কুলাউড়া-ফুলতলা সড়কে হাতির আক্রমনে যান চলাচল বন্ধ কুলাউড়া-ফুলতলা সড়কে হাতির আক্রমনে যান চলাচল বন্ধ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১০:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রেসক্লাব কুলাউড়ার সভাপতির মায়ের মাগফিরাত কামনায় দোয়া ও ইফতার মাহফিল কুলাউড়ায় এশিয়া আর্সেনিক নেটওয়ার্কের “সেইফ ওয়াটার ক্যাম্পেইন “ কুলাউড়ায় ভারতীয় বিএসএফ’র গুলিতে নিহত পারভেজের লাশ হস্তান্তর কুলাউড়ায় নিহত নৈশ প্রহরীর পরিবারকে সহায়তা প্রদান ৮ বছরেও সংস্কার হয়নি বন্যায় বিধ্বস্ত ফুলবাড়ি বন্যা নিয়ন্ত্রণ বেড়ি বাঁধ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ত্যাগের রাজনীতি করে গেছেন : প্রতিমন্ত্রী শফিক চৌধুরী  রাজনগরে চিনি বোঝাই ট্রাক আটকিয়ে চাঁদাবাজি, থানায় মামলা শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ম্যাচ খেলবেন না তানজিম সাকিবের কুলাউড়ায় সীমান্তে বিএসএফ’র গুলিতে নিহত ১, আহত ১ বড়লেখায় নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন

কুলাউড়া-ফুলতলা সড়কে হাতির আক্রমনে যান চলাচল বন্ধ

  • সোমবার, ৮ নভেম্বর, ২০২১

এইবেলা, কুলাউড়া ::

কুলাউড়া উপজেলা সদর হতে গাজীপুর ফুলতলা সড়কে আদাআদি মোকামের পূর্বপাশে ০৭ নভেম্বর রোববার রাতে একটি হাতি আক্রমন চালিয়ে একটি প্রাইভেট কার ও মোটরসাইকেল ভাঙচুর করেছে। ঘটনার পর থেকে ওই রোডে চলাচলকারী যান চলাচল বন্ধ রয়েছে।

জানা যায়, রোববার রাত আনুমানিক ৭টায় ফুলতলা থেকে কুলাউড়া আসার পথে জুড়ী উপজেলার ফুলতলা ইউনিয়নের পশ্চিম বিটুলী গ্রামের আব্দুল বাহারের প্রাইভেট কার (ঢাকা মেট্রো থ ১৭-৩২৯২) যাত্রীসহ হাতির আক্রমনের শিকার হয়। এসময় চালকসহ যাত্রীরা কোনমতে পালিয়ে যেতে সক্ষম হন। এরপরই মোটরসাইকেল যোগে আসার পথে মিসবাউর রহমান হাতির আক্রমনের শিকার হন। তিনি মোটরসাইকেল ফেলে পালিয়ে যেতে সক্ষম হন।

আক্রমনের শিকার ব্যক্তিরা জানান, রাতে তারা হাতির অন্য পরিচালক এনে এবং লোকজন জড়ো হয়ে ঢাকঢোল পিঠিয়ে গাড়ী ও মোটরসাইকেল উদ্ধার করে নিয়ে যান। এসময় হাতি ঘটনাস্থল থেকে একশ ফুট দুরে অবস্থান নেয়।

গতকাল সোমবার কুলাউড়া-ফুলতলা রোডে হাতির ভয়ে সকল প্রকার যান চলাচল বন্ধ ছিলো।

বনবিভাগের কুলাউড়ার রেঞ্জ অফিসার রিয়াজ উদ্দিন আহমদ জানান, আমি বিষয়টি খোঁজ নিয়ে দেখছি। প্রতিবছরই এই সড়কে হাতি আক্রমন চালায়। সংরক্ষিত বনের মধ্য দিয়ে রাস্তায় রাতে হাতি কিংবা অন্যকোন প্রাণী আক্রমণ করতে পারে।

এব্যাপারে বিভাগীয় বন কর্মকর্তা (বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের ডিএফও) রেজাউল করিম চৌধুরী জানান, হাতি সচরাচর গাড়ীর আলো সহ্য করতে পারে না। একারণেই এই হামলা করতে পারে। পূরুষ হাতি হলে প্রজনন মৌসুমে কিছু বিক্ষিপ্ত ঘটনা ঘটাতে পারে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews