কমলগঞ্জে কাল বৈশাখী ঝড়ে ট্রেন চলাচল বিঘ্ন কমলগঞ্জে কাল বৈশাখী ঝড়ে ট্রেন চলাচল বিঘ্ন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:২৬ অপরাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে পহেলা বৈশাখ উদযাপনে প্রস্তুতি সভা কমলগঞ্জে সরকারি যাকাত ফান্ডে যাকাত সংগ্রহ সংক্রান্ত মতবিনিময় কমলগঞ্জে চা শ্রমিক নারীর লাশ সৎকার থেকে উদ্ধার করে ময়নাতদন্তে  স্পেনের বার্সেলোনায় বিজনেস অ্যাসোসিয়েশনের ইফতার সম্পন্ন বড়লেখা সমাজসেবা অফিসের ‘সমাজকর্মী’ সুব্রত বিশ্বাসের পরলোকগমন : শোক প্রকাশ কুলাউড়ায় সোশ্যাল ইসলামী ব্যাংকের উপশাখার উদ্বোধন জুড়ী ট্র্যাজেডি : সোনিয়ার মৃত্যুতে বেঁচে রইলো না আর কেউ কুলাউড়ায় এনার ধাক্কায় দুমড়ে মুচড়ে গেছে সিএনজি চালিত অটোরিক্সা আত্রাইয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত বড়লেখায় স্বাধীনতা দিবসে ২শ’ দুস্থ পরিবারে ইফতার ও খাদ্যসামগ্রী দিল বিজিবি

কমলগঞ্জে কাল বৈশাখী ঝড়ে ট্রেন চলাচল বিঘ্ন

  • রবিবার, ২৪ এপ্রিল, ২০২২

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি ::

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া শনিবার দিবাগত রাত সাড়ে ১২টায় সৃষ্ট কাল বৈশাখী ঝড়ে লাউয়াছড়া জাতীয় উদ্যান এলাকার রেলপথে গাছ পড়ে ট্রেন চলাচলে বিঘœ ঘটে। ২ ঘন্টা ৪০ মিনিট পর আবারও সিলেটের সাথে সারাদেশের ট্রেন চলাচল স্বাভাবিক হয়। গাছ ভেঙ্গে ৫টি বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে বিদ্যুৎ বিপর্যয় ঘটে।

শনিবার দিবাগত রাত সাড়ে ১২টায় কমলগঞ্জের ওপর দিয়ে বেশ গতি সম্পন্ন কাল বৈশাখী ঝড় বয়ে যায়। এ ঝড়ে লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতরের রেলপতের কয়েকটি স্থানে গাছ ভেঙ্গে পড়ে। ফলে রাত ১টা ১০ মিনিট থেকে সিলেটের সাথে সারা দেশের ট্রেন চলাচল বন্ধ ছিল। রেলওয়ের গণপূর্ত বিভাগের কর্মীরা রাতেই লাউয়াছড়া এলাকায় এসে গাছ কেটে সরানোর পর রোববার ভোর ৪টা ১০ মিনিট পর আবার ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এসময় ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী আন্তনগর উপবন ও চট্রগ্রাম থেকে ছেড়ে আসা সিলেটগামী আন্তনগর উদয়ন এক্সপ্রেস ট্রেন শ্রীমঙ্গল স্টেশনে আটকা পড়ে। অপরদিকে সিলেট থেকে ঢাকাগামী আন্তনগর উপবন ট্রেন ভানুগাছ স্টেশনে আটকা পড়ে। এ অবস্থায় দুই দিকে আটকা পড়া যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন।

কমলগঞ্জের ভানুগাছ রেলওয়ে স্টেশন মাস্টার কবির আহমেদ ট্রেন চলাচল বিঘ্নের সত্যতা নিশ্চিত করে বলেন, রোববার ভোর রাত ৪টা ১০ মিনিটে আবারও ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

অন্যদিকে কাল বৈশাখী ঝড়ে কমলগঞ্জের মাধবপুর এলাকায় ১১ কেভির ক্ষমতা সম্পন্ন লাইনের ৫টি খুঁটির ওপর পড়ে। গাছ ভেঙ্গে পড়লে খুঁটিগুলো ভেঙ্গে যায়। অসংখ্য স্থানে সরঞ্জাম ভেঙ্গে গেছে। আবার তারও ছিড়ে গেছে। এ অবস্থায় রাত সাড়ে ১২টা পর থেকে কমলগঞ্জ উপজেলা ছিল বিদ্যুৎ বিহিন। বিদ্যুৎ কর্মীরা ক্ষতিগ্রস্থ এলাকায় কাজ করে রোববার সকাল ৮টায় কিছু কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করেন। তবে অনেক এলাকায় রোববার বেলা ৩টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল।

মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির কমলগঞ্জ আঞ্চলিক কার্যালয়ের উপ-মহা ব্যবস্থাপক মীর গোলাম ফারুক ঝড়ে বিদ্যুৎ বিপর্যয়ের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন প্রায় আড়াই ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকার পর আবারও ৩৩ কেভি প্রধান লাইনে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে। বাকি এলাকার মেরামত করে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করতে কিছুটা সময় লাগছে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews