সংবাদ প্রকারে পর দখলমুক্ত ইছালাছড়ার পাড় ৩শ একর জমির পাকা আউশ ধান কাটা শুরু সংবাদ প্রকারে পর দখলমুক্ত ইছালাছড়ার পাড় ৩শ একর জমির পাকা আউশ ধান কাটা শুরু – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে পহেলা বৈশাখ উদযাপনে প্রস্তুতি সভা কমলগঞ্জে সরকারি যাকাত ফান্ডে যাকাত সংগ্রহ সংক্রান্ত মতবিনিময় কমলগঞ্জে চা শ্রমিক নারীর লাশ সৎকার থেকে উদ্ধার করে ময়নাতদন্তে  স্পেনের বার্সেলোনায় বিজনেস অ্যাসোসিয়েশনের ইফতার সম্পন্ন বড়লেখা সমাজসেবা অফিসের ‘সমাজকর্মী’ সুব্রত বিশ্বাসের পরলোকগমন : শোক প্রকাশ কুলাউড়ায় সোশ্যাল ইসলামী ব্যাংকের উপশাখার উদ্বোধন জুড়ী ট্র্যাজেডি : সোনিয়ার মৃত্যুতে বেঁচে রইলো না আর কেউ কুলাউড়ায় এনার ধাক্কায় দুমড়ে মুচড়ে গেছে সিএনজি চালিত অটোরিক্সা আত্রাইয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত বড়লেখায় স্বাধীনতা দিবসে ২শ’ দুস্থ পরিবারে ইফতার ও খাদ্যসামগ্রী দিল বিজিবি

সংবাদ প্রকারে পর দখলমুক্ত ইছালাছড়ার পাড় ৩শ একর জমির পাকা আউশ ধান কাটা শুরু

  • সোমবার, ৩০ আগস্ট, ২০২১

এইবেলা, কুলাউড়া ::

কুলাউড়া উপজেলার বরমচাল ইউনিয়নে পশ্চিম সিঙ্গুর থেকে কালিয়ারগড় মাঠে ৩শ একর জমির পাকা ধান কাটা শুরু করেছেন কৃষকরা। পুলিশ ও উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে ২৯ আগস্ট রোববার বিকেলে ইছলাছড়ার পাড় দিয়ে কৃষকদের চলাচলের রাস্তা নির্মাণের জন্য অবমুক্ত করে দেয়া হয়। বিভিন্ন পত্রিকায় এ সংক্রান্ত সংবাদ প্রকাশের পর প্রশাসন কৃষকদের সুবিধার্থে রাস্তা নির্মাণের উদ্যোগ নেয়।

বরমচাল ইউনিয়নের সিঙ্গুর ও খাদিমপাড়া গ্রামের কৃষক আব্দুর রহিম, আব্দুল লতিফ, আক্তার আলী, হাজী মোবারক আলী, ফারুক মিয়া, সহিদ আলী, এন্তাজ আলী, সাবির উদ্দিন, সুমন আহমদ, রজব আলী, মরতুজ আলী, আকরাম আহমদ, আব্দুল কাইয়ুম, রাহেল আহমদ জানান, ছড়ার পাড় দিয়ে কৃষকদেও চলাচলের বিষয়টি নিশ্চিত করায় আমরা খুশি। ৩শ একর জমির পাকা ধান কাটাও শুরু হয়েঝে উৎসক মুখর পরিবেশে। শুধু আউশ নয় পরবর্তীতেও এই রাস্তা দিয়ে কৃষকরা সহজে তাদের ক্ষেতে সহজে যাতায়াত করতে পারবেন। প্রশাসনের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।

তবে কৃষকরা জানান, ছড়াটির সীমানা নির্ধারণ করে উভয় পাড়কে সংস্কার করলে সিঙ্গুর ও খাদিমপাড়া গ্রামের কৃষকরা আরও বেশি উপকৃত হবে।

বরমচাল ইউনিয়নের চেয়ারম্যান খোরশেদ আলম খান জানান, বিষয়টি বারবার সমাধানে ব্যর্থ হলেও প্রশাসনের হস্তক্ষেপে শেষ পর্যন্ত কৃষকদের চলাচল উপযোগি হওয়ায়।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ বিনয় ভূষণ রায় জানান, পুলিশের উপস্থিতি ছড়ার পাড়টি কৃষকদের জন্য খুলে দেয়া হয়। সেই সাথে কালিয়ারগড় মাঠের পাকা ধান কাটা শুরু হয়েছে।

উল্লেখ্য কালিয়ারগড় মাঠে যাওয়ার রাস্তা (ইছলাছড়ার পাড়) জবরদখল করে স্থানীয় এক প্রভাবশালী বাড়ির সীমানা প্রাচীর নির্মাণ করায় কৃষকরা মাঠে নামতে পারছেন না। ছড়ার পার জবরদখলমুক্ত করে কৃষকদের পাকা ধান কাটার ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ৬০ কৃষক গত ২২ আগস্ট রোববার ইউএনও’র কাছে লিখিত আবেদন করেছেন।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews