মাধবকুন্ড ও হাকালুকিকে দৃষ্ঠিনন্দন করার পরিকল্পনা নেয়া হয়েছে-পরিবেশমন্ত্রী মাধবকুন্ড ও হাকালুকিকে দৃষ্ঠিনন্দন করার পরিকল্পনা নেয়া হয়েছে-পরিবেশমন্ত্রী – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:০৩ অপরাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে উপজেলা পরিদর্শণ করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার কুলাউড়ায় প্রান্তিক এলাকায় নারীদের উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার- কুলাউড়ার রাউৎগাঁও ইউনিয়ন ওয়াটসান কমিটির ওয়াশ বিষয়ক ওরিয়েন্টেশন বার্সেলোনায় সীফুড এক্সপো গ্লোবালে বাংলাদেশের প্যাভিলিয়ন উদ্বোধন উপজেলা পরিষদ নির্বাচন : কুলাউড়ায় চেয়ারম্যান পদে আ’লীগের ৩ শীর্ষনেতা বোরো ধানের সোনালী শীষে দুলছে কৃষকের স্বপ্ন বড়লেখায় যুব ফোরামের অর্ন্তভূক্তিকরণ সভা রাজারহাটে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ ওসমানীনগরে বিদ্যুৎপৃষ্টে স্যানেটারী মিস্ত্রির মৃত্যু বড়লেখায় গণশুনানি : গ্রাহক হয়রানীর দায়ে পল্লীবিদ্যুত আজিমগঞ্জ কেন্দ্রের ইনচার্জকে বদলির নির্দেশ

মাধবকুন্ড ও হাকালুকিকে দৃষ্ঠিনন্দন করার পরিকল্পনা নেয়া হয়েছে-পরিবেশমন্ত্রী

  • বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১

বড়লেখা প্রতিনিধি ::

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়কমন্ত্রী শাহাব উদ্দিন এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের সর্ববৃহৎ হাওর হাকালুকি ও দ্বিতীয় বৃহত্তম ইকোপার্ক মাধবকুন্ডকে দৃষ্ঠিনন্দন করার লক্ষে নানামূখী পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। মাধবকু- জলপ্রপাতে ক্যাবল কার স্থাপনের লক্ষে ভিজিলিটি যাচাই চলছে। আশা করছেন সকল প্রক্রিয়া শেষে কিছু দিনের মধ্যে ক্যাবল কার স্থাপন করা সম্ভব হবে।

এছাড়া জুড়ীর লাঠিটিলায় বনবিভাগের সাড়ে ৫ হাজার হেক্টর এলাকা জুড়ে সাফারি পার্ক স্থাপনের কার্যক্রম চলমান রয়েছে। সরকারের এসব পরিকল্পনা বাস্তবায়িত হলে মৌলভীবাজার জেলায় পর্যটন শিল্পের নতুন দ্বার উন্মোচিত হবে।

তিনি বৃহস্পতিবার দুপুরে মৌলভীবাজারের বড়লেখা উপজেলা পরিষদের মাসিক উন্নয়ন সভায় তাঁর মন্ত্রণালয়ের কার্যালয় হতে ভার্চুয়ালী সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এছাড়াও মন্ত্রী বড়লেখার নবাগত ইউএনওকে পরিবেশের ক্ষতি হয় বিশেষ করে পাহাড় টিলা কাটা, নদী ভরাট, নদী দখল, পুকুর ভরাট, পলিথিনের ব্যবহার, মাদক ব্যবসা, চোরাচালান কর্মকান্ডে জড়িতদের বিরুদ্ধে জিরো টলারেন্সে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রদান করেন। এক্ষেত্রে সীমান্ত এলাকার জনপ্রতিনিধিদেরও তৎপর হওয়ার আহ্বান জানান।

মন্ত্রী শাহাব উদ্দিন ইউএনওকে উদ্দেশ্য করে আরো বলেন, বড়লেখার ইতিপূর্বের কিছু কিছু ইউএনও তাদের কর্মপরিধির বাইরে গিয়েও বড়লেখাকে কিভাবে আরও উন্নত করা যায়, মানুষের ভাগ্যের পরিবর্তন করা যায়, পরিবেশের ক্ষতি রোধ করা যায় সকলের সহযোগিতা নিয়ে সে লক্ষ্যে আন্তরিকভাবে কাজ করেছেন। এ জন্য এসব ইউএনওদের নাম বড়লেখাবাসী চিরদিন মনে রাখবেন। তাদের ধারাবাহিকতায় তিনিও (নতুন ইউএনও) যেন সাধারণ মানুষের স্বার্থে কাজ করেন।

উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদের সভাপতিত্বে ও নবাগত ইউএনও খন্দকার মোদাচ্ছির বিন আলীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভুমি) নূসরাত লায়লা নীরা, উপজেলা ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম হাছনা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রতœদীপ বিশ্বাস, থানার ওসি মো. জাহাঙ্গীর হোসেন সরদার, উপজেলা প্রকৌশলী সামছুল হক ভুইয়া, কৃষি অফিসার দেবল সরকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান, মাধ্যমিক শিক্ষা অফিসার হাওলাদার আজিজুল ইসলাম, পৌরমেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, ইউপি চেয়ারম্যান ময়নুল হক, নছিব আলী, সিরাজ উদ্দিন, বিদ্যুৎ কান্তি দাস প্রমুখ।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews