- ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, স্লাইডার

জয়চন্ডীর দিলদারপুর-ক্লীভডন চা-বাগানে শ্রমিকদের কর্মবিরতী

এইবেলা, কুলাউড়া, ৩০ অক্টোবর:- কুলাউড়া জয়চন্ডীতে অবস্থিত এইচআরসি’র মালিকানাধীন ক্লীভডন ও দিলদারপুর চা বাগানে শুক্রবার (৩০ অক্টোবর) বর্ধিত বেতনভাতা প্রদানের দাবিতে কর্মবিরতী পালন করেছে কর্মরত শ্রমিকরা । দাবি পূরণ না হওয়া পর্যন্ত লাগাতার কর্মবিরতীর ঘোষণা দিয়েছে তারা। বাগান কর্তৃপক্ষ সোমবার তাদের দাবিদাওয়া পূরণের ঘোষণা দিলেও শ্রমিকপক্ষ তা মানতে নারাজ।
kula h r c 1বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি মোহন লাল, বিকাস ও জুড়ী ভ্যালী চা শ্রমিকদের সভাপতি কমল ব্যানার্জী জানান, বাগানে নিয়মিত শ্রমিকদের এরিয়ারের টাকা শারদীয় দূর্গোৎসবের আগে দেয়ার কথা থাকলেও বাগান কর্তৃপক্ষ তা দেয়নি। ফলে শ্রমকিদের মাঝে অসন্তোষ বিরাজ করছে। এরই অংশ হিসেবে শুক্রবার সকাল থেকে শ্রমিকরা কাজে যোগদান না করে বাগানের মন্ডপে সমবেত হয়। এক পর্যায়ে বিক্ষুব্ধ শ্রমিকরা বাগানের অফিস ও ফ্যাক্টরির প্রধান গেটে তালা ঝুলিয়ে দিয়েছে।

kula h r c 2

বাগান ব্যবস্থাপক মোহাম্মদ হাছিব মিঞা  জানান, শ্রমিকদের বিষয়টি প্রধান অফিসের সাথে কথা বলে সোমবার সমাধানের জন্য বলা হয়েছে। তারপরও শ্রমিকরা কাজে যোগ না দিয়ে  কর্মবিরতী পালন করছে। এতে বাগানের উত্তোলিত ৫০ হাজার কেজি কাঁচা চা পাতা নষ্ট হওয়ার উপক্রম হয়েছে।#

রিপোর্ট- আব্দুল আহাদ

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *