রাজারহাটে প্রাথমিক ‍বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ রাজারহাটে প্রাথমিক ‍বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:০৬ অপরাহ্ন
শিরোনাম :
কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু নিহত ওসি মোস্তাফিজের স্মৃতিতে নির্মিত গোলঘর ‘প্রেরণা’র উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী শফিক চৌধুরী এমপি মনু নদীর চাতলাঘাটে আইন অমান্য করে বালু উত্তোলন : বিপর্যস্ত হচ্ছে পরিবেশ ২৮ এপ্রিল পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ জুড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শনী-সেরা ষ্টল দাতা হাবিবুর আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা কুড়িগ্রামে লোকসংগীত ও পথ নাটক অনুষ্ঠিত কমলগঞ্জে শতভূজা বাসন্তী পূজা সমাপ্ত কমলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন কুলাউড়ায় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী মইনুল ইসলাম সবুজের মতবিনিময়

রাজারহাটে প্রাথমিক ‍বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

  • শনিবার, ২ জানুয়ারী, ২০২১
এইবেলা, কুড়িগ্রাম ::
কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ছিনাইহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা  কমিটি গঠনে অনিয়মের অভিযোগ উঠেছে। এছাড়া সাবেক সভাপতি সহ অন্যান্য সদস্যের বেশিরভাগ স্বাক্ষর জাল করে টাকা উত্তোলন ও বরাদ্দকৃত টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে।
এ ঘটনায় শিক্ষার্থী অভিভাবকসহ  এলাকাবাসী ছিনাইহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহসিনা সিদ্দিকা মিলিকে অভিযুক্ত করে রাজারহাট উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের  কাছে অভিযোগ দিয়েছেন।
অভিযোগে প্রকাশ ছিনাই ইউনিয়নের ছিনাইহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হয়। প্রধান শিক্ষক মোহসিনা সিদ্দিকা মিলি তার পছন্দে অভিভাবকদের নিয়ে কমিটি গঠনের জন্য গোপনে মনোনয়নপত্র বিক্রি করেন।
স্থানীয়রা মনোনয়ন ফরম সংগ্রহ করতে গেলে তিনি ফরম না দিয়ে আগ্রহী অভিভাবকদের ফিরিয়ে দেন। এছাড়া নিজের পছন্দের সদস্য মনোনয়ন করে গোপনে।
অভিযোগে আরো উল্লেখ করা হয়, প্রধান শিক্ষক মোহসিনা সিদ্দিকা মিলি বিগত বৎসর সমূহে সাবেক সভাপতি মোঃ সাদেকুল হক নুরু  সহ অন্যান্য সদস্যের বেশিরভাগ স্বাক্ষর জাল করে টাকা উত্তোলন ও বরাদ্দকৃত টাকা আত্মসাৎ করেন।
স্বাক্ষর জাল ও অনিয়ম নিয়ে সাবেক  সভাপতি মোঃ সাদেকুল হক নুরুর কাছে জানতে চাইলে তিনি বলেন, ছিনাইহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহসিনা সিদ্দিকা মিলি এর আগে আমার অনেক স্বাক্ষর নকল করে বিভিন্ন অনিয়য় করেছে। এ অনিয়মের সঠিক তদন্তসহ প্রশাসনের আশু হস্থক্ষেপ কামনা করেছেন।
এ ব্যাপারে প্রধান শিক্ষক  মোহসিনা সিদ্দিকা মিলি অভিযোগ অস্বীকার করে বলেন, একটি মহল ষড়যন্ত্র করছে। তবে তার কাছে নতুন  কমিটি গঠনসহ বিভিন্ন ধরনের কাগজপত্র দেখতে চাইলে প্রধান শিক্ষক বিভিন্ন ধরনের তালবাহানা করে কোন ধরনের কাগজপত্র দেখাতে পারেনি। এমনকি কমিটির মাসিক  মিটিং ডাকের নোটিশ ও রেজুলেশন বহি দেখাতে পারেনি।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ বু্লবুল ইসলাম বলেন, কমিটি গঠনের অনিয়মের  বিষয়টি শুনেছেন। তিনি আরও বলেন, স্হানীয় চেয়ারম্যানসহ একটি তদন্ত কমিটি গঠন করা হবে। কমিটির তদন্ত প্রতিবেদন ও সুপারিশের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। #

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews