ডিসেম্বর ৬, ২০১৫
Home » ব্রেকিং নিউজ » সকালের খবর পত্রিকার মৌলভীবাজার প্রতিনিধি আবদুল বাছিত বাচ্চু

সকালের খবর পত্রিকার মৌলভীবাজার প্রতিনিধি আবদুল বাছিত বাচ্চু

এইবেলা, মৌলভীবাজার, ০৬ ডিসেম্বর:: দৈনিক সকালের খবর পত্রিকার মৌলভীবাজার জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন বিশিষ্ট সাংবাদিক আবদুল বাছিত বাচ্চু । পয়েলা ডিসেম্বর দুই হাজার পনেরো থেকে তার নিয়োগ কার্যকর হয়েছে ।

৩০ নভেম্বর দৈনিক সকালের খবর পাবলিকেশন্স লিমিেিটডের পক্ষে পত্রিকাটির ব্যবস্থাপনা সম্পাদক তানীম আজিজ খান স্বাক্ষরিত এক পত্রে তাকে এ নিয়োগের কথা জানানো হয় ।  ইতিপৃর্বে ২৬ অক্টোবর অপর এক পত্রে কর্তৃপক্ষ তাকে ৩ মাসের জন্য সাময়িক নিয়োগের কথা জানিয়েছিল । পাশাপাশি সন্তোষজনক কর্মদক্ষতা বিবেচনায় স্থায়ী নিয়োগের জস্য ৩ মাসের সময় দেওয়া হয় । কিন্তু ৩৫ দিনের মাথায় তাকে চ’ড়ান্ত নিয়োগ দেওয়া হলো ।

এইবেলার সাখে আলাপকালে জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ দেওয়ায় আবদুল বাছিত বাচ্চু দৈনিক সকালের খবর পাবলিকেশন্স লিমিটেড কর্তৃপক্ষকের প্রতি কৃতঞ্জতা ও ধন্যবাদ জানানোর পাশাপাশি পেশাগত দায়িত্ব পালনকালে জেলার সাংবাদিক সমাজ তথা  সকলের সহযোগিতা কামনা করেন ।

কুলাউড়া উপজেলার হাজিপুর ইউনিয়নের এক সম্ভ্রান্ত পরিবারের সন্তান আবদুল বাছিত বাচ্চু সাংবাদিকতায় এক উজ্জল নক্ষত্র । ধারাবাহিকতা না থাকার পরও বৃহত্তর সিলেটে একজন সৎ ও নির্ভিক সাংবাদিক হিসেবে তার রয়েছে বাড়তি পরিচিতি।

আলাপকালে আবদুল বাছিত বাচ্চু জানান , সাংবাদিকতার আগ্রহের কারণে স্কুল জীবনে সিলেটের প্রাচীন সাপ্তাহিক“ যুগভেরী’র(বর্তমানে দৈনিক) চিটিপত্র কলামে এলাকার সমস্যার কথা লিখার মাধ্যমে তার লেখালেখির হাতে খড়ি । মৌলভীবাজার সরকারি কলেজে অধ্যয়নকালে একঝাঁক তরুণকে নিয়ে বের করেন সাহিত্যের কাগজ ‘শিশির’ । পরবর্তীতে এম সি কলেজের বাংলা বিভাগে অধ্যয়নকালে তিনি একটি দৈনিক পত্রিকার কলেজ প্রতিনিধি ছিলেন। এ সময় সিলেট খেকে প্রকাশিত দৈনিক মানচিত্র পত্রিকায়ও নিয়মিত লিখেছেন।

১৯৯৭ সালে কুলাউড়ায় মানব ঠিকানা নামক সাপ্তাহিক পত্রিকা বেরোলে ওই পত্রিকার বার্তা সম্পাদক হিসেবে একজন পেশাদার সাংবাদিক হিসেবে কর্মজীবন শুরু করেন আবদুল বাছিত বাচ্চু। তার পেশাদার রিপোটিং ও সুচিন্তিত দিক নির্দেশনার কারণে পত্রিকাটি কুলাউড়ায় ব্যাপক পাঠকপ্রিয়তা পায়। তিনি এ সময় জাতীয় দৈনিক মানব জমিন, ভোরের কাগজ হয়ে পরে সমকালের প্রতিনিধি হিসেবেও কাজ করেন । এ ছাড়া সিলেটের জনপ্রিয় দৈনিক শ্যামল সিলেট পত্রিকার বার্তা সম্পাদক পদে দায়িত্ব পালন করেছেন আবদুল বাছিত বাচ্চু ।

রিপোর্ট-সেলিম আহমেদ