হলোখানায় ফ্রেন্ডশিপ প্রতিবন্ধী ব্যক্তি অন্তর্ভুক্তিমূলক প্রকল্পের অ্যাডভোকেসি সভা হলোখানায় ফ্রেন্ডশিপ প্রতিবন্ধী ব্যক্তি অন্তর্ভুক্তিমূলক প্রকল্পের অ্যাডভোকেসি সভা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন

হলোখানায় ফ্রেন্ডশিপ প্রতিবন্ধী ব্যক্তি অন্তর্ভুক্তিমূলক প্রকল্পের অ্যাডভোকেসি সভা

  • বুধবার, ২৬ জুন, ২০২৪
মো: বুলবুল ইসলাম, কুড়িগ্রাম প্রতিনিধি :: কুড়িগ্রাম সদর উপজেলার ২নং হলোখানা ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ২৬ জুন (বুধবার) সকাল ১১ টার সময় প্রতিবন্ধী ব্যক্তির সুযোগ-সুবিধা প্রাপ্তি এবং সমাজ ভিত্তিক পুর্নবাসন নিশ্চিতে অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে প্যানেল চেয়ারম্যান গোলজার হোসেন মন্ডল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হলোখানা ইউপির চেয়ারম্যান মোঃ রেজাউল করিম রেজা।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ফ্রেন্ডশিপ কুড়িগ্রামের আঞ্চলিক সমন্বয়কারী মোঃ আব্দুস সালাম।
ফ্রেন্ডশিপ প্রতিবন্ধি ব্যক্তি অন্তর্ভুক্তিমূলক প্রকল্প’ এর চলমান কার্যক্রম বিশদভাবে তুলে ধরেন প্রকল্প ব্যবস্থাপক মোঃ সেলিম রেজা।
তিনি বলেন- অন্যান্য সেবামূলক কাজের পাশাপাশি প্রতিবন্ধী ব্যক্তির পরিচয়, সমাজভিত্তিক পূর্নবাসন, গুণগত জীবন বিনির্মাণ একই সাথে সম অধিকার, মর্যাদা, অবাধ ও নির্বিঘ্ন চলাচল এবং সুযোগের সমতা নিশ্চিতকল্পে  ‘ফ্রেন্ডশিপ’ প্রতিবন্ধী ব্যক্তি অন্তর্ভুক্তিমূলক প্রকল্প’- এর মাধমে কুড়িগ্রাম জেলার ৩০ টি (সদর-১৪ টি, চিলমারী-১৬ টি) এবং গাইবান্ধা জেলার ২০ টি চরে সম্প্রতি বিশেষ সেবা কার্যক্রম চালু করেছে। ৩ হাজার এর বেশী প্রতিবন্ধি ব্যক্তি এই সেবার আওতাভুক্ত ।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভিন্ন সরকারী-বেসরকারী কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, পরিষদের সদস্যবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, প্রতিবন্ধী ব্যক্তি, পরিচর্যাকারী, সমাজ ভিত্তিক পুর্নবাসন কর্মী ও কমিউনিটির বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।
চরের মানুষ অবহেলিত, যোগাযোগ ব্যবস্থার অপ্রতুলতার কারণে তাঁরা সহজে প্রয়োজনীয় সেবা নিতে পারেন না, “ফ্রেন্ডশিপ” তাদের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে, সেজন্য অতিথিগণ “ফ্রেন্ডশিপ” কে ধন্যবাদ জানান এবং সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস দেন।
অনুষ্ঠানের প্রধান অতিথি, চেয়ারম্যান মহোদয় চরের সকল প্রতিবন্ধী ব্যক্তির সার্বিক সুযোগ-সুবিধা প্রাপ্তি নিশ্চিত করণে ও অন্যান্য সকল ক্ষেত্রে “ফ্রেন্ডশিপ” কে সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews