বড়লেখায় অবৈধ দখলদারদের সরকারী ভুমিতে নির্মিত স্থাপনা অপসারণের নির্দেশ বড়লেখায় অবৈধ দখলদারদের সরকারী ভুমিতে নির্মিত স্থাপনা অপসারণের নির্দেশ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫২ অপরাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা কুড়িগ্রামে লোকসংগীত ও পথ নাটক অনুষ্ঠিত কমলগঞ্জে শতভূজা বাসন্তী পূজা সমাপ্ত কমলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন কুলাউড়ায় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী মইনুল ইসলাম সবুজের মতবিনিময় কুলাউড়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে প্রদর্শনী বড়লেখায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শনী বড়লেখায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বড়লেখায় আমেরিকা প্রবাসী বিএনপি নেতাকে সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী কুলাউড়ায় গণমাধ্যমকর্মীদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজু’র মতবিনিময়

বড়লেখায় অবৈধ দখলদারদের সরকারী ভুমিতে নির্মিত স্থাপনা অপসারণের নির্দেশ

  • শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০

এইবেলা, বড়লেখা ::

বড়লেখা উপজেলার দক্ষিণভাগ কলাজুরা বাজার সংলগ্ন সরকারী খাস (কবরস্থান) ভুমিতে প্রভাবশালী মহল দীর্ঘদিন ধরে দোকান ঘর তৈরী করে অবৈধ ব্যবসা চালাচ্ছে। এলাকাবাসীর অভিযোগে গত ৮ সেপ্টেম্বর সহকারী কমিশনার (ভুমি) ১৪ জন অবৈধ দখলদারকে ৭ দিনের মধ্যে নিজ খরচে অবৈধ স্থাপনা অপসারণের নির্দেশ দিয়েছেন।

উপজেলা ভুমি অফিস সুত্রে জানা গেছে, প্রভাবশালী মহল উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের কলাজুরা বাজার মসজিদ ও রাস্তা সংলগ্ন সরকারী কবরস্থানের কোটি টাকার ভুমি দখল করে বিভিন্ন বাণিজ্যিক স্থাপনা তৈরী করে। এতে শত বছরের অধিক পুরাতন কবর নিশ্চিহ্ন হয়ে যায় এবং কলাজুরা-জামকান্দি এলজিইডি রাস্তা সংকীর্ণ হয়ে পড়ে। অনেকে সরকারী খাস ভুমিতে দোকানদারী ও মার্কেট নির্মাণ করে ভাড়া দিয়ে অর্থ হাতিয়ে নিচ্ছে। সম্প্রতি এলাকাবাসী কবরস্থানের ভুমি উদ্ধারের জন্য ইউএনও’র নিকট আবেদন করেন।

সহকারী কমিশনার (ভুমি) নুসরাত লায়লা নীরা জানান, সার্ভেয়ার পাঠিয়ে তিনি সরকারী খাস ভুমি চিহ্নিত করেছেন। স্থানীয় ৯ ব্যক্তি অবৈধভাবে ১৪টি দোকানঘর তৈরী করে উক্ত ভুমি ভোগদখল করতে দেখা যায়। ৭ দিনের মধ্যে উক্ত ভুমি থেকে অবৈধ স্থাপনা অপসারণের জন্য তাদেরকে লিখিত নির্দেশ দিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews