বড়লেখার দক্ষিণভাগ ইউপি নির্বাচন স্থগিত বড়লেখার দক্ষিণভাগ ইউপি নির্বাচন স্থগিত – এইবেলা
  1. admin@eibela.net : admin :
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন

বড়লেখার দক্ষিণভাগ ইউপি নির্বাচন স্থগিত

  • শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা :: দেশের চলমান পরিস্থিতির কারণে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান পদের উপনির্বাচন স্থগিত করা হয়েছে। ফলে প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা প্রচার-প্রচারণা বন্ধ রেখেছেন। আগামী ২৭ জুলাই ওই ইউপিতে উপ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

বৃহস্পতিবার (২৫ জুলাই) বিকেলে উপনির্বাচন স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা দীপক কুমার রায়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আজির উদ্দিন চলতি বছরের মার্চে উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের জন্য চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন এবং উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। এতে চেয়ারম্যান পদটি শূন্য হয়। ২৭ জুন নির্বাচন কমিশন ওই ইউনিয়নের চেয়ারম্যানের শূন্যপদের উপনির্বাচনের তপশিল ঘোষণা করে। এই নির্বাচনে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতার জন্য মাঠে নামেন। ১১ জুলাই প্রার্থীরা প্রতীক পেয়েই কর্মী-সমর্থকদের নিয়ে মাঠে প্রচারণা শুরু করেন। এদিকে নির্বাচনী প্রচারণার মাঝেই দেশে চলমান কোটা সংস্কার আন্দোলনে সহিংসতা রোধে কারফিউ জারির কারণে দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়ন পরিষদসহ সারাদেশের ১৯৮টি ইউনিয়ন পরিষদের উপনির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। কারফিউ উঠে গেলে ভোটের তারিখ পরিবর্তন করে নতুন তারিখে ভোটগ্রহণ করতে পারে ইসি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা দীপক কুমার রায় জানান, দেশের চলমান পরিস্থিতি বিবেচনায় নির্বাচন কমিশন থেকে দক্ষিণ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান পদের উপনির্বাচন স্থগিত করা হয়েছে।##

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews