বড়লেখায় বিজিবি’র হামলায় ১৫ শ্রমিক আহত বড়লেখায় বিজিবি’র হামলায় ১৫ শ্রমিক আহত – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন
শিরোনাম :
কুলাউড়ায় নিখোঁজের ২দিন পর গৃহবধুর লাশ উদ্ধার : স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন পলাতক আত্রাইয়ে পহেলা বৈশাখ উদযাপনে প্রস্তুতি সভা কমলগঞ্জে সরকারি যাকাত ফান্ডে যাকাত সংগ্রহ সংক্রান্ত মতবিনিময় কমলগঞ্জে চা শ্রমিক নারীর লাশ সৎকার থেকে উদ্ধার করে ময়নাতদন্তে  স্পেনের বার্সেলোনায় বিজনেস অ্যাসোসিয়েশনের ইফতার সম্পন্ন বড়লেখা সমাজসেবা অফিসের ‘সমাজকর্মী’ সুব্রত বিশ্বাসের পরলোকগমন : শোক প্রকাশ কুলাউড়ায় সোশ্যাল ইসলামী ব্যাংকের উপশাখার উদ্বোধন জুড়ী ট্র্যাজেডি : সোনিয়ার মৃত্যুতে বেঁচে রইলো না আর কেউ কুলাউড়ায় এনার ধাক্কায় দুমড়ে মুচড়ে গেছে সিএনজি চালিত অটোরিক্সা আত্রাইয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

বড়লেখায় বিজিবি’র হামলায় ১৫ শ্রমিক আহত

  • শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০

এইবেলা, বড়লেখা ::

বড়লেখায় বিজিবি ৫২ ব্যাটালিয়ানের আওতাধীন বোবারথল ক্যাম্পের কতিপয় বিজিবি সদস্যের বিরুদ্ধে স্থানীয় খাসিয়া পানপুঞ্জির ১৫ শ্রমিককে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে শনিবার সকাল ন’টায় উপজেলার সীমান্তবর্তী বোবারথল গ্রামের ইসলামনগর এলাকায়। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের দু’জনের অবস্থা গুরুতর। তবে বিজিবি বলেছে সরকারী কাজে বাধা দেয়ায় ঘটনাটি রাত সাড়ে তিনটায় ঘটেছে।

আহতরা হচ্ছে- উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউপির বোবারথল গ্রামের ইসলামনগর এলাকার বাসিন্দা পানপুঞ্জির শ্রমিক আমিনুল ইসলাম (২০), কামরুল ইসলাম (১৭), সাহীন আহমদ (২০), এমরান আলী (২৬), আতিকুর রহমান (২২), ফারুক উদ্দিন (২৫), সাজু আহমদ (২২), রাজু আহমদ (২৪), আব্দুর রহিম (২৫), এবাদুর রহমান (২৩), আব্দুস সহিদ (২১), হাসান আহমদ (২৫) প্রমুখ।

হাসপাতাল, বিজিবি ও আহতদের সুত্রে জানা গেছে, বোবারথলের ইসলামনগর এলাকার বাসিন্দা আহত পাহাড় শ্রমিকরা সুকমন খাসিয়ার (হেডম্যান) মালিকানাধীন আগার পুঞ্জির পানজুমে শ্রমিকের কাজ করে। প্রতিদিনের মতো শনিবার সকাল ন’টার দিকে তারা জুমে কাজে যাচ্ছিল। ইসলামনগর বাজার সংলগ্ন হেলাল মিয়ার বাড়ির পার্শে পৌঁছার পরই হঠাৎ বোবারথল ক্যাম্পের কয়েকজন বিজিবি সদস্য তাদের গতিরোধ করে চোরাকারবারীদের সম্পর্কে তথ্য জানতে চায়। এসব জানা নেই বলার সাথেই বিজিবি সদস্যরা তাদের উপর অতর্কিত হামলায় চালায়। আহত শ্রমিক হাসান আহমদ, কামরুল ইসলাম, সাহীন আহমদ প্রমুখ জানান, আমরা কাজে যাচ্ছিলাম। হঠাৎ বিজিবি সদস্যরা ভারত থেকে কারা গরু-মহিষ পাচার কওে কোন দিকে নিয়ে যায়, তাদের নাম কি এসব জানতে চায়। চিনি না, জানিনা বলার সাথেই তারা আমাদেরকে বুট দিয়ে লাথিসহ বেধড়ক পিটিয়ে আহত করেছে। স্থানীয় লোকজন আমাদেরেকে উদ্ধার করে জীপে তুলে হাসপাতালে নিয়ে যান।

স্থানীয় সুত্র জানায়, দীর্ঘদিন ধরে চোরাকারবারীরা বোবারথল সীমান্তকে ভারতীয় গবাদিপশু পাচারের ট্রানজিট রোড হিসেবে ব্যবহার করছে। বিজিবি ক্যাম্পের সামনে দিয়ে অনেকটা প্রকাশ্যেই চলছে চোরাচালান। অনেকে তথ্য দিলেও নেয়া হয় না কার্যকর ব্যবস্থা।

স্থানীয় ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিন জানান, বিজিবি সদস্য কর্তৃক মারধরে তার ইউনিয়নের কয়েকজন হতদরিদ্র পানপুঞ্জি শ্রমিক আহত হওয়ার খবর পেয়ে তিনি হাসপাতালে গিয়ে তাদেরকে দেখেছেন। বিষয়টি অত্যন্ত অমানবিক। এব্যাপারে আহতদের স্বজন ও প্রতিবেশিদের শান্ত থাকার অনুরোধ করেছেন। ঘটনাটি স্থানীয় সংসদ সদস্য, পরিবেশ ও বনমন্ত্রী শাহাব উদ্দিন, উপজেলা চেয়ারম্যান ও ইউএনও’কে অবহিত করেছেন।

বিজিবি’র বোবারথল ক্যাম্পের ইনচার্জ নায়েক সুবেদার সুলেমান আহমদ মারধরের অভিযোগ অস্বীকার করে জানান, ঘটনাটি সকালের নয়, রাত সাড়ে তিনটায় ঘটেছে। ওরা বিজিবি’র সরকারী কাজে বাধা দিয়েছিল।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews