বড়লেখায় তেল প্রক্রিয়াজাত কারখানায় স্বাক্ষর জ্ঞানহীন কেমিষ্ট! বড়লেখায় তেল প্রক্রিয়াজাত কারখানায় স্বাক্ষর জ্ঞানহীন কেমিষ্ট! – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:৩১ অপরাহ্ন
শিরোনাম :
বড়লেখা সমাজসেবা অফিসের ‘সমাজকর্মী’ সুব্রত বিশ্বাসের পরলোকগমন : শোক প্রকাশ কুলাউড়ায় সোশ্যাল ইসলামী ব্যাংকের উপশাখার উদ্বোধন জুড়ী ট্র্যাজেডি : সোনিয়ার মৃত্যুতে বেঁচে রইলো না আর কেউ কুলাউড়ায় এনার ধাক্কায় দুমড়ে মুচড়ে গেছে সিএনজি চালিত অটোরিক্সা আত্রাইয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত বড়লেখায় স্বাধীনতা দিবসে ২শ’ দুস্থ পরিবারে ইফতার ও খাদ্যসামগ্রী দিল বিজিবি জুড়ীতে চালঘেষা বিদ্যুৎ লাইন শেষ করে দিল একটি পরিবার, অগ্নিদগ্ধ শিশু হাসপাতালে কাতরাচ্ছে বিজিবি শ্রীমঙ্গলের পক্ষ থেকে ৩শ পরিবারের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ কমলগঞ্জে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত ওসমানীনগরে এক প্রবাসী ও তার পিতাকে কুপিয়ে হত্যা চেষ্টার অভিযোগ

বড়লেখায় তেল প্রক্রিয়াজাত কারখানায় স্বাক্ষর জ্ঞানহীন কেমিষ্ট!

  • বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২

বড়লেখা প্রতিনিধি :

বড়লেখা পৌরশহরে গুণগতমান নিশ্চিত ছাড়াই মিথ্যা তথ্য সম্বলিত চটকদার বিজ্ঞাপন ও স্বাক্ষর জ্ঞানহীন একজন কেমিষ্ট দিয়ে খোলা (এমপি) সরিষার তেল প্রক্রিয়াজাত ও বোতালজাত করে বিক্রির অভিযোগে প্রীতম ফুড প্রোডাক্টসকে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহ¯পতিবার বিকেলে পৌরসভার বারইগ্রাম এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইন। এসময় স্যানিটারী ইন্সপেক্টর ও খাদ্য নিরাপত্তা কর্মকর্তা আফছার আলী এবং থানার এস.আই জিয়াউর রহমানসহ অভিয়ান সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রীতম ফুড প্রোডাক্টস নামক তেল প্রক্রিয়া ও বোতলজাত করণ কারখানায় দীর্ঘদিন ধরে গুণগতমান নিশ্চিত ছাড়াই মিথ্যা তথ্য সম্বলিত বিজ্ঞাপন দিয়ে খোলা (এম.পি) সরিষার তেল বোতলজাত করে বিক্রি করছিল কারখানাটির মালিক। বি.এস.টি.আই এর লাইসেন্সের শর্ত অনুযায়ী একজন কেমিষ্ট ও ল্যাবরোটরী টেকনিশিয়ান দিয়ে তেলের মান নিয়ন্ত্রণ করার কথা থাকলেও তেল প্রক্রিয়া জাতকরণ এ কারখানায় নেই কোন ল্যাবরোটরী, ল্যাব টেকনিশিয়ান ও কেমিষ্ট। নিয়তি বিশ্বাস নামে স্বাক্ষর জ্ঞানহীন ষাটোর্ধ এক মহিলাকে দিয়ে চালানো হয় পণ্যের মাননিয়ন্ত্রণ। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেলে সেই ভেজাল তেল প্রক্রিয়া জাতকরণ কারখানায় অভিযান চালান সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইন। অভিযানকালে কারখানায় গুণগতমান নিশ্চিত ছাড়াই খোলা সরিষার তেল বোতলজাত করতে এবং মেয়াদূত্তীর্ণ ব্যাপক পরিমান তেলভর্তি বোতল থাকতে দেখা যায়। পরে ভ্রাম্যমাণ আদালত নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর সংশ্লিষ্ট ধারায় ভেজাল তেল কারখানা ‘প্রীতম ফুড প্রোডাক্টস’কে ১ লাখ টাকা জরিমানা করেন।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইন ১ লাখ টাকা জরিমানা আরোপ ও আদায়ের সত্যতা নিশ্চিত করে জানান, ভেজাল তেল প্রক্রিয়া জাতকরণ এ কারখানার লাইসেন্স বাতিলের জন্য বি.এস.টি.আই ও স্যানিটারী ইন্সপেক্টরকে চিঠি পাঠানো হবে। জনস্বার্থে প্রশাসনের এধরনের অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews