কুলাউড়ায় আ’লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপ-কমিটির সদস্য সাদরুল খানের সংবাদ সম্মেলন কুলাউড়ায় আ’লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপ-কমিটির সদস্য সাদরুল খানের সংবাদ সম্মেলন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রেসক্লাব কুলাউড়ার সভাপতির মায়ের মাগফিরাত কামনায় দোয়া ও ইফতার মাহফিল কুলাউড়ায় এশিয়া আর্সেনিক নেটওয়ার্কের “সেইফ ওয়াটার ক্যাম্পেইন “ কুলাউড়ায় ভারতীয় বিএসএফ’র গুলিতে নিহত পারভেজের লাশ হস্তান্তর কুলাউড়ায় নিহত নৈশ প্রহরীর পরিবারকে সহায়তা প্রদান ৮ বছরেও সংস্কার হয়নি বন্যায় বিধ্বস্ত ফুলবাড়ি বন্যা নিয়ন্ত্রণ বেড়ি বাঁধ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ত্যাগের রাজনীতি করে গেছেন : প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  রাজনগরে চিনি বোঝাই ট্রাক আটকিয়ে চাঁদাবাজি, থানায় মামলা শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ম্যাচ খেলবেন না তানজিম সাকিবের কুলাউড়ায় সীমান্তে বিএসএফ’র গুলিতে নিহত ১, আহত ১ বড়লেখায় নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন

কুলাউড়ায় আ’লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপ-কমিটির সদস্য সাদরুল খানের সংবাদ সম্মেলন

  • বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১

এইবেলা, কুলাউড়া ::

বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপ-কমিটির সদস্য ও স্কোয়াড্রন লিডার (অবঃ) সাদরুল আহমেদ খান পলিট বলেছেন “আপনার পরিকল্পনাতেই উন্নত হবে দেশ, আপনার পরিকল্পনাতেই এগিয়ে যাবে বাংলাদেশ।

তিনি বলেন দেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিববর্ষ উপলক্ষে দেশগঠনে নাগরিক ভাবনা জানতে “আপনার পরিকল্পনাতেই হবে উন্নত বাংলাদেশ” শীর্ষক একটি কর্মসূচি হাতে নিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপ-কমিটি। টেকসই অর্থনীতি গড়তে ও জাতীয় নীতি নির্ধারণের ক্ষেত্রে সাধারণ মানুষের পরিকল্পনা জানতে লেখা আহ্বান করা হচ্ছে উপ-কমিটির পক্ষ থেকে। ‘বাংলাদেশ কীভাবে সমৃদ্ধ অর্থনীতির পথ ধরে উন্নত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা পাবে’ এ বিষয়ে নাগরিকদের সু-চিন্তিত মতামত চায় আওয়ামী লীগ। আগামী ৩০ নভেম্বর পর্যন্ত  (vision2041@albd.org) এ ঠিকানায় বাংলা ও ইংরেজি যেকোনো ভাষায় কমপক্ষে ৩০০ থেকে সর্বোচ্চ ৫০০ শব্দের মধ্যে লেখা পাঠানোর আহ্বান জানান তিনি।

লেখা পাঠানোর সময় পেশা, বয়স, ই-মেইলের শেষে নাম, ঠিকানা, মোবাইল নম্বর উল্লেখ করতে হবে। সেরা পরিকল্পনার জন্য রয়েছে বিশেষ পুরস্কার। যাদের পরামর্শ গ্রহণ করা হবে, পরবর্তীতে সেসব পরিকল্পনা বাস্তবায়নে তাদের সঙ্গে নিয়ে কাজ করবে বাংলাদেশ আওয়ামী লীগ। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকাল ১১ টায় কুলাউড়া পৌরসভা হলরুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

এ প্রসঙ্গে বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য সাদরুল আহমেদ খান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ভিশন ২০৪১-কে বাস্তবায়ন করতে হবে। এই বিশাল চ্যালেঞ্জে জনসাধারণের অংশগ্রহণ নিশ্চিত করতে চায় বাংলাদেশ আওয়ামী লীগ। আওয়ামী লীগ গণমানুষের কথা শোনে এবং গণমানুষের জন্যেই কাজ করে। আমরা এই কর্মসূচির পরিকল্পনা করেছি যাতে দেশের নাগরিকেরা দেশের উন্নয়নে নিজেদের সু-চিন্তিত মতামত ব্যক্ত করতে পারেন। এই পরামর্শ থেকে ভবিষ্যৎ পরিকল্পনা তৈরী করা হবে।

এছাড়াও দারিদ্রমুক্ত, জ্ঞানভিত্তিক সমাজ, চতুর্থ শিল্প বিপ্লব, তথ্য-প্রযুক্তি, গুণগত শিক্ষাব্যবস্থা, জেন্ডার সমতা, উন্নত স্বাস্থ্যসেবা, প্রবৃদ্ধি-বান্ধব অবকাঠামো, দুর্যোগ ব্যবস্থাপনা, পরিবেশ রক্ষা, শান্তি-নিরাপত্তা ও জঙ্গিবাদ দমন, পর্যটন শিল্পের বিকাশ, স্থিতিশীল আর্থিক ব্যবস্থাপনা, খাদ্য নিরাপত্তা, জনগণের ক্ষমতায়ন ও সুশাসন, তারুণ্যের দক্ষতা বৃদ্ধি এবং অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের অগ্রযাত্রা বাস্তবায়নের মতো বিষয়ে বিদ্যমান সমস্যা সমস্যা সমাধানে মতামত দেয়ার সুযোগ রয়েছে।

আওয়ামী লীগ বিশ্বাস করে নাগরিকদের সু-চিন্তিত পরামর্শেই দেশের অর্থনৈতিক উন্নয়নের নতুন দরজা খুলে যেতে পারে, বদলে যেতে পারে বিকাশমান উন্নয়ন পরিকল্পনার গতিপথ। দেশের অর্থনীতি এগিয়ে গেলে উপকৃত হবে প্রত্যেক জনগণ, উন্নত হবে জীবনমান। এই চিন্তাকে মাথায় রেখেই এই কর্মসূচির আহবান করেছে বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপকমিটি।

উল্লেখ্য স্কোয়াড্রন লিডার (অবঃ) সাদরুল আহমেদ খান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঘনিষ্ট সহচর ও একনিষ্ট কর্মী কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের আমৃত্যু সভাপতি, বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও বরমচাল ইউনিয়নের ২ বারের নির্বাচিত চেয়ারম্যান মরহুম আব্দুল লতিফ খানের পুত্র ও বরমচাল ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান খোরশেদ আহমদ খান সুইট এর কনিষ্ট ভ্রাতা।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews