১২ নভেম্বর থেকে সিলেট-কক্সবাজার ফ্লাইট ১২ নভেম্বর থেকে সিলেট-কক্সবাজার ফ্লাইট – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা কুড়িগ্রামে লোকসংগীত ও পথ নাটক অনুষ্ঠিত কমলগঞ্জে শতভূজা বাসন্তী পূজা সমাপ্ত কমলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন কুলাউড়ায় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী মইনুল ইসলাম সবুজের মতবিনিময় কুলাউড়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে প্রদর্শনী বড়লেখায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শনী বড়লেখায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বড়লেখায় আমেরিকা প্রবাসী বিএনপি নেতাকে সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী কুলাউড়ায় গণমাধ্যমকর্মীদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজু’র মতবিনিময়

১২ নভেম্বর থেকে সিলেট-কক্সবাজার ফ্লাইট

  • শনিবার, ১৭ অক্টোবর, ২০২০

এইবেলা, সিলেট ::

প্রথমবারের মতো সিলেট থেকে কক্সবাজারে আকাশপথে সরাসরি ফ্লাইট চালু হতে যাচ্ছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আগামী ১২ নভেম্বর থেকে সিলেট-কক্সবাজার রুটে সরাসরি নিয়মিত ফ্লাইট পরিচালনা করবে। এ দিন সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রথমবারের মতো কোনো উড়োজাহাজ পর্যটননগরী কক্সবাজারের উদ্দেশে উড়াল দেবে। সিলেট-কক্সবাজার রুটে ফ্লাইট চালু হলে এই দুই অঞ্চলে পর্যটকের পাশাপাশি ব্যবসা বাণিজ্যও বাড়বে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস কর্তৃপক্ষ জানায়, বাংলাদেশে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকেই মূলত অন্য সব গন্তব্যে ফ্লাইট পরিচালনা করা হয়। এ প্রথম ঢাকার বাইরে থেকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কক্সবাজার বিমানবন্দরে ফ্লাইট চালু করছে কোনো এয়ারলাইন্স।

জানা যায়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে লাভজনক করতে নতুন নতুন রুট স¤প্রসারণ করার পরিকল্পনা করছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। এরই অংশ হিসেবে সিলেট থেকে কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট চালু করছে রাষ্ট্রীয় উড়োজাহাজ সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বিমান কর্তৃপক্ষ জানায়, ১২ নভেম্বর সিলেট থেকে কক্সবাজারে উদ্বোধনী ফ্লাইট পরিচালনা করবে বিমান। প্রাথমিকভাবে সপ্তাহে দু’টি ফ্লাইট সিলেট থেকে সরাসরি কক্সবাজার যাবে। একইভাবে দু’টি ফ্লাইট সরাসরি কক্সবাজার থেকে সিলেট যাবে। সব ভ্যাট-ট্যাক্সসহ সিলেট-কক্সবাজার রিটার্ন টিকিটের সর্বনিম্ন মূল্য ৯ হাজার ৪০০ টাকা। ওয়ানওয়ে অর্থাৎ শুধু যাওয়া কিংবা আসার ক্ষেত্রে টিকিটের দাম পড়বে ৪ হাজার ৭০০ টাকা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার ঢাকা-সিলেট-কক্সবাজার-ঢাকা রুটে এবং মঙ্গলবার ঢাকা-সিলেট-কক্সবাজার-সিলেট-ঢাকা রুটে বিমান ফ্লাইট অপারেট (পরিচালিত) হবে। এ ফ্লাইটে সিলেট থেকে কক্সবাজার যেতে ১ ঘণ্টা ৪০ মিনিট সময় ব্যয় হবে।

এছাড়া, রোববার ঢাকা-কক্সবাজার-সিলেট-ঢাকা রুটে এ ফ্লাইট পরিচালিত হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews