উন্নয়ন কার্যক্রমের সংবাদে হতবাক লুহাইউনি চা বাগানের শ্রমিকরা উন্নয়ন কার্যক্রমের সংবাদে হতবাক লুহাইউনি চা বাগানের শ্রমিকরা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা কুড়িগ্রামে লোকসংগীত ও পথ নাটক অনুষ্ঠিত কমলগঞ্জে শতভূজা বাসন্তী পূজা সমাপ্ত কমলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন কুলাউড়ায় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী মইনুল ইসলাম সবুজের মতবিনিময় কুলাউড়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে প্রদর্শনী বড়লেখায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শনী বড়লেখায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বড়লেখায় আমেরিকা প্রবাসী বিএনপি নেতাকে সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী কুলাউড়ায় গণমাধ্যমকর্মীদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজু’র মতবিনিময়

উন্নয়ন কার্যক্রমের সংবাদে হতবাক লুহাইউনি চা বাগানের শ্রমিকরা

  • রবিবার, ২৭ জুন, ২০২১

এইবেলা, বিজ্ঞাপন ::

দৈনিক সমকাল পত্রিকায় ২৬ জুন “উন্নয়ন কার্যক্রমে বদলে গেছে চা শ্রমিকদের জীবন” শীর্ষক সংবাদ দেখে হতবাক লুহাইউনি বাগানের ১১শ শ্রমিক। বাগান পঞ্চায়েত প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে।

বাগান পঞ্চায়েত নেতৃবৃন্দ জানান, বাগানে যখন চরম শ্রমিক অসন্তোষ। বাগান মালিক অনির্দিষ্টকালের জন্য কাজ বন্ধ ঘোষণা করেছে, এমনি মুহুর্তে বাগানের মালিকানাধীন পত্রিকায় ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে এধরনের সংবাদ প্রকাশ করা দুরভিসন্ধির সামিল। শ্রমিকদের বলা হয়, উৎপাদন কমে গেছে। আর পত্রিকায় লেখা হয়, আগে বাগানের উৎপাদন ছিলো ২ লাখ কেজি আর এখন ৬ লাখ ১০ হাজার কেজি। যদি উৎপাদন বেড়েই থাকে তাহলে নিরিখে ২২ কেজির অতিরিক্ত প্রতি কেজির জন্য ৫-৬ টাকা দেয়ার কথা কিন্তু বাস্তবে অর্ধেক মাত্র সাড়ে ৩টাকা দেওয়া হয়ে থাকে। বাগানের উৎপাদন বাড়লেও শ্রমিকদের ভাগ্য উন্নয়ন হয়নি। পত্রিকায় অসীম কৈরির নামে যে বক্তব্য দেয়া হয়েছে, সংবাদটি দেখেই অসীম কৈরি তার ফেসবুকে সংবাদটি মিথ্যা ও বানোয়াট এবং তার সাথে এধরনের কোন আলাপ হয়নি বলে উল্লেখ করেন।

বাগানটি মালিকানা বদলের আগে বিদ্যালয় ছিলো। সেই বিদ্যালয়টি জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি ঘোষণা করেন এবং সরকারি ভবন নির্মিত হয়। এখানে বর্তমান মালিকের কোন কৃতিত্ব নেই। অবিলম্বে শ্রমিকদের বৃহত্তর স্বার্থের কথা বিবেচনা করে বন্ধ বাগানের কাজকর্ম চালু করা এবং অপপ্রচার থেকে বিরত থাকার জোর দাবি জানাই।

অজিত কৈরি, সভাপতি লুহাইউনি চা বাগান পঞ্চায়েত কমিটি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews