বুদ্ধিমত্তায় অপরিপক্ষ রোজিনা ও আমাদের দলকানা সাংবাদিকতা- বুদ্ধিমত্তায় অপরিপক্ষ রোজিনা ও আমাদের দলকানা সাংবাদিকতা- – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে পহেলা বৈশাখ উদযাপনে প্রস্তুতি সভা কমলগঞ্জে সরকারি যাকাত ফান্ডে যাকাত সংগ্রহ সংক্রান্ত মতবিনিময় কমলগঞ্জে চা শ্রমিক নারীর লাশ সৎকার থেকে উদ্ধার করে ময়নাতদন্তে  স্পেনের বার্সেলোনায় বিজনেস অ্যাসোসিয়েশনের ইফতার সম্পন্ন বড়লেখা সমাজসেবা অফিসের ‘সমাজকর্মী’ সুব্রত বিশ্বাসের পরলোকগমন : শোক প্রকাশ কুলাউড়ায় সোশ্যাল ইসলামী ব্যাংকের উপশাখার উদ্বোধন জুড়ী ট্র্যাজেডি : সোনিয়ার মৃত্যুতে বেঁচে রইলো না আর কেউ কুলাউড়ায় এনার ধাক্কায় দুমড়ে মুচড়ে গেছে সিএনজি চালিত অটোরিক্সা আত্রাইয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত বড়লেখায় স্বাধীনতা দিবসে ২শ’ দুস্থ পরিবারে ইফতার ও খাদ্যসামগ্রী দিল বিজিবি

বুদ্ধিমত্তায় অপরিপক্ষ রোজিনা ও আমাদের দলকানা সাংবাদিকতা-

  • মঙ্গলবার, ১৮ মে, ২০২১
আজিজুল ইসলাম ::
প্রথম আলোর সাংবাদিক রোজিনা। স্বাস্থ্য বিভাগের বিরুদ্ধে বেশ কয়েকটি অনুসন্ধানী ও ক্রাইম রিপোর্ট করেছেন। এই সময়ে এমন দু:সাহস দেখানো এই নারী সাংবাদিককে স্যালুট।
সাধারণত এধরনের রিপোর্ট যারা করেন, আগে থেকেই তারা একটা শেল্টার নিয়ে কাজগুলো করেন। যাতে শারীরিক হামলা কিংবা মামলা না হয়। আমার সন্দেহ হয়, রোজিনার হাউজ (পত্রিকা) থেকে এই চক্রান্তটা হয়ে থাকতে পারে। নয়তো রোজিনা এবং উনার পত্রিকা কর্তৃপক্ষ কিছুটা হলেও এর একটা আভাস পাওয়ার কথা।
উনাকে দোষারূপ না করে বলবো-উনি যে সাহসিকতা দেখিয়েছেন, সেটা অনেক পূরুষ সাংবাদিকও করেন না। এতগুলো ধারাবাহিক প্রতিবেদন প্রকাশের পর উনার সতর্ক হওয়া উচিত ছিলো। দূর্ভাগ্য উনার উনি শারীরিকভাবে লাঞ্চনার শিকার হয়েছেন।
উনি একটি বিভাগের অনিয়ম ও দুর্নীতির চিত্র তুলে ধরেছেন মাত্র। তার জন্য হামলা মামলার শিকার হয়েছেন। যারা এই ঘটনাটি ঘটিয়েছে তার নেতৃত্বে ছিলেন সরকারের পদস্থ কর্মকর্তা। যিনি দুর্নীতিও করেন, আবার সাংবাদিকের উপর হামলা করেন। এমন দু;সাহস পেলেন কোত্থেকে?
আমাদের মহান সাংবাদিক নেতারা এখন কোথায়? নাকি দলের নেতাদের পা চাটায় ব্যস্ত। একজন নারী যদি অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে লিখে হামলা মামলার শিকার হয়। আর সাংবাদিক নেতারা যদি এমন কাজের প্রতিবাদও করেন না, তাহলে চুড়ি পরে ঘরে বসে থাকাই উত্তম।
রোজিনা দেখিয়ে দিয়েছেন, এখনই জেগে উঠার সময়- অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে। নয়তো রোজিনার মতো আজ নয়তো কাল আপনাকেও এমন করুন পরিণতির জন্য প্রস্তত থাকতে হবে। আর যদি দলকানা হন, তাহলে- পা চাটুন আর সাংবাদিকতা ছাড়ুন।#
লেখক- গণমাধ্যম কর্মী

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews