জুড়ীতে ফের অজগর উদ্ধার সংরক্ষিত বনে অবমুক্ত জুড়ীতে ফের অজগর উদ্ধার সংরক্ষিত বনে অবমুক্ত – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে পহেলা বৈশাখ উদযাপনে প্রস্তুতি সভা কমলগঞ্জে সরকারি যাকাত ফান্ডে যাকাত সংগ্রহ সংক্রান্ত মতবিনিময় কমলগঞ্জে চা শ্রমিক নারীর লাশ সৎকার থেকে উদ্ধার করে ময়নাতদন্তে  স্পেনের বার্সেলোনায় বিজনেস অ্যাসোসিয়েশনের ইফতার সম্পন্ন বড়লেখা সমাজসেবা অফিসের ‘সমাজকর্মী’ সুব্রত বিশ্বাসের পরলোকগমন : শোক প্রকাশ কুলাউড়ায় সোশ্যাল ইসলামী ব্যাংকের উপশাখার উদ্বোধন জুড়ী ট্র্যাজেডি : সোনিয়ার মৃত্যুতে বেঁচে রইলো না আর কেউ কুলাউড়ায় এনার ধাক্কায় দুমড়ে মুচড়ে গেছে সিএনজি চালিত অটোরিক্সা আত্রাইয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত বড়লেখায় স্বাধীনতা দিবসে ২শ’ দুস্থ পরিবারে ইফতার ও খাদ্যসামগ্রী দিল বিজিবি

জুড়ীতে ফের অজগর উদ্ধার সংরক্ষিত বনে অবমুক্ত

  • সোমবার, ১ আগস্ট, ২০২২

জুড়ী প্রতিনিধি:

মৌলভীবাজারের বড়লেখা ও জুড়ীতে প্রায়ই লোকালয়ে ধরা পড়ছে অজগর সাপ। সংরক্ষিত বনাঞ্চলে তীব্র খাদ্য সংকটের কারণে অজগর সাপসহ নানা বন্যপ্রাণী লোকালয়ে বেরিয়ে আসছে। মাত্র এক মাসের ব্যবধানে বড়লেখা ও জুড়ীতে ৩টি বড় আকারের অজগর সাপ উদ্ধার করা হয়েছে। জুড়ীতে লোকালয় থেকে প্রায় ৭ ফুট লম্বা উদ্ধারকৃত অজগরটি রোববার বিকেলে স্থানীয়দের সহযোগিতায় বনকর্মীরা পুঁটিছড়া সংরক্ষিত বনে অবমুক্ত করেছে।

জানা গেছে, উপজেলা সদরের উত্তর ভবানীপুর এলাকার কাজল মিয়ার বাড়িতে শনিবার রাতে একটি অজগর সাপ ঢুকে পড়ে। খবর পেয়ে বন বিভাগের লোকজন রাত ১১টার দিকে সাপটিকে উদ্ধার করে নিয়ে যান। রোববার বিকেলে সাপটিকে তারা স্থানীয় পুঁটিছড়া সংরক্ষিত বনে অবমুক্ত করেন। খাবারের সন্ধানে ক্ষুধার্ত অজগরটি লোকালয়ে আসতে পারে বলে সংশ্লিষ্টরা ধারণা করছেন। এদিকে ২৬ জুন জুড়ীর আমতৈল গ্রামের এক স্কুল শিক্ষকের বাড়ি থেকে একটি ও ২৭ জুলাই বড়লেখার উত্তর ডিমাই ষাটমার পার গ্রামের একটি ছড়া থেকে বিশাল আকৃতির আরেকটি অজগর সাপ উদ্ধার করে মাধবকুÐ ইকোপার্কে অবমুক্ত করেছে বনবিভাগ।

বনবিভাগের জুড়ী রেঞ্জ কর্মকর্তা মো. আলাউদ্দিন বলেন, উদ্ধারকারে অজগরটিকে ক্ষুধার্ত দেখাচ্ছিল। খাবারের সন্ধানে আশপাশের কোন জঙ্গল থেকে এটি লোকালয়ে চলে আসতে পারে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনায় রোববার বিকেলে অজগরটি পুঁটিছড়া সংরক্ষিত বনে অবমুক্ত করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews