কুলাউড়ায় ৪১৬ জন কৃষককে উপকরণ সহায়তা প্রদান কুলাউড়ায় ৪১৬ জন কৃষককে উপকরণ সহায়তা প্রদান – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
কমলগঞ্জে বিনা ধান-২৫ এর পরীক্ষামূলক চাষাবাদে বাম্পার ফলন কমলগঞ্জে গলায় ফাঁস দিয়ে চা শ্রমিকের আত্মহত্যা কুলাউড়া ইউনিয়ন ওয়াটসান কমিটির ওয়াশ বিষয়ক ওরিয়েন্টেশন কুড়িগ্রামে সাপের কামড়ে প্রাণ গেলো কৃষকের   রাজারহাটে বাল্য বিবাহ বন্ধে লোকসংগীত ও পথ নাটক কুলাউড়া পৌরসভার ২য় মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ বৃহত্তর সিলেট জেলা অনলাইন প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু নিহত ওসি মোস্তাফিজের স্মৃতিতে নির্মিত গোলঘর ‘প্রেরণা’র উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী শফিক চৌধুরী এমপি মনু নদীর চাতলাঘাটে আইন অমান্য করে বালু উত্তোলন : বিপর্যস্ত হচ্ছে পরিবেশ

কুলাউড়ায় ৪১৬ জন কৃষককে উপকরণ সহায়তা প্রদান

  • বুধবার, ২৪ জুন, ২০২০

এইবেলা, ডেক্স, কুলাউড়া : :

কুলাউড়ায় পারিবারিক কৃষির আওতায় সবজি-পুষ্টি বাগান স্থাপনের লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তীক কৃষক/কৃষাণীগনের মাধ্যমে প্রণোদনা কর্মসূচি বাস্তবায়নের জন্য উপকরণ সহায়তা বিতরণের উদ্বোধন করা হয়েছে। কুলাউড়া উপজেলা প্রশাসনের সহযোগীতায় এবং কুলাউড়া কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বুধবার (২৪ জুন) দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গনে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা জগলুল হায়দারের সভাপতিত্বে উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপ সহকারী কৃষি কর্মকর্তা জাকির হোসেন, নাজমুল হক, ধনেশ্বর বিশ্বাস, মো. আবু হানিফা, মো. কামরুজ্জামান ও রনজিৎ চন্দ্র, কুলাউড়া বিআরডিবির ভাইস চেয়ারম্যান সাংবাদিক তাজুল ইসলাম, সাংবাদিক আবদুল আহাদ, আশরাফুল ইসলাম জুয়েল, সাংসদ সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ এর কৃষি বিষয়ক প্রতিনিধি হোসেন মনসুর প্রমুক।

এদিকে ২০১৯-২০২০ অর্থ বছরে খরিফ-২ মৌসুমে আমন চাষিদের মধ্যে বিনামূল্যে আমন ধান বীজ বিতরণের উদ্বোধন করা হয়েছে। কুলাউড়া উপজেলা প্রশাসন এবং কুলাউড়া কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে একই সময় কৃষকদের হাতে আমন ধানের বীজ তুলে দেয়া হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা জগলুল হায়দার জানান, মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন দেশকে কৃষিতে সয়ংসম্পুর্ন করে তোলা। সে লক্ষ্যে কুলাউড়া উপজেলার ১৩ টি ইউনিয়নের ৪১৬ জন ক্ষুদ্র ও প্রান্তীক কৃষক/কৃষাণীগনের মধ্যে কৃষি প্রণোদনা বিতরণ করা হয়েছে। প্রত্যেক কৃষককে বেগুন, পুইশাক, মরিচ, লাউ, দেশী সীমসহ ৮ জাতের সবজি বীজ দেয়া হয়েছে। এছাড়াও বেড়া এবং সার-কীটনাশক কেনার জন্য প্রত্যেক কৃষকের হাতে ১৯৩৫ টাকার চেক তুলে দেয়া হয়। এসব কৃষকদেরকে পরামর্শ দেয়ার জন্য ইউনিয়ন পর্যায়ে আমাদের উপ সহকারী কৃষি কর্মকর্তারা রয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews