নভেম্বর ৩, ২০১৫
Home » ব্রেকিং নিউজ » মৌলভীবাজারে বিএনপির পাল্টাপাল্টি কমিটি গঠন

মৌলভীবাজারে বিএনপির পাল্টাপাল্টি কমিটি গঠন

এইবেলা, মৌলভীবাজার ০৩ নভেম্বর :: তৃণমূল নেতাকর্মীদের সংগঠিত করার বদলে মৌলভীবাজারে বিএনপির নেতাকর্মীরা বিচ্ছিন্ন হয়ে পড়ছেন। কমিটি পুনর্গঠন করতে গিয়ে দুই ভাগে বিভক্ত জেলা বিএনপির নেতৃবৃন্দ গঠন করছেন পাল্টাপাল্টি কমিটি। গোপন ঐক্যে ফাটল ধরেছে। ফলে বাড়ছে নেতৃত্বের দ্বন্দ্ব, কমছে দলীয় আন্তরিকতা। ফলে আগামী পৌর ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে এর নেতিবাচক প্রভাব পড়তে পারে-এমনটি আশঙ্কা করছেন গ্রুপিং রাজনীতির বাইরে থাকা বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ।
জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান বলয়ের নেতাকর্মীদের সমন্বয়ে ১৭ ও ১৮ অক্টোবর শহরের একটি কমিউনিটি সেন্টার ও অভিজাত একটি রেস্তরাঁয় মতবিনিময় সভার আয়োজন করে দুই ইউনিটের কমিটি গঠন করা হয়। এতে সাধারণ সম্পাদক খালেদা রব্বানী গ্রুপের নেতাকর্মীরা অনুপস্থিত ছিলেন বলে জানা গেছে। এই গ্রুপের সদর উপজেলা কমিটির সভাপতি হন আবদুর রহিম আনছার ও সাধারণ সম্পাদক করা হয় ফখরুল ইসলামকে। অন্যদিকে ১৮ অক্টোবর শহরের একটি অভিজাত হোটেলে পৌর বিএনপির কমিটি গঠনকল্পে মতবিনিময় সভার আয়োজন করা হয়। এ কমিটির সভাপতি করা হয় আনোয়ার আক্তার শিবলীকে ও সাধারণ সম্পাদক কাউন্সিলর অলিউর রহমানকে। এ কমিটি গঠনে আয়োজিত সভায় জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান উপস্থিত ছিলেন বলে সূত্র জানায়।
অন্যদিকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক গ্রুপ ৩১ অক্টোবর সদর উপজেলা ও পৌর বিএনপির কমিটি গঠনে সম্মেলন ও কাউন্সিলের আয়োজন করে। পৌর কমিউনিটি সেন্টারে পুলিশ প্রশাসনের অনুমতি না পেয়ে শহরের শাহ মোস্তফা সড়কে অনুষ্ঠানের আয়োজন করে কমিটি গঠন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক খালেদা রব্বানী। দুই কমিটিতে যথাক্রমে কাউন্সিলর আয়াছ আহমদকে সভাপতি, আলাউদ্দিন রানা সাধারণ সম্পাদক, পৌর কমিটির সভাপতি এম এ রকিব এবং সাধারণ সম্পাদক হন বদরুল আলম নোমান।
২০০৮ সালে কেন্দ্র অনুমোদিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক সম্প্রতি জুড়ী এবং বড়লেখা উপজেলা বিএনপির কমিটি গোপন সমঝোতায় অনুমোদন দেন। মাস দুই পার্থক্যে ফের দেখা দেয় ফাটল। চাঙ্গা হয়ে ওঠে গ্রুপিং।#