জুড়ীতে ক্ষমতাসীন দলের দ্বন্দ্ব কোন্দল চরমে জুড়ীতে ক্ষমতাসীন দলের দ্বন্দ্ব কোন্দল চরমে – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা কুড়িগ্রামে লোকসংগীত ও পথ নাটক অনুষ্ঠিত কমলগঞ্জে শতভূজা বাসন্তী পূজা সমাপ্ত কমলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন কুলাউড়ায় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী মইনুল ইসলাম সবুজের মতবিনিময় কুলাউড়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে প্রদর্শনী বড়লেখায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শনী বড়লেখায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বড়লেখায় আমেরিকা প্রবাসী বিএনপি নেতাকে সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী কুলাউড়ায় গণমাধ্যমকর্মীদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজু’র মতবিনিময়

জুড়ীতে ক্ষমতাসীন দলের দ্বন্দ্ব কোন্দল চরমে

  • মঙ্গলবার, ১৫ জুন, ২০২১

ছাত্রলীগের কার্যক্রম স্থগিত : যুবলীগের সহ-সভাপতিকে কারণ দর্শাণোর নোটিশ

এইবেলা ডেস্ক ::

মৌলভীবাজারের জুড়ী উপজেলায় ক্ষমতাসীন দলের দ্বন্দ্ব কোন্দল চরম আকারে পৌঁছেছে। সংগঠনবিরোধী কার্যকলাপের দায়ে উপজেলা ছাত্রলীগের সকল কার্যক্রম স্থগিত করা হয়েছে। সেই সাথে যুবলীগের সহ-সভাপতিকে কারণ নোটিশ করা হয়েছে। ১৪ জুন সোমবার রাতে জেলা যুবলীগ ও ছাত্রলীগ পৃথকভাবে এই চিঠি ইস্যু করে।

অনুসন্ধানে জানা যায়, গত ১৩ জুন থেকে হঠাৎ করেই অশান্ত হয়ে উঠে জুড়ী উপজেলার ক্ষমতাসীন দলের রাজনীতি। এর নেপথ্য নায়ক হলেন উপজেলা যুবলীগের সহ-সভাপতি আহমদ কামাল অহিদ। যিনি স্থানীয় এমপি এবং পরিবেশ বন ও জলবায়ু বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিনের খালাতো ভাই।

আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দের সাথে কথা বলে জানা যায়, মন্ত্রীর খালাতো ভাই অহিদ রাজনৈতিক অঙ্গণে নিজের প্রভাব বিস্তার করতেই মুলত এই অশান্তির জাল বিস্তার করেছেন। উপজেলা ছাত্রলীগের সভাপতি সাহাব উদ্দিন সাবেল ও সাধারণ সম্পাদক ইকবাল ভূইয়া উজ্জ্বলকে ব্যবহার করে গড়ে তুলেন একটি বাহিনী। যাদের দিয়ে চালান নানা অপকর্ম।

সম্প্রতিক সময়ে কলা খাওয়ার ঘটনা নিয়ে ক্ষুদ্র ব্যবসায়ী স্বপন মিয়াকে তুলে নিয়ে নির্যাতন চালান ছাত্রলীগ সভাপতি সাহাব উদ্দিন সাবেল। পরে পায়ে ধরে মাফ চেয়ে মুক্তি পান ছাত্রলীগ সভাপতি। এই ঘটনার ছাত্রলীগ সভাপতির এমন কর্মান্ডের আশ্রয়দাতা এই অহিদ বলে দলীয় নেতাকর্মীরা অভিযোগ করেন।

গত এপ্রিল মাসে মন্ত্রী প্রসঙ্গে কথা বলা নিয়ে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সামসুজ্জামান রানু মহালদারের বাসায় যুবলীগের সহ-সভাপতি আহমদ কামাল অহিদের নেতৃত্বে সন্ত্রাসী হামলা চালানো হয়। এ হামলার ঘটনার নিষ্পত্তি হয় গত ১৩ জুন। জুড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বদরুল হোসেনের বাসায় অনুষ্ঠিত হয় সালিশ বৈঠক। বন পরিবেশ ও জলবায়ু বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন রুদ্ধদ্বার বৈঠক করে বিষয়টি নিষ্পত্তি করেন। মন্ত্রী জুড়ি থেকে বড়লেখার উদ্দেশ্যে রওয়ানা হওয়ার আধঘন্টার মধ্যে অহিদের নেতৃত্বে ছাত্রলীগের সন্ত্রাসী বাহিনী ছাত্রলীগের সাবেক কেন্দ্রিয় সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইনের গাড়িতে হামলা চালায়। এই ঘটনায় ১৪ জুন সোমবার রাতে ছাত্রলীগ জুড়ীতে এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে।

এদিকে ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসাইনের গাড়ীতে হামলার ঘটনায় মৌলভীবাজার জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি বিকাশ ভৌমিক ও সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউর রহমান সুজন স্বাক্ষরিত গত ১৪ জুন সোমবার ৩ কার্যদিবসের ভেতরে জুড়ী যুবলীগের সহ-সভাপতি আহমদ কামাল অহিদকে কারণ দর্শানোর নোটিশ দেন। এছাড়া জেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ আমিরুল হোসেন চৌধুরী আমীন ও সাধারণ সম্পাদক মাহবুব আলম একই দিনে জুড়ী উপজেলা ছাত্রলীগের সংগঠন বিরোধী কার্যকলাপের দায়ে সকল সাংগঠনিক কার্যক্রম স্থগিত করেন।

জুড়ী উপজেলার সাধারণ মানুষ, উপজেলা, আওয়ামী লীগ. যুবলীগ ও ছাত্রলীগসহ প্রশাসন মন্ত্রীর খালাতো ভাই আহমদ কামাল অহিদের কর্মকান্ডে অতিষ্ঠ। শুধুমাত্র মন্ত্রীর খাতিরে কেউ কোন প্রতিবাদ করার সাহস পায় না। ফলে দিনে দিনে বেপরোয়া হয়ে উঠছে অহিদ ও তার সহযোগিরা।

এদিকে জুড়ী থানা পুলিশ কেন্দ্রিয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইনের গাড়ীতে হামলার ঘটনায় আরিফ নামক এক যুবককে পুলিশ আটক করেছে।

অভিযুক্ত জুড়ী উপজেলা যুবলীগের সহ-সভাপতি আহমদ কামাল অহিদ জানান, আমি ঘটনার সাথে জড়িত নই। জেলা যে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে, নির্দিষ্ট সময়ের মধ্যে আমি এর জবাব দেবো। জুড়ীর আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ বলছে আমি জাকিরের গাড়িতে হামলার ঘটনায় জড়িত না। তাহলে কেন ১৪ জুন সোমবার রাত ১০টায় আমার বাড়িতে ইট পাটকেল নিক্ষেপ ও ৩ রাউন্ড গুলি ছুড়া হলো। এলাকার লোকজন এই ঘটনার পর ক্ষিপ্ত হয়েছে। তারা এই ব্যাপারে আইনী ব্যবস্থা নেবে। তবে তিনি সাংবাদিকদের লেখনীর মাধ্যমে এই ঘটনার বিচার চান।

জুড়ী উপজেলার রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে থানার অফিসার ইনচার্জ সঞ্জয় চক্রবর্তী জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত আছে। সাবেক ছাত্রলীগ সেক্রেটারি জাকির হোসেনের গাড়ীতে হামলা ঘটনায় আটক যুবক আরিফকে ১৫১ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews