- ব্রেকিং নিউজ, মৌলভীবাজার, রাজনীতি, স্থানীয়, স্লাইডার

কুলাউড়ার হাজিপুর ইউনিয়ন আ’লীগের দলীয় কোন্দলে সম্মেলন পন্ড

এইবেলা, কুলাউড়া, ০৩ সেপ্টেম্বর :: কুলাউড়া উপজেলার হাজিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে দলীয় কোন্দল চরম আকারে পৌঁছেছে। সম্মেলনকে কেন্দ্র করে ০৩ সেপ্টেম্বর শনিবার দু’গ্রুপ মুখোমুখি অবস্থান নেয়। ফলে পন্ড হয়ে যায় সম্মেলন। পরে উপজেলা নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

হাজীপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতারা জানান, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সমুজ আলী নিজের পছন্দমত কাউন্সিলর দিয়ে অগণতান্ত্রিক প্রক্রিয়ায় সম্মেলন করার চেষ্টা চালান। শনিবার ০৩ সেপ্টেম্বর হাজিপুর ইউনিয়নে এই সম্মেলনের আয়োজন করেন। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের মদদপুষ্ট সমুজ আলী নিজেকে সভাপতি ও বহু অপকর্মের হুতা ওদুদ বখসকে সাধারণ সম্পাদক করতে এই পরিকল্পনা চালান।

বিষয়টি জানতে পেরে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান মবশ্বির আলী তাৎক্ষণিকভাবে একই স্থানে কর্মী সভা আহ্বান করেন। মুলত ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে ওদুদ বখস ছাড়াও নুর আহমদ চৌধুরী ও তালুকদার সাইফুল ইসলাম। সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী হওয়ায় দলীয় কোন্দল চরম আকার ধারণ করে। এনিয়ে গত শুক্রবার রাত থেকে হাজিপুর ইউনিয়নে আওয়ামী লীগের কর্মী সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। শনিবার দু’গ্রুপ তাদের সিদ্ধান্তে অনড় অবস্থানে থাকে। ফলে বাধ্য হয়ে উপজেলা নেতৃবৃন্দের দ্বারস্থ হন। খবর পেয়ে কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রেনু ও সাংগঠনিক সম্পাদক ফজলুল হক ফজলুসহ নেতৃবৃন্দ হাজিপুর ইউনিয়নে গিয়ে সম্মেলন স্থগিত করেন।

এব্যাপারে কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. ফজলুল হক ফজলু ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে। সংঘর্ষ এড়াতে সম্মেলন স্থগিত করা হয়েছে।#

রিপোর্ট- বিশেষ প্রতিনিধি

About eibeleamialabula

Read All Posts By eibeleamialabula

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *