ক্ষতিপূরণ দেয়ার পরও কুলাউড়ায় প্রবাসীর বসতঘরের জমি জবর দখলের অভিযোগ ক্ষতিপূরণ দেয়ার পরও কুলাউড়ায় প্রবাসীর বসতঘরের জমি জবর দখলের অভিযোগ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:২৫ অপরাহ্ন
শিরোনাম :
বড়লেখায় আমেরিকা প্রবাসী বিএনপি নেতাকে সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী কুলাউড়ায় গণমাধ্যমকর্মীদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজু’র মতবিনিময় কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যান:  ১১হাজার ২শত জন পর্যটকের পদচারণা দেশসেরা ইন্সটিটিউটগুলোর র‌্যাঙ্কিংয়ে নিটার ১৬তম উপজেলা নির্বাচন-বড়লেখায় ৩ পদে মনোনয়ন জমা দিলেন ৯ প্রার্থী বড়লেখায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পথে বিএনপি নেত্রী রাহেনা কমলগঞ্জে বাংলা নববর্ষ উপলক্ষে দু’দিনব্যাপী বৈশাখী মেলা ও বর্ষবরণ দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে মিলে মিশে কাজ করতে হবে—কমলগঞ্জে কৃষিমন্ত্রী বাংলাদেশ এসোসিয়েশন এন কাতালোনিয়ার ৯ সদস্য বিশিষ্ট সমন্বয় কমিটি গঠন উপজেলা পরিষদ নির্বাচন :: কুলাউড়ায় মোট ১১ জন প্রার্থীর মনোনয়ন জমা

ক্ষতিপূরণ দেয়ার পরও কুলাউড়ায় প্রবাসীর বসতঘরের জমি জবর দখলের অভিযোগ

  • সোমবার, ১৩ জুলাই, ২০২০

এইবেলা, কমলগঞ্জ ::

ক্ষতিপূরণ প্রদানের পরও মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার হাজীপুরে প্রবাসী ইয়াকুব আলীর বসতবাড়ির চার শতক ভূমি জবরদখল করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। সালিশ বৈঠকে ভূমি ছেড়ে দেয়ার জন্য প্রতিপক্ষকে ক্ষতিপূরণ প্রদান করার দুই বছরেও ভূমি হস্তান্তর না করে জবর দখলে রেখেছেন আমির আলী।

এসব বিষয়ে ইউনিয়ন পরিষদ ও কুলাউড়া থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। তবে ক্ষতিপূরণ প্রাপ্তির কথা স্বীকার করে নিজেদের ভূমি বের করতে পারছেন না বলে দাবি করেছেন আমির আলীর স্ত্রী।

সরেজমিনে দেখা যায়, কুলাউড়া উপজেলার হাজীপুর গ্রামের আমির আলী পলোয়ান দীর্ঘদিন যাবত প্রবাসী ইয়াকুব আলীর হাজীপুর মৌজাস্থ বসতবাড়ির চার শতক ভূমির উপর গৃহ নির্মাণ করে বসবাস করছেন। ইয়াকুব আলী প্রবাসে থাকায় তার স্ত্রী শারমিন নাসরিন ও শ্বশুড় মো. জামসেদ হোসেন বিষয়টি নিয়ে সামাজিকভাবে বিচারপ্রার্থী হন। এবিষয়ে ২০১৮ সনের ৩ মার্চ শালিস বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উভয়পক্ষের কাগজপত্র পর্যালোচনা করে আমীর আলীকে পরবর্তী এক মাসের মধ্যে দখলকৃত ভ‚মি ছেড়ে দেয়ার সিদ্ধান্ত প্রদান করা হয়। এজন্য আমির আলীকে অন্যত্র সরিয়ে যেতে ক্ষতিপূরণ হিসাবে প্রবাসী ইয়াকুব আলী নগদ ৮৫ হাজার টাকা প্রদান করেন।

প্রবাসীর স্ত্রী শারমিন নাসরিন ও শ্বশুড় জামসেদ হোসেন বলেন, আমির আলীর বিরুদ্ধে ভূমি দখলসহ নানা অভিযোগ ও মামলা রয়েছে। শালিসীদের সিদ্ধান্ত মোতাবেক ইউপি সদস্য গুলজার আহমদের মাধ্যমে আমরা ৮৫ হাজার টাকা দেয়ার পরও আমির আলী ভূমি ছেড়ে না যাওয়ায় ইউপি চেয়ারম্যান ও থানায় আবেদন করি। চেয়ারম্যান, মেম্বারের সিদ্ধান্তও মানতে রাজি হয়নি আমির আলী।

শারমিন নাসরিন বলেন, আমার স্বামী বিদেশে থাকায় নিজে সন্তানদের নিয়ে একা বাড়িতে থাকায় নানাভাবে অত্যাচার শুরু করছে।

এ ব্যাপারে হাজীপুর ইউপি সদস্য গুলজার আহমদ বলেন, জমি ছেড়ে দিবেন বলে খরচা হিসাবে হ্যান্ডনোটের মাধ্যমে ৮৫ হাজার টাকা প্রদান করা হয়। তবে আমির আলীর ভূমি অন্যদের দখলে থাকলেও আমির আলী কোন অভিযোগ না দিয়েই প্রবাসীর ভূমি দখল করে আছেন।

হাজীপুর ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত প্রবাসী ইয়াকুব আলীর ভূমি দখলের সত্যতা স্বীকার করে বলেন, আমির আলী বা তার স্ত্রী অভিযোগ জানালে তাদের জমিজমার বিষয়টি খতিয়ে দেখা হবে।

তবে অভিযোগ বিষয়ে আমির আলী ও তার স্ত্রী নাজমা বেগম ৮৫ হাজার টাকা প্রাপ্তির সত্যতা স্বীকার করে বলেন, আমরা ভূমি ছেড়ে আমাদের অন্যস্থানে যেতে চাইলে সেখানেও বাঁধা আসে। সমস্যা সমাধান না হলে অন্যস্থানে যাওয়া সম্ভব হচ্ছে না।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews