ভারতের কৈলাশহরে ৪ বাংলাদেশী আটক : জানে না বিজিবি ভারতের কৈলাশহরে ৪ বাংলাদেশী আটক : জানে না বিজিবি – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:১১ অপরাহ্ন
শিরোনাম :
বড়লেখায় হামলার ঘটনা ধামাচাপা দিতে বাদীপক্ষের বিরুদ্ধে আসামির কাউন্টার মামলা ওসমানীনগরের নতুন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মঈনুল আহসান ওসমানীনগরের নতুন ইউএনও অনুপমা দাস যেকোন সময় বন্ধ হয়ে যেতে পারে সুরমা মেইল ‘চলে একদিন অন্তর অন্তর’ কুলাউড়ায় নিখোঁজের ২দিন পর গৃহবধুর লাশ উদ্ধার : স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন পলাতক আত্রাইয়ে পহেলা বৈশাখ উদযাপনে প্রস্তুতি সভা কমলগঞ্জে সরকারি যাকাত ফান্ডে যাকাত সংগ্রহ সংক্রান্ত মতবিনিময় কমলগঞ্জে চা শ্রমিক নারীর লাশ সৎকার থেকে উদ্ধার করে ময়নাতদন্তে  স্পেনের বার্সেলোনায় বিজনেস অ্যাসোসিয়েশনের ইফতার সম্পন্ন বড়লেখা সমাজসেবা অফিসের ‘সমাজকর্মী’ সুব্রত বিশ্বাসের পরলোকগমন : শোক প্রকাশ

ভারতের কৈলাশহরে ৪ বাংলাদেশী আটক : জানে না বিজিবি

  • মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১

কমলগঞ্জ প্রতিনিধি ::

করোনা সংক্রমণকালে অভাবের তাড়নায় কাজের সন্ধানে সীমান্ত অতিক্রম করে অবৈধভাবে ভারতের ত্রিপুরার উনকোটি জেলার কৈলাশহরে প্রবেশ করে ৪ বাংলাদেশী। বাংলাদেশী ওই চার যুবক কৈলাশহর থেকে ধর্মনগর যাবার পথে ভারতীয় সীমান্তরক্ষী তাদের আটক করে কৈলাশহর থানা পুলিশের কাছে সোপর্দ করে। আটক ৪ জনের একজন করোনা শনাক্ত হয়েছে। মৌলভীবাজারের জুড়ি উপজেলার লাঠিউড়া সীমান্ত দিয়ে প্রবেশের পর শনিবার (১৭ এপ্রিল) সকালে ভারতীয় সীমান্তরক্ষী তাদের আটক করে। তবে এ বিষয়ে কিছুই জানে না বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি ।

ত্রিপুরা টিভি ও কৈলাশহর সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়, চার বাংলাদেশী জুড়ি উপজেলার লাঠিউড়া বাংলাদেশ-ভারত সীমান্ত রেখা অতিক্রম করে ত্রিপুরার কৈলাশহরে প্রবেশ করে। সেখান থেকে তারা ধর্মনগর যাবার পথে পাইতুর বাজার এলাকায় টহলরত বিএসএফ সদস্যদের সন্দেহ হলে তাদেরকে আটক করে কৈলাশহর থানায় সোপর্দ করে। আটক সাহান আলী (২৮), রাজন মিয়া (২৫), নান্টু মিয়া (২৮) ও আহমেদ আলী (৩৩) চারজনের বাড়ি মৌলভীবাজার জেলায়। কৈলাশহর থানায় জিজ্ঞাসাবাদকালে তারা জানায়, কাজের সন্ধানে ভারতে প্রবেশ করেছে।

এদিকে লকডাউনের সময়ে সীমান্ত অতিক্রম করে করোনা সংক্রমণকালে ভারতে প্রবেশ করায় তাদের কৈলাশহর হাসপাতালে নিয়ে নমুনা সংগ্রহ করলে একজনের করোনা সনাক্ত। কৈলাশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পার্থ মুন্ডা সেখানকার গণমাধ্যম কর্মীদের কাছে অবৈধভাবে ভারতে প্রবেশ করা আটক ৪ বাংলাদেশীর তথ্য প্রকাশ করেন। এ সময় তাদের কাছ থেকে নগদ ভারতীয় ৮ হাজার ৫০০ রুপি পাওয়া গেছে।

এ ঘটনার পর থেকে কৈলাশহরে ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফ ও বাংলাদেশী সীমান্তরক্ষী বিজিবির টহল নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। ত্রিপুরার স্থানীয় সাংবাদিক দেবাশী দত্ত মোবাইল ফোনে অবৈধভাবে প্রবেশ করা ৪ বাংলাদেশীকে আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, করোনাকালীন সময়ে তাদের অবৈধ প্রবেশের বিষয়টি নিয়ে নানা প্রশ্নের জন্ম দিয়েছে।

ত্রিপুরার কৈলাশহরে ৪ বাংলাদেশী আটক সম্পর্কে জানতে চাইলে শ্রীমঙ্গলস্থ বিজিবি ৪৬ নং ব্যাটেলিয়ন কমান্ডার ল্যা. কর্নেল মাহবুবুল ইসলাম জানান, এ বিষয়ে তিনি কিছুই জানেন না। এমনকি বিএসএফ থেকে এখন বিজিবিকে এ সম্পর্কে কোন তথ্য দেয়া হয়নি। তারপরও বিষয়টি খতিয়ে দেখা হবে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews