পর্বতারোহী রত্না স্মরণে : কমলগঞ্জের শমশেরনগরে ভার্চুয়াল দৌড় অনুষ্ঠিত পর্বতারোহী রত্না স্মরণে : কমলগঞ্জের শমশেরনগরে ভার্চুয়াল দৌড় অনুষ্ঠিত – এইবেলা
  1. admin@eibela.net : admin :
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৩ অপরাহ্ন

পর্বতারোহী রত্না স্মরণে : কমলগঞ্জের শমশেরনগরে ভার্চুয়াল দৌড় অনুষ্ঠিত

  • শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০
  • ৩৭২ বার পড়া হয়েছে

এইবেলা, কমলগঞ্জ ::

রাজধানীতে সড়ক দুর্ঘটনায় নিহত ক্রীড়াবিদ ও পর্বতারোহী রেশমা নাহার রতœার স্মরণে ও তার মৃত্যুর ঘটনার সুবিচারের দাবিতে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর রানার্স কমিউনিটির আয়োজনে ভার্চুয়াল দৌড় অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৮ আগস্ট) ভোর পৌনে ৬টায় উপজেলার শমশেরনগর চৌমুহনা চত্বর এ দৌড় শুরু হয়ে কমলগঞ্জ সরকারি গণমহাবিদ্যালয় গেটে ইউটার্ণ দিয়ে শমশেরনগর কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে এসে সাড়ে ১০ কি:মি: দৌড় শেষ করেন রানার্সগণ। এতে ১০ জন দৌড়বিদ অংশগ্রহণ করেন। সকলেই ৫০ মিনিট হতে ১ ঘন্টা সময়ের মধ্যে দৌড় সমাপ্ত করেন।

দৌড় শেষে শমশেরনগর শহিদ মিনারে মানববন্ধন করে রেশমা নাহার রত্না হত্যার সুবিচার ও সড়ক মহাসড়কে সাইকেল লেন বাস্তবায়নের দাবিতে সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে কর্মসূচির সমাপ্তি ঘোষনা করেন শমশেরনগর রানার্স কমিউনিটির সমন্বয়ক সুলেমান হাসান।

শমশেরনগর রানার্স কমিউনিটির নেতৃবৃন্দ জানান, রত্না একাধারে দৌড়বিদ, পর্বতারোহী ও সাইক্লিস্ট। গত ৭ আগস্ট রাজধানীতে সাইক্লিং করার সময় মাইক্রোবাসের ধাক্কায় তিনি নিহত হন। এতে আমরা মর্মাহত। তার স্মরণে ও ঘটনার সুবিচারের দাবিতে আমরা ভার্চুয়াল দৌড়ে অংশ নিয়েছি। এছাড়া সড়ক দুর্ঘটনা প্রতিরোধে ও জন-সচেতনতামূলক সমাবেশ করেছি। একই সময় দেশের ৫০টি স্থানে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

এসব কর্মসূচিতে রত্না হত্যাকান্ডের প্রতিবাদ, দ্রুত বিচারের দাবী ও শহরের প্রধান সড়কগুলোতে আলাদা সাইকেল লেন করার দাবী জানানো হয়েছে।

উল্লেখ্য, গত ৭ আগস্ট রাজধানীর শেরে বাংলা নগর থানার লেক রোড এলাকায় সাইকেল চালানোর সময় মাইক্রোবাসের ধাক্কায় প্রাণ হারান পর্বতারোহী রেশমা নাহার রত্না (৩৩)।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews