শ্রীমঙ্গলে ১শ পরিবার পেল নতুন ঘর শ্রীমঙ্গলে ১শ পরিবার পেল নতুন ঘর – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:৩১ অপরাহ্ন
শিরোনাম :
কমলগঞ্জে সরকারি যাকাত ফান্ডে যাকাত সংগ্রহ সংক্রান্ত মতবিনিময় কমলগঞ্জে চা শ্রমিক নারীর লাশ সৎকার থেকে উদ্ধার করে ময়নাতদন্তে  স্পেনের বার্সেলোনায় বিজনেস অ্যাসোসিয়েশনের ইফতার সম্পন্ন বড়লেখা সমাজসেবা অফিসের ‘সমাজকর্মী’ সুব্রত বিশ্বাসের পরলোকগমন : শোক প্রকাশ কুলাউড়ায় সোশ্যাল ইসলামী ব্যাংকের উপশাখার উদ্বোধন জুড়ী ট্র্যাজেডি : সোনিয়ার মৃত্যুতে বেঁচে রইলো না আর কেউ কুলাউড়ায় এনার ধাক্কায় দুমড়ে মুচড়ে গেছে সিএনজি চালিত অটোরিক্সা আত্রাইয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত বড়লেখায় স্বাধীনতা দিবসে ২শ’ দুস্থ পরিবারে ইফতার ও খাদ্যসামগ্রী দিল বিজিবি জুড়ীতে চালঘেষা বিদ্যুৎ লাইন শেষ করে দিল একটি পরিবার, অগ্নিদগ্ধ শিশু হাসপাতালে কাতরাচ্ছে

শ্রীমঙ্গলে ১শ পরিবার পেল নতুন ঘর

  • শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১

সৈয়দ ছায়েদ আহমদ, শ্রীমঙ্গল ::

‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ এই স্লোগানে সরকারি খাস জমিতে মুজিববর্ষ উপলক্ষে মৌলভীবাজারে শ্রীমঙ্গলে ভূমিহীন ও গৃহহীন ১শ পরিবার মধ্যে ঘর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৩ জানুয়ারি) সকালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আশ্রয়হীন প্রকল্প-২ এর অধীনে ভার্চুয়াল অনুষ্ঠানের উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিক ভাবে এ ঘরগুলো উদ্বোধন করেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম নিদিষ্ঠ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে ঘরের মডেল তুলে দেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব, সাধারণ সম্পাদক শহীদ হোসেন ইকবাল, উপজেলা ভাইস চেয়ারম্যান প্রেম সাগর হাজরা, সিনিয়র সহকারী পুলিশ সুপার মোধ আশরাফুজ্জামান, মহিলা ভাইস চেয়ারম্যান মিতালি দত্ত প্রমুখ।

জানাযায়, সরকারি খাস জমিতে ৫ কোটি ২৫ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা ১০০টি ঘর গৃহহীনদের দেয়া হয়। বাকি ২০০টি ঘর নির্মাণ কাজ সর্ম্পন করে উপকার ভোগীদের বুঝিয়ে দেওয়া হবে।

আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় উপজেলার আশিদ্রোন, শ্রীমঙ্গল সদর, ভূনবীর ও মির্জাপুর ইউনিয়নে সরকারি খাস জমিতে এসব ঘর নির্মাণ করা হচ্ছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, প্রতিটি ঘর নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭৫ হাজার টাকা। ৪৩৫ বর্গফুটের প্রতিটি ঘরে রয়েছে দুটি শয়নকক্ষ, একটি করে বারান্দা, রান্নাঘর, বাথরুম ও নামাজের জায়গাসহ নানা সুযোগ-সুবিধা রাখা হয়েছে।

এই প্রকল্প কাজ বাস্তবায়ন করেছে উপজেলা প্রশাসন শ্রীমঙ্গল।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews