নভেম্বর ১৫, ২০১৫
Home » জাতীয় » হবিগঞ্জে বিশুদ্ধের নামে নলকূপের পানি বিক্রি!

হবিগঞ্জে বিশুদ্ধের নামে নলকূপের পানি বিক্রি!

এইবেলা, হবিগঞ্জ, ১৫ নভেম্বর:: জেলার অধিকাংশ খাবার হোটেলে বিক্রি হচ্ছে বিশুদ্ধ পানির নামে নলকূপ ও পৌরসভার সরবরাহের পানি। এসব পানি প্লাস্টিকের জারে ভরে দেদারছে বিক্রি হলেও কার্যত তা নিয়ন্ত্রণে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না।

খোঁজ নিয়ে জানা যায়, হবিগঞ্জ শহরের বিভিন্ন হোটেল রেস্তোরায় জারের পানি বিক্রি হচ্ছে ২ টাকা প্রতিগ্লাস। বাজারে ১ জার পানি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকায়। আর একজারে থাকছে প্রায় ৮০ গ্লাস পানি।

অভিযোগ রয়েছে যে, অনেক হোটেল তাদের দোকানে থাকা বিভিন্ন কোম্পানির খালি জারে টিউবওয়েল ও পৌরসভার পানি ভরে তা জারের পানি হিসাবেও বিক্রি করে থাকে। বেশ কয়েক বছর ধরে হবিগঞ্জ জেলায় অন্তত ৪টি কোম্পানি জারে করে পানি বিক্রি করে আসছে।

হবিগঞ্জে যে ৪টি কোম্পানি বিশুদ্ধ পানি বিক্রি করে আসছে বলে দাবি করা হচ্ছে। তাদের মধ্যে মাত্র ১টি কোম্পানি বিএসটিআই অনুমোদনপ্রাপ্ত। এ তথ্য নিশ্চিত করেছেন বিএসটিআইয়ের এক কর্মকর্তা। বাকি ৩টিরই কোনো অনুমোদন নেই। শুধু বিএসটিআইয়ের অনুমোদনের জন্য আবেদন করা হয়েছে ওইসব কোম্পানি থেকে। আবেদনের পরপরই পানি বাজারজাত করা নিয়েও প্রশ্ন উঠেছে। যেসব কোম্পানিকে এখনও অনুমোদন দেয়া হয়নি সেসব কোম্পানিও বিএসটিআইয়ের লগো ব্যবহার করে আসছে তাদের জারে। বিষয়টি তদন্তের জন্য দাবি জানিয়েছেন হবিগঞ্জের সচেতন মহল।

রিপোর্ট-হবিগঞ্জ প্রতিনিধি