পৃথিমপাশায় মতলিব-সরফুন প্রাথমিক বিদ্যালয়ের যাত্রা শুরু পৃথিমপাশায় মতলিব-সরফুন প্রাথমিক বিদ্যালয়ের যাত্রা শুরু – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বুধবার, ২৯ জুন ২০২২, ০৭:১২ অপরাহ্ন

পৃথিমপাশায় মতলিব-সরফুন প্রাথমিক বিদ্যালয়ের যাত্রা শুরু

  • বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১

কুলাউড়া প্রতিনিধিঃ কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের পূর্ব পৃথিমপাশা গ্রামে ‘মতলিব-সরফুন প্রাথমিক বিদ্যালয়’ এর যাত্রা শুরু হয়েছে। প্রাথমিক শিক্ষার আলো বিদ্যালয় বিহীন পৃর্ব পৃথিমপাশা এলাকায় ছড়িয়ে দিতে ২২ ডিসেম্বর নবপ্রতিষ্ঠিত এ বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বিশিষ্ট চিকিৎসক ডা. মো. মনিরুল ইসলাম সোহাগ।

ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে পৃথিমপাশা ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান এম জিমিউর রহমান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- মৌলভীবাজার-২ আসনের সাবেক এমপি অ্যাড. নওয়াব আলী আব্বাছ খান।প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন- সমাজের ঘুণে ধরা অবস্থার পরিবর্তন করতে শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষা বলতে শুধু প্রাতিষ্ঠানিক ও পরীক্ষা পাশের জন্য কিছু বই পড়া নয়। সর্বস্তরের জ্ঞান অর্জনই এর লক্ষ্য হওয়া উচিত। এ লক্ষ্য গ্রামের মানুষ গ্রহণ করলে সমাজে অবক্ষয় থাকবে না। শিক্ষায় সমৃদ্ধ করতে পৃথিমপাশা গ্রামে শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলা একটি প্রশংসনীয় উদ্যোগ। এই প্রতিষ্ঠান একদিন পৃথিমপাশা তথা কুলাউড়া উপজেলাকে আলোকিত করে তুলবে। এই প্রতিষ্ঠানের উদ্যোগ হয়তো একজন ব্যক্তি নিয়েছেন, ভূমিদান করেছে একটি পরিবার। মনে রাখতে হবে, প্রতিষ্ঠানটি এখন এই এলাকার মানুষের। তিনি আরো বলেন, দেশে এখন আর কোন প্রাথমিক বিদ্যালয় বেসরকারি নয়। এই প্রতিষ্ঠানটিও একদিন সরকারিকরণ হবে। প্রতিষ্ঠানটিকে সামনের দিকে এগিয়ে নিতে সবাইকে দায়িত্ব নিয়ে কাজ করতে হবে।

বিদ্যালয়ের ভূমিদাতা পরিবারের সদস্য নজরুল ইসলাম কায়েছ এর পরিচালনায় এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- পৃথিমপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আলহাজ্ব আব্দুল মান্নান, গনকিয়া আলিম মাদ্রাসার প্রতিষ্ঠাতা হাফিজ আনছার উদ্দিন, লংলা ট্রাস্টের সভাপতি আব্দুর রশীদ বাদশা, মৌলভীবাজার হলি ক্রিসেন্ট স্কুুলের অধ্যক্ষ হারুনুর রশীদ, বিদ্যালয়ের উদ্যোক্তা ও জাসদ নেতা আব্দুল গাফ্ফার কায়ছুল, পৃথিমপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ময়নুল ইসলাম পংকি, নবনির্বাচিত ইউপি সদস্য কবির আহমদ, সেলিম আহমদ, মোহাম্মদ গোলাম হোসেন, লন্ডন প্রবাসী শামীম আহমদ, বিদ্যালয় প্রতিষ্ঠাতা কমিটির সদস্য সৈয়দ হাবিবুন নূর ফুলন, প্রিয়লাল দেব, সমাজসেবক হাজী মারুফ আহমদ প্রমুখ।  শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ক্বারী মো. ইয়াছিন আলী। ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে দোয়া পরিচালনা করেন মো. আব্দুল খালিক।

প্রতিষ্ঠানের উদ্যোক্তা আব্দুল গাফ্ফার কায়ছুল জানান, পৃথিমপাশা গ্রামের কোথাও একটি প্রাথমিক বিদ্যালয় নেই। দূরবর্তী সদপাশা ও কানিকিয়ারি স্কুল অনেক দূর যেতে হয় কোমলমতি শিক্ষার্থীদের। শিক্ষার্থীদের কষ্ট লাঘব করতেই এমন উদ্যোগ গ্রহণ করেছেন। তিনি আরো জানান, বিদ্যালয় প্রতিষ্ঠার জন্য তার পরিবারের পক্ষ থেকে ৩৩ শতক ভূমি দান করা হয়েছে এবং তার পিতা-মাতার নামানুসারে ‘মতলিব সরফুন প্রাথমিক বিদ্যালয়’ নামকরণ করা হয়েছে। উল্লেখ্য যে, ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews