আত্রাইয়ে সামাজিক বনায়ন বিষয়ক প্রশিক্ষন আত্রাইয়ে সামাজিক বনায়ন বিষয়ক প্রশিক্ষন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:২৫ অপরাহ্ন
শিরোনাম :
বৃহত্তর সিলেট জেলা অনলাইন প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু নিহত ওসি মোস্তাফিজের স্মৃতিতে নির্মিত গোলঘর ‘প্রেরণা’র উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী শফিক চৌধুরী এমপি মনু নদীর চাতলাঘাটে আইন অমান্য করে বালু উত্তোলন : বিপর্যস্ত হচ্ছে পরিবেশ ২৮ এপ্রিল পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ জুড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন ও প্রদর্শনী-সেরা ষ্টল দাতা হাবিবুর আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা কুড়িগ্রামে লোকসংগীত ও পথ নাটক অনুষ্ঠিত কমলগঞ্জে শতভূজা বাসন্তী পূজা সমাপ্ত কমলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন

আত্রাইয়ে সামাজিক বনায়ন বিষয়ক প্রশিক্ষন

  • সোমবার, ২৯ মে, ২০২৩

আত্রাই(নওগাঁ) প্রতিনিধি:: নওগাঁর আত্রাইয়ে উপজেলা সামাজিক বনায়ন বাগান কেন্দ্রের আয়োজনে সামাজিক বনায়ন বিষয়ক দিন ব্যাপী প্রশিক্ষন অনুষ্ঠিত।

সোমবার (২৯ মে) সামাজিক বনায়ন বাগান প্রাঙ্গনে প্রশিক্ষন কর্মশালার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার ইকতেখারুল ইসলাম। উপজেলা বন কর্মকর্তা ইসমাইল হোসেন প্রশিক্ষনার্থীদের সামাজিক বনায়নের মাধ্যমে রাজশাহী বরেন্দ্র অঞ্চলের পরিবেশ সুরক্ষার আওতায় উপকারভোগীদের সামাজিক বনায়নে সৃজিত বাগান ব্যবস্থাপনা, প্রতিবেশ সংরক্ষন, জলবায়ু পরিবর্তন অভিঘাত, অভিযোজন ও হ্রাসকরণ বিষয়ে বক্তব্য উপস্থাপন করেন।

তিনি জানান, সামাজিক বনায়নের ক্ষেত্রে লাভের অংশের শতকরা উপকার ভোগীরা পাবেন ৫৫ ভাগ বন বিভাগ পাবে ১০ ভাগ ভূমির মালিক পাবেন ২০ ভাগ স্থানীয় ইউনিয়ন পরিষদ পাবেন ৫ ভাগ এবং বৃক্ষ রোপন তহবিলে যাবে ১০ ভাগ। প্রশিক্ষন কর্মশালায় উপজেলার পাঁচুপুর ও বিশা ইউনিয়নের ২৫ জন উপকার ভোগী অংশগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews