কমলগঞ্জে কৃষি প্রদর্শনীর প্লট পরিদর্শন কমলগঞ্জে কৃষি প্রদর্শনীর প্লট পরিদর্শন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে পহেলা বৈশাখ উদযাপনে প্রস্তুতি সভা কমলগঞ্জে সরকারি যাকাত ফান্ডে যাকাত সংগ্রহ সংক্রান্ত মতবিনিময় কমলগঞ্জে চা শ্রমিক নারীর লাশ সৎকার থেকে উদ্ধার করে ময়নাতদন্তে  স্পেনের বার্সেলোনায় বিজনেস অ্যাসোসিয়েশনের ইফতার সম্পন্ন বড়লেখা সমাজসেবা অফিসের ‘সমাজকর্মী’ সুব্রত বিশ্বাসের পরলোকগমন : শোক প্রকাশ কুলাউড়ায় সোশ্যাল ইসলামী ব্যাংকের উপশাখার উদ্বোধন জুড়ী ট্র্যাজেডি : সোনিয়ার মৃত্যুতে বেঁচে রইলো না আর কেউ কুলাউড়ায় এনার ধাক্কায় দুমড়ে মুচড়ে গেছে সিএনজি চালিত অটোরিক্সা আত্রাইয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত বড়লেখায় স্বাধীনতা দিবসে ২শ’ দুস্থ পরিবারে ইফতার ও খাদ্যসামগ্রী দিল বিজিবি

কমলগঞ্জে কৃষি প্রদর্শনীর প্লট পরিদর্শন

  • মঙ্গলবার, ২৯ জুন, ২০২১

কমলগঞ্জ প্রতিনিধি ::

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও সুচনা কর্মসূচির যৌথ প্রদর্শনী প্লট পরিদর্শন হয়েছে। গত সোমবার বিকালে উপজেলার শমশেরনগর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের চলমান এনএটিপি প্রজেক্টের কৃষকদল তাদের শিক্ষা সফরের অংশ হিসাব এ পরিদর্শন করে।

এসময় জলবায়ু সহিষ্ণু টাওয়ার গার্ডেন, উঁচু মাদা, বস্তায় সবজি চাষ, নিরাপদ সবজি উৎপাদনের জন্য সেক্সফেরোমেন্ট ফাদ ব্যবহার সহ বিভিন্ন পদ্ধতি প্রদর্শন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আলাউদ্দিন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা বিশ্বজিৎ রায়, সেভ দ্যা চিলড্রেনের প্রতিনিধি ও সুচনা প্রজেক্টের এমপিসি কাজী আলম, সুচনার টেকনিক্যাল ম্যানেজার নিউট্রেশন কানিজ ফাতেমা, সুচনা প্রজেক্টের জেলা ব্যবস্থাপক আবু হান্নান, সুচনার এইচকেআই কামরুল ইসলাম, উপ-সহকারী কৃষি কর্মকর্তা রিপন কুমার দাস, সুচনা প্রজেক্ট কমলগঞ্জের ইউনিয়ন সমন্বয়কারী খোরশেদ আলম, সুচনার এফএফ মোঃ আহাদ মিয়া ও আনিছুর রহমানসহ প্রায় ৩০ জন কৃষক।

সুচনার এইচকেআই কামরুল ইসলাম জানান, এসব জলবায়ু সহিষ্ণু পদ্ধতি প্রদর্শনের মূল লক্ষ্য হচ্ছে বন্যা ও অতিবৃষ্টি থেকে কৃষকদের ফসল রক্ষা হবে ও অল্প খরচে কৃষকরা সহজেই পদ্ধতিটি গ্রহণ করতে পারবে। এতে কৃষকদের ফলনও ভালো হবে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews