মার্চ ৩, ২০১৬
Home » জাতীয় » কুলাউড়া রেল স্টেশনের গ্রেড সংশোধন করে রেলওয়ে কর্তৃপক্ষের চিঠি

কুলাউড়া রেল স্টেশনের গ্রেড সংশোধন করে রেলওয়ে কর্তৃপক্ষের চিঠি

অপকর্মকারী সেই স্টেশন মাস্টার চট্টগ্রাম হেড অফিসে

এইবেলা, কুলাউড়া, ০৩ মার্চ:: কুলাউড়া রেলওয়ে জংশন স্টেশনের গ্রেড-১ বহাল রেখে সংশোধিত চিঠি দিয়েছে রেলওয়ের উর্ধ্বতন কর্তৃপক্ষ। বৃহস্পতিবার ইস্যুকৃত এ সংক্রান্ত এক চিঠিতে স্টেশনমাস্টারের চলতি দায়িত্ব দেয়া হয়েছে হরিপদ সরকারকে। আর গ্রেড অবনমনের খলনায়ক সেই স্টেশনমাস্টার মির্জা সামছুল আলমকে গৌরিপুর স্টেশনের পরিবর্তে চট্টগ্রাম হেড অফিসে ক্লোজ করা হয়েছে। রেলওয়ে কর্তৃপক্ষের এই চিঠিতে আপাতত থামছে আন্দোলন কর্মসূচি।
কুলাউড়া রেলওয়ে জংশন অফিস সূত্র জানিয়েছে, বাংলাদেশ রেলওয়ের জুনিয়র পার্সোনেল অফিসার-২ (পূর্ব) গত ৮ ফেব্রুয়ারি ইস্যুকৃত (নং- ৫১৩-ই/১/১৮-পার্ট-৩ (এল-১)(টি)-১২৩) দফতরাদেশে কুলাউড়া স্টেশনকে গ্রেড-১ হতে গ্রেড-২’তে অবনমিত করে যে চিঠি করা হয়েছিলো তা সংশোধন করা হয়েছে। একই দফতরের বৃহস্পতিবার ইস্যুকৃত চিঠিতে কুলাউড়া স্টেশন গ্রেড-১ এ আখাউড়া কেবিনের এসএম গ্রেড-২ হরিপদ সরকারকে স্টেশনমাস্টারের চলতি দায়িত্ব দেয়া হয়েছে।
উল্লেখ্য, গ্রেড অবনমনের খবরে ফেব্রুয়ারি মাস জুড়ে ক্ষোভে উত্তাল ছিলো কুলাউড়া। সর্বস্তরের মানুষ মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ, বিক্ষোভ মিছিলসহ নানা কর্মসূচি পালন করে। আগামী ৫ মার্চ সর্বস্তরের মানুষ ট্রেন অবরোধ কর্মসূচির ডাক দেয়।
রিপোর্ট-সেলিম আহমেদ