ফেব্রুয়ারি ১৮, ২০১৭
Home » জাতীয় » রাজনগরে এক ইউপি সদস্যকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ

রাজনগরে এক ইউপি সদস্যকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ

এইবেলা, রাজনগর, ১৮ ফেব্রুয়ারি :: মৌলভীবাজারের রাজনগর উপজেলার মুন্সিবাজার ইউনিয়নের মেম্বার লিটন মিয়াকে মামলা দিয়ে হয়রানির অভিযোগে প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলন করেছে এলাকাবাসী। গয়াসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

লিখিত বক্তব্যে মেম্বার লিটন মিয়া জানান, গত ২৩ জুলাই গয়াসপুরের লেবু মিয়ার বাড়িতে রাত সাড়ে ১২ টার সময় তার মেয়ে হেনা বেগম ও বড়দল গ্রামের মুজিব মিয়াকে অসামাজিক কাজে লিপ্ত অবস্থায় ঘটনাস্থল থেকে আটক করে পুলিশ। এসময় মুজিব মিয়ার সাথে থাকা একজন পালিয়ে যায়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে রাজনগর থানায় মামলা করে। পুলিশ তাদেরকে জেলহাজতে প্রেরণ করে। পরে তারা আদালতে দোষ স্বীকার করে ছাড়া পান।
লিখিত বক্তব্যে লিটন মিয়া আরও বলেন, ‘উক্ত মামলায় আমি স্বাক্ষী থাকায় আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে হেনা বেগমের খালা রুজিনা বেগম গত ২০১৬ সালের ২৩ জুলাই নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে ধর্ষণ চেষ্টার মামলা (নং-৩৬৮/১৬ইং) করেন। এই মামলায় মুহিবুর মিয়া, ইউপি সদস্য লিটন মিয়া, মুসা মিয়া, গোলাপগঞ্জ থানার রানাপিং গ্রামের রেজাউল করিম নিজামকে আসামী করে নারী ও শিশু নির্যাতন ২০০০ (সংশোধিত ২০০৩) এর ৯(১)/৩০ ধারায় এ মিথ্যে মামলা দায়ের করেন।’ অথচ স্থানীয় কেউ রেজাউল করিম নিজামকে চিনেন না বলে দাবি করেন তিনি। সভায় ইউপি সদস্য লিটন মিয়ার বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। ইউপি সদস্য লিটন মিয়া তার বিরুদ্ধে একজন চেয়ারম্যান কলকাটি নাড়ছেন। তার কারণেই মিথ্যা মামলা করা হয়েছে।

সংবাদ সম্মেলন শেষে প্রতিবাদ সভায় বক্তব্য দেন খায়রুল আনাম খান, মুন্সিবাজার ইউপির ৩নং ওয়ার্ড মেম্বার শামীম আহমদ, ৪নং ওয়ার্ড মেম্বার আবুল হোসেন, ৭নং ওয়ার্ড মেম্বার বেলাল আহমদ, মাসুক মিয়া, হোসেন মিয়া, আউয়াল মিয়া, ছালিক মিয়া,শহিদ মিয়া, মোঃ আরিফ চৌধুরী, গয়াসপুর সমাজকল্যাণ সংস্থার সভাপতি বেলাল আহমদ চৌধুরী প্রমুখ।#