শহিদ আব্দুল মান্নান চৌধুরী প্রাথমিক বৃত্তি ও সনদপত্র বিতরণ শহিদ আব্দুল মান্নান চৌধুরী প্রাথমিক বৃত্তি ও সনদপত্র বিতরণ – এইবেলা
  1. admin@eibela.net : admin :
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন

শহিদ আব্দুল মান্নান চৌধুরী প্রাথমিক বৃত্তি ও সনদপত্র বিতরণ

  • সোমবার, ৮ জুলাই, ২০২৪

ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি :: ১৯৭১ সালে এদেশী দুসর রাজাকারদের সহযোগীতায় পাকহানাদার বাহিনীর হাতে শহিদ পিতা আব্দুল মান্নান চৌধুরীর স্মতি রক্ষায় তাঁর সুযোগ্য উত্তরসূরি যুক্তরাজ্য বার্মিংহাম আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলম চৌধুরী মাখন ২৯ বছর পূর্বে পিতার নামে শহিদ আব্দুল মান্নান চৌধুরী সমাজ কল্যাণ পরিষদ গঠন করে শিক্ষা সমাজসেবা সহ দেশে ও প্রবাসে নানা কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় রোববার সকাল ১০টায় শহিদ আব্দুল মান্নান চৌধুরী সমাজ কল্যাণ পরিষদের আয়োজনে উপজেলার গোয়ালাবাজার আদর্শ সরকারি মহিলা ডিগ্রি কলেজ মিলনায়তনে শহিদ আব্দুল মান্নান চৌধুরী প্রাথমিক বৃত্তি ও সনদপত্র বিতরণ করা হয়।

শহিদ আব্দুল মান্নান চৌধুরী সমাজ কল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান যুক্তরাজ্য বার্মিংহাম আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলম চৌধুরী মাখনের সভাপতিত্বে ও পরীক্ষা নিয়ন্ত্রক আব্দুল মজিদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপমা দাস। অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার ওসমানীনগর (সার্কেল) আশরাফুজ্জামান পিপিএম সেবা। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সানাউল হক সানি।

অনুষ্ঠানে বক্তারা বলেন, যুক্তরাজ্য প্রবাসী মাহবুব আলম চৌধুরী মাখনের পিতা শহিদ আব্দুল মান্নান চৌধুরীর রক্তের ঋণ শোধ হবার নয়। দেশ স্বাধীনের বিনিময়ে তিনি তাঁর আত্মদান করে আমাদেরকে স্বাধীনতা দিয়েছেন। নিজরে পিতাকে অল্প বয়সে হারিয়েও সুদুর প্রবাসে থেকে দেশের মানুষের জন্য নানা ভাবে কাজ করে যাচ্ছেন মাহবুব আলম চৌধুরী মাখন। এলাকায় শিক্ষা বিস্তার, বন্যা করোনো সহ দেশের মানুষের যেকোনো দুর্যোগে সাহায্যের হাত প্রসারিত করে যাচ্ছেন তিনি। আজকের বৃত্তি বিতরণই প্রমান করে তিনি মানুষের কল্যাণে সর্বদা নিয়োজিত রয়েছেন।

বৃত্তি ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে আমন্ত্রীত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গোয়ালাবাজার আদর্শ সরকারি মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুল মুকিত আজাদ, ওসমানীনগর থানার ওসি রাশেদুল হক, ওসি (তদন্ত) প্রজিত কুমার দাস, শহিদ আব্দুল মান্নান চৌধুরী সমাজ কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলাউর রহমান আলা, সাদিপুর ইউপি চেয়ারম্যান ভিপি সাহেদ আহমদ মুছা, গোয়ালাবাজার আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুল হক, প্রধান শিক্ষক কবি ও সাহিত্যিক গোলাম মোহাম্মদ কিবরিয়া, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক নজরুল ইসলাম, ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবের সভাপতি জুবেল আহমদ সেকেল, শিক্ষক সুয়েব আহমদ, শহিদ আব্দুল মান্নান চৌধুরী সমাজ কল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মাহবুব আলম চৌধুরী মাখনের সহধর্মীনি যুক্তরাজ্য প্রবাসী রিপা চৌধুরী, মেয়ে মোনতাহা চৌধুরী, অনলাইন প্রেসক্লাবের সভাপতি শেখ ফয়ছল আহমদ, প্রধান শিক্ষক অজয় কুমার দে, সহকারী শিক্ষক মতি লাল দাশ গুপ্ত ও সহকারী শিক্ষক হাবীব আহমদ চৌধুরী।

অনুষ্ঠানে মেধাবৃত্তি প্রথম স্থান অধিকারি শিক্ষার্থীকে ১০ হাজার টাকার বৃত্তি, একটি ক্রেস্ট সনদ, দ্বিতীয় স্তান অধিকারিকে সাড়ে ৭ হাজার টাকা, একটি ক্রেস্ট সনদ, তৃতীয় স্থান অধিকারিকে ৫ হাজার টাকা ক্রেস্ট সনদ, চতুর্থ ও পঞ্চম স্থান অধিকারি শিক্ষার্থীদের আড়াই হাজার টাকা করে ১৪টি প্রাথমিক বিদ্যালয়ের ৭০জন শিক্ষার্থীকে মোট ৯৫ হাজার টাকার বৃত্তি ও সনদপত্র প্রদান করা হয়।

১৯৯৫ সালে শহিদ আব্দুল মান্নান চৌধুরী সমাজ কল্যাণ পরিষদ প্রতিষ্ঠিত হবার পর থেকে পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসী মাহবুব আলম চৌধুরী মাখন গোয়ালাবাজার মহিলা কলেজে ভূমি প্রদান, শহীদ মিনার নির্মাণ, মসজিদ মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ওসমানীনগর উপজেলা প্রেসক্লাব, গোয়ালাবাজার আদর্শ গণপাঠাগারের আজীবন দাতা সদস্য সহ এলাকার সামাজিক কর্মকান্ড পরিচালনা করে যাচ্ছেন।##

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews