রেসিপি : মিষ্টিকুমড়ার টক তরকারি রেসিপি : মিষ্টিকুমড়ার টক তরকারি – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে পহেলা বৈশাখ উদযাপনে প্রস্তুতি সভা কমলগঞ্জে সরকারি যাকাত ফান্ডে যাকাত সংগ্রহ সংক্রান্ত মতবিনিময় কমলগঞ্জে চা শ্রমিক নারীর লাশ সৎকার থেকে উদ্ধার করে ময়নাতদন্তে  স্পেনের বার্সেলোনায় বিজনেস অ্যাসোসিয়েশনের ইফতার সম্পন্ন বড়লেখা সমাজসেবা অফিসের ‘সমাজকর্মী’ সুব্রত বিশ্বাসের পরলোকগমন : শোক প্রকাশ কুলাউড়ায় সোশ্যাল ইসলামী ব্যাংকের উপশাখার উদ্বোধন জুড়ী ট্র্যাজেডি : সোনিয়ার মৃত্যুতে বেঁচে রইলো না আর কেউ কুলাউড়ায় এনার ধাক্কায় দুমড়ে মুচড়ে গেছে সিএনজি চালিত অটোরিক্সা আত্রাইয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত বড়লেখায় স্বাধীনতা দিবসে ২শ’ দুস্থ পরিবারে ইফতার ও খাদ্যসামগ্রী দিল বিজিবি

রেসিপি : মিষ্টিকুমড়ার টক তরকারি

  • সোমবার, ১৩ জুলাই, ২০২০

এইবেলা রেসিপি ::

কথা মতো আজকে মিষ্টিকুমড়ার টক নিয়ে হাজির হলাম। উপকরণ- মিষ্টিকুমড়া, মাছ ও তেতুল।

রান্না পদ্ধতি- প্রথমে মিষ্টিকুমড়াকে পিছ পিছ করে কেটে নিন। ভাজি করার জন্য যেভাবে কাটেন তার চেয়ে একটু বড় বড় করে কাটতে হবে। তা নাহলে গলে যাবে তখন আর তরকারি ভাল হবেনা। এবার মাছ কেটে নিন ছোট ছোট করে (কার্প জাতীয় মাছ হলে ভাল)। এখন মিষ্টিকুমড়া ও মাছ একটা পাত্রে নিয়ে হলুদ, মরিচ, ধনিয়া পরিমান মতো দিয়ে দিন। (মনে রাখবেন টকে হলুদ বেশি দিতে হয় আর মরিচ কম দিতে হয়। মরিচ বেশি দিলে গলায় জ্বলে।)

এবার পরিমান মতো লবন ও তেল দিয়ে মেখে ফেলুন। ভাল করে মাখা হয়ে গেলে অল্প ঝোল দিয়ে চুলায় বসিয়ে দিন। বলোগ আসার পর রসুন দিয়ে দিন (রসুন ছেচে দিবেন তাহলে ফ্লেভার পাবেন ভাল)। ইচ্ছা করলে কয়েকটি কাচা মরিচ দিতে পারেন। একটু পরে তেতুল দিয়ে একটু ঢেকে দিন। কিছুক্ষণ পর ঢাকনা নামিয়ে ফেলুন। এবার অল্প তাপে ঝোল শুকিয়ে নিন। ঝোল শুকনা শুকনা হয়ে এলে নামিয়ে ফেলুন। হয়ে গেল আপনার মিষ্টিকুমড়ার মুখরোচক টক।

রেসিপি তৈরি করেছেন- সিএনআরএস ‘সূচনা’ প্রকল্পের কুলাউড়া উপজেলা কো-অর্ডিনেটর তৌহিদুর রহমান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews