কমিটির উদ্যোগে রাস্তায় নামেন ব্যবসায়ীরা।

মানববন্ধন শেষে আয়োজিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, ‘যারা দোকানপাট ভাঙচুর ও লুটপাট করেছে তাদের ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করতে হবে। আর যদি প্রশাসন সন্ত্রাসীদের গ্রেপ্তার করতে ব্যর্থ হয় তাহলে বৃহত্তর আন্দোলনের ডাক দেয়া হবে।’

টিলাগড় বাজার উন্নয়ন কমিটির সভাপতি আজিজুর রহমান মানিকের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- কমিটির সহসভাপতি আব্দুল হানিফ কুটু, সাধারণ সম্পাদক ছমির উদ্দিন মানিক, ব্যবসায়ী আজহারুল ইসলাম মগনি, কালাম আহমদ, সুহেল আহমদ, সুবেদুর মুন্না, ফছরুর রহমান মতি প্রমুখ।

প্রসঙ্গত, সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ ছাত্রলীগের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম রায়হান চৌধুরী ও যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল ইসলামের অনুসারী নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ চলাকালে এ ভাঙচুর ও লুটের ঘটনা ঘটে।

রিপোর্ট-সিলেট প্রতিনিধি

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *