নভেম্বর ২১, ২০১৫
Home » জাতীয় » সিলেট-তামাবিল-ঢাকা মহাসড়ক চারলেনে উন্নীত করা হবে-সেতুমন্ত্রী

সিলেট-তামাবিল-ঢাকা মহাসড়ক চারলেনে উন্নীত করা হবে-সেতুমন্ত্রী

এইবেলা, সিলেট, ২১ নভেম্বর:: সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সিলেট-ভোলাগঞ্জ ৩৩ কিলোমিটার সড়ক উন্নয়নে সাড়ে চারশত কোটি টাকার প্রকল্প হাতে নেয়া হয়েছে। আগামী বছরের ১ ফেব্রুয়ারি থেকে ওই সড়কের কাজ শুরু হবে।

তিনি আরো বলেন, সিলেট-তামাবিল-ঢাকা মহাসড়ক চারলেনে উন্নীত করা হবে। এটা প্রক্রিয়াধীন রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই মহাসড়ক চারলেনে উন্নীত করার ব্যাপারে আন্তরিক।

শনিবার সকাল সাড়ে ১০টায় সিলেট সার্কিট হাউসে উন্নয়ন কর্মকান্ডের বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সেতু মন্ত্রী এ কথা বলেন।

মতবিনিময়ে মন্ত্রী জানান, সিলেট ও হবিগঞ্জ এলাকার ঝুঁকিপূর্ণ সড়ক সংস্কারে আগামী ১০দিনের মধ্যে দরপত্র আহ্বানের নির্দেশ দেয়া হয়েছে। আগামী জানুয়ারির মধ্যে বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটানের মধ্যে সড়ক পথে যান চলাচল করবে। এ জন্য রাস্তাঘাটের উন্নয়ন করতে হবে।

ওবায়দুল কাদের বলেন, সিলেট নগরীকে যানজটমুক্ত করতে ফ্লাইওভার নয়, টানেল নির্মাণ করা দরকার। ফ্লাইওভার করলে অনেক ব্যবসা প্রতিষ্ঠান ও বাসাবাড়ি ক্ষতিগ্রস্থ হবে। প্রয়োজনে আন্ডারপাস করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, সিলেট-৪ আসনের এমপি ইমরান আহমদ, সিলেটের জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার কামরুল আহসান, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী প্রমুখ।

রিপোর্ট-সিলেট প্রতিনিধি