বড়লেখায় প্রবাসী হেল্প সোসাইটির আত্মপ্রকাশ বড়লেখায় প্রবাসী হেল্প সোসাইটির আত্মপ্রকাশ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
উপজেলা পরিষদ নির্বাচন : কুলাউড়ায় চেয়ারম্যান পদে আ’লীগের ৩ শীর্ষনেতা বোরো ধানের সোনালী শীষে দুলছে কৃষকের স্বপ্ন বড়লেখায় যুব ফোরামের অর্ন্তভূক্তিকরণ সভা রাজারহাটে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ ওসমানীনগরে বিদ্যুৎপৃষ্টে স্যানেটারী মিস্ত্রির মৃত্যু বড়লেখায় গণশুনানি : গ্রাহক হয়রানীর দায়ে পল্লীবিদ্যুত আজিমগঞ্জ কেন্দ্রের ইনচার্জকে বদলির নির্দেশ কমলগঞ্জে শমশেরনগরে রেললাইনের পাশে অবৈধ পশুর হাট কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চেয়ারম্যান প্রার্থী অধ্যাপক রফিকুর রহমানের সমর্থনে মতবিনিময় কুলাউড়ায় সাংবাদিকদের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নেহার বেগমের মতবিনিময় বড়লেখায় প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির ঈদ পুর্নমিলনী

বড়লেখায় প্রবাসী হেল্প সোসাইটির আত্মপ্রকাশ

  • রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০২২

বড়লেখা প্রতিনিধি :

বড়লেখায় প্রবাসী হেল্প সোসাইটি নামে একটি সামাজিক সংগঠন আত্মপ্রকাশ করেছে। বহির্বিশ্বে অবস্থানরত বড়লেখা প্রবাসীদের দেশে থাকা পরিবার পরিজনের সুরক্ষা, আইনগত সহায়তা, অন্যায়-অত্যাচার ও প্রতারণার শিকার হলে তাৎক্ষণিক সহযোগিতার জন্য প্রবাসী হেল্প সোসাইটি গঠিত হয়েছে। শুক্রবার রাতে বড়লেখা পৌরশহরের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত মতবিনিময় সভায় কমিটি গঠনের ঘোষণা দেয়া হয়। উক্ত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ।

বড়লেখা সরকারি কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক নিয়াজ উদ্দিনের সভাপতিত্বে ও আক্তার হোসেনের সঞ্চালনায় বড়লেখা প্রবাসী হেল্প সোসাইটি ঘোষণার সভায় বিশেষ অতিথি ছিলেন বড়লেখা উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিন, মৌলভীবাজার জেলা পরিষদের সাবেক সদস্য আবু আহমদ হামিদুর রহমান শিপলু, ব্যবসায়ী সাইদুল ইসলাম, সাবেক পৌর কাউন্সিলর শামীম আহমদ, আব্দুল মালিক ঝুনু, সমাজসেবক শামসুল ইসলাম পুতুল, বড়লেখা প্রবাসী হেল্প সোসাইটি’র সদস্য রহিম উদ্দিন, মাছুম আহমদ, মুছলেখ উদ্দিন ঝুনু, সোহেল আহমদ, শফিক উদ্দিন, ব্যবসায়ী মুহিব রহমান, সমাজসেবক মীর মুজিবুর রহমান, বড়লেখা মহিলা সমিতির সভাপতি রোকসানা বেগম, ব্যবসায়ী সাব্বির আহমদ, টিম ফর কোভিড ডেথ’র প্রতিষ্টাতা সভাপতি শাহাব উদ্দিন, নিরাপদ সড়ক চাই বড়লেখা শাখার সভাপতি তাহমিদ ইশাদ রিপন, যুবশক্তি সমাজকল্যাণ পরিষদের সহ-সভাপতি সাদিকুর রহমান সাহেদ, সাধারণ সম্পাদক জামিল আহমদ, সহ-সাংগঠনিক সম্পাদক মিনহাজ রিপন, সদস্য পারভেজ আহমদ প্রমুখ।

অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন যুবশক্তি সমাজকল্যাণ পরিষদের সভাপতি আমিনুল বাবলু, টিম ফর কোভিড ডেথ’র সহ-সাধারণ সম্পাদক জাহিদ হাসান জাবেদ, শামসুদ্দিন মানবকল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান জাকারিয়া আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ বলেন প্রবাসীরা রেমিটেন্স পাঠিয়ে দেশের অর্থনীতির চাকাকে সচল রাখেন। সিলেট অঞ্চল প্রবাসী অধ্যুষিত অঞ্চল। অনেক সময় দেখা যায় যে প্রবাসীরা বিভিন্ন হয়রানির শিকার হন জায়গা সংক্রান্ত বা বিভিন্ন কারণে। আপনাদের উদ্যোগকে স্বাগত জানাই। আপনাদের যে কোন সুযোগ সুবিধা ও দেশে থাকা বিভিন্ন সমস্যা সমাধান বা সালিশিগত যে কোন সহযোগিতায় সর্বদা প্রবাসীদের পাশে থাকবেন।

নবগঠিত বড়লেখা প্রবাসী হেল্প সোসাইটির সদস্য আব্দুর রহিম ও শাহাব উদ্দিন বলেন ‘আমাদের সোসাইটির কাজ হচ্ছে প্রবাসীদের সুখ-দুঃখে পাশে থেকে একযোগে কাছে থেকে কাজ করা। অনেক প্রবাসীর প্রবাসে থাকেন কিংবা দেশে এসে বিভিন্ন হয়রানীর শিকার যেন না হন এ উদ্দেশ্যকে সামনে রেখে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews