কুলাউড়ার দিলদারপুর স্কুলে ব্ল্যাকবোর্ডে প্রশ্ন লিখে পরীক্ষা গ্রহণ! কুলাউড়ার দিলদারপুর স্কুলে ব্ল্যাকবোর্ডে প্রশ্ন লিখে পরীক্ষা গ্রহণ! – এইবেলা
  1. admin@eibela.net : admin :
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন

কুলাউড়ার দিলদারপুর স্কুলে ব্ল্যাকবোর্ডে প্রশ্ন লিখে পরীক্ষা গ্রহণ!

  • বুধবার, ৩ জুলাই, ২০২৪

এইবেলা, কুলাউড়া ::

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার জয়চন্ডী ইউনিয়নের দিলদারপুর উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের ২য় সাময়িক পরীক্ষা গ্রহণ করার খবর পাওয়া গেছে। বুধবার (০৩ জুলাই) যথাসময়ে সকল শিক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হলেও পরীক্ষার প্রশ্নপত্র হাতে পাননি। পরীক্ষা দিতে হয়েছে ব্ল্যাকবোর্ডে প্রশ্ন দেখে। বন্যা পরিস্থিতি পাশ কাটিয়ে অনেক পরীক্ষার্থী অংশগ্রহণ করলেও হাতে পাননি পরীক্ষার প্রশ্নপত্র।

বিদ্যালয়ের শিক্ষার্থীরা অভিযোগ করে জানান, নির্দিষ্ট সময়ে পরীক্ষার হলে প্রবেশ করার পর পরীক্ষার নির্দিষ্ট সময়ে হলের দায়িত্বরত শিক্ষক ব্ল্যাকবোর্ডে প্রশ্ন লিখতে শুরু করেন। শিক্ষার্থীরা কিছু বুঝে উঠতে না পারায় তারা জানতে চাইলে দায়িত্বরত শিক্ষক ব্ল্যাকবোর্ডে দেখেই উত্তরপত্রে লেখার নির্দেশনা দেন।

কয়েকজন শিক্ষার্থী আরও জানান, এভাবে ব্ল্যাকবোর্ডে দেখে উত্তরপত্রে লেখায় বেশ অসুবিধা হয়েছে। বার বার ব্ল্যাকবোর্ডে তাকিয়ে প্রশ্ন দেখায় পরীক্ষায় প্রশ্ন বুঝতেও সমস্যা হয়।

এ ব্যাপারে দিলদারপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুপিয়া বেগম জানান, বৈদ্যুতিক গোলযোগ, অতি বৃষ্টিপাত ও ইন্টারনেট সমস্যার কারণে ফাইল প্রিন্ট করা সম্ভব হয়়নি। পরে কোনো উপায়় না থাকায়় ব্ল্যাকবোর্ডে লিখে পরীক্ষা নেওয়া হয়েছে। তবে পরবর্তী পরীক্ষাগুলোতে প্রশ্নপত্র প্রিন্ট দিয়েই পরীক্ষা নিবেন বলে জানান তিনি।

কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মহি উদ্দিন জানান, বিষয়টি আমি খোঁজ নিয়ে দেখছি।
জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ফজলুর রহমান বলেন, ব্ল্যাকবোর্ডে প্রশ্ন লিখে পরীক্ষা নেয়ার কোন নিয়ম নেই। আমি প্রধান শিক্ষককে জিজ্ঞেস করে জানাতে পারবো কেনো তারা এমনটা করলেন? ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews