দোয়ারাবাজারে পাওনা টাকা না দিয়ে উল্টো অভিযোগ ও হুমকি দোয়ারাবাজারে পাওনা টাকা না দিয়ে উল্টো অভিযোগ ও হুমকি – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
বড়লেখায় প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির ঈদ পুর্নমিলনী বড়লেখায় বিনাপ্রতিদ্বন্দ্বীতায় মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন বিএনপি নেত্রী রাহেনা আগামী দু’দিন তাপমাত্রা আরও বাড়বে উপজেলা নির্বাচন-বড়লেখায় প্রতীক পেয়েই প্রচারণায় প্রার্থীরা আত্রাইয়ে ভূট্টার বাম্পার ফলন কৃষকের মুখে হাসির ঝিলিক কুলাউড়ায় সাংবাদিকদের সাথে চেয়ারম্যান প্রার্থী কামরুল ইসলামের মতবিনিময় কুড়িগ্রামে বাল্যবিবাহ ও শিশুদের প্রতি সহিংসতা বন্ধে সংলাপ অনুষ্ঠিত কমলগঞ্জে বিনা ধান-২৫ এর পরীক্ষামূলক চাষাবাদে বাম্পার ফলন কমলগঞ্জে গলায় ফাঁস দিয়ে চা শ্রমিকের আত্মহত্যা কুলাউড়া ইউনিয়ন ওয়াটসান কমিটির ওয়াশ বিষয়ক ওরিয়েন্টেশন

দোয়ারাবাজারে পাওনা টাকা না দিয়ে উল্টো অভিযোগ ও হুমকি

  • শুক্রবার, ৯ জুন, ২০২৩

দোয়ারাবাজার (সুনামগঞ্জ) প্রতিনিধি:: সুনামগঞ্জের দোয়ারাবাজারে পাওনা টাকা না দিয়ে উল্টো অভিযোগের মাধ্যমে দেনাদারের নানা ষড়যন্ত্রে দিশেহারা পাওনাদার । এমনকি প্রতিনিয়ত প্রাণনাশের হুমকি পাচ্ছেন উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের নতুন বৈঠাখাই গ্রামের আব্দুস ছাত্তারের পুত্র এবং স্থানীয় চকবাজারে মোবাইল সার্ভিসিং ব্যবসায়ী আব্দুল হাকিম।

অভিযোগ সূত্রে জানা যায়, ৪/৫ মাস পূর্বে ব্যবসায়ী আব্দুল হাকিমের কাছ থেকে একই ইউনিয়নের এরুয়াখাই তিলোরাকান্দি গ্রামের শহিদ মুন্সির পুত্র সফর উদ্দিন মাটি কাটার ভেকু মেশিন কেনার জন্য ২ লাখ টাকা হাওলাত নেয়। প্রয়োজনীয় সাক্ষী ও প্রমাণাদির মাধ্যমে ২ লাখ টাকা হাওলাত নেয়। পরে ভেকু মেশিন এনে মাটি কাটার ব্যবসায় নিয়োজিত হয়। কিন্তু পাওনাদারের সঙ্গে কোনো যোগাযোগ রাখেনি এমন কি পাওনা টাকাও দেয়নি। এ ঘটনায় স্থানীয় সালিশ বিচারক, জনপ্রতিনিধি এবং বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি সেক্রেটারিকে অবহিত করা হলেও টাকা উদ্ধার হয়নি। একপর্যায়ে সে পাওনা টাকার কথা অস্বীকার করে এবং পাওনাদার কে নানাভাবে হমকি ধমকি দিতে থাকে। অপারগ হয়ে আব্দুল হাকিম পাওনা টাকা ফেরত চেয়ে আদালতের দারস্থ হলে প্রভাবশালী সফর উদ্দিন ও তার ভাই জসিম উদ্দিন চড়াও হয়ে পাওনাদারের বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে উল্টো অভিযোগ করে এবং বিভিন্ন অনলাইন পোর্টাল এবং পত্রপত্রিকায় কাল্পনিক সংবাদ প্রকাশ করে পাওনাদারকে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করে। টাকা চাইলে সে ভয়ভীতি দেখিয়ে পাল্টা সফর উদ্দিন হুমকি দেয় চকবাজারে ব্যবসা করতে হলে ২০ হাজার টাকা চাঁদা দিতে হবে। এ ঘটনায় প্রতিকার চেয়ে পাওনাদার নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে আরেকটি মামলা দায়ের করেন (বিবিধ মোকদ্দমা নং ৯০/২৩ইং)। এই মামলায় উল্লেখ করায়, প্রতিপক্ষের লোকজন অত্যন্ত দাঙ্গাবাজ ও প্রভাবশালী। পাওনা টাকা ফেরত চেয়ে আদালতে অভিযোগ করায় ক্ষুব্ধ হয়ে আব্দুল হাকিমকে মারপিট করতে উদ্যোত হয় এবং প্রাণে মারার হুমকি দেয়।

আব্দুল হাকিম বলেন, সফর উদ্দিন ও তার আত্মীয় স্বজন অত্যন্ত প্রভাবশালী ও দাঙ্গাবাজ লোক। ২৯ নভেম্বর ২০২২ সালে ন্যাশনাল ব্যাংক লিমিটেড সুনামগঞ্জ শাখা থেকে ২ লাখ টাকা লোন তুলে সফর উদ্দিনকে ভেকু মেশিন কেনার জন্য ২ লাখ টাকা হাওলাত দেই। পরবর্তীতে দীর্ঘদিন যাবত টানাহেঁচড়া করেও পাওনা টাকা না দিয়ে উল্টো মিথ্যা অভিযোগ ও সংবাদ প্রকাশ করে আমাকে হয়রানী করতে থাকে। আমি আমার পাওনা টাকা ফেরত চাই এবং তাদের ষড়যন্ত্র থেকে পরিত্রাণ চাই।

জানতে চাইলে সফর উদ্দিন বলেন, আমি ভেকু মেশিন কিনে এলাকায় মাটি কাটার ব্যবসা করেছি, কিন্তু আব্দুল হাকিমের কাছ থেকে টাকা ঋণ করিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews