মাধবপুরের সেই পিআইও জেলহাজতে ! মাধবপুরের সেই পিআইও জেলহাজতে ! – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা কুড়িগ্রামে লোকসংগীত ও পথ নাটক অনুষ্ঠিত কমলগঞ্জে শতভূজা বাসন্তী পূজা সমাপ্ত কমলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন কুলাউড়ায় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী মইনুল ইসলাম সবুজের মতবিনিময় কুলাউড়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে প্রদর্শনী বড়লেখায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শনী বড়লেখায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বড়লেখায় আমেরিকা প্রবাসী বিএনপি নেতাকে সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী কুলাউড়ায় গণমাধ্যমকর্মীদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজু’র মতবিনিময়

মাধবপুরের সেই পিআইও জেলহাজতে !

  • সোমবার, ৩ মে, ২০২১

এইবেলা, মাধবপুর ::

হবিগঞ্জের মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) স্বাক্ষর জাল করে টাকা আত্মসাতের অভিযোগে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোহাম্মদ মাসুদুল ইসলামকে সাময়িক বরখাস্ত করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

এ সংক্রান্ত একটি চিঠি রোববার রাত ১১টার দিকে মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এসে পৌঁছেছে। মাসুদুল ইসলাম বর্তমানে হবিগঞ্জ কারাগারে আটক আছেন।

মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতেমা তুজ জোহরা বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি চিঠি এসেছে। চিঠিতে উল্লেখ করা হয়েছে— ৭৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মাধবপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোহাম্মদ মাসুদুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এর আগে দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পের টাকা বিভিন্ন সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্বাক্ষর জাল করে আত্মসাৎ করেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোহাম্মদ মাসুদুল ইসলাম।

বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরার নজরে এলে ৩০ এপ্রিল তিনি এ বিষয়ে মাধবপুর থানায় লিখিত অভিযোগ দেন।এরই পরিপ্রেক্ষিতে শুক্রবার রাতে তাকে চুনারুঘাটের একটি চা বাগান থেকে আটক করে মাধবপুর থানা পুলিশ।

শনিবার ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করলে বিচারক তাকে কারাগারে প্রেরণ করেন। এদিকে পিআইও মাসুদুল ইসলামের অনিয়ম ও দুর্নীতির তদন্ত শুরু হয়েছে। রোববার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অনিয়ম ও দুর্নীতির তদন্ত করতে মাধবপুর আসেন ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের মহাপরিচালক আতিকুল ইসলাম, হবিগঞ্জ জেলা প্রশাসক ইসরাত জাহানসহ একটি প্রতিনিধিদল।

প্রাথমিক তদন্তে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) বিরুদ্ধে ১ কোটি ৬২ লাখ টাকার দুর্নীতির তথ্য পাওয়া গেছে। মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে থানার ওসি মুহাম্মদ আব্দুর রাজ্জাক বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাসুদুল ইসলামকে আটক করা হয়। মামলাটি যেহেতু দুর্নীতি দমন কমিশন (দুদক) তদন্ত করবেন, তাই তাকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করলে বিচারক তার জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করেছেন।

দুদকের হবিগঞ্জ সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক মো. এরশাদ মিয়া জানান, তদন্ত কার্যক্রম প্রক্রিয়া শুরু করা হয়েছে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews