কুড়িগ্রামে বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস পালিত কুড়িগ্রামে বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস পালিত – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
কমলগঞ্জে বিনা ধান-২৫ এর পরীক্ষামূলক চাষাবাদে বাম্পার ফলন কমলগঞ্জে গলায় ফাঁস দিয়ে চা শ্রমিকের আত্মহত্যা কুলাউড়া ইউনিয়ন ওয়াটসান কমিটির ওয়াশ বিষয়ক ওরিয়েন্টেশন কুড়িগ্রামে সাপের কামড়ে প্রাণ গেলো কৃষকের   রাজারহাটে বাল্য বিবাহ বন্ধে লোকসংগীত ও পথ নাটক কুলাউড়া পৌরসভার ২য় মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ বৃহত্তর সিলেট জেলা অনলাইন প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু নিহত ওসি মোস্তাফিজের স্মৃতিতে নির্মিত গোলঘর ‘প্রেরণা’র উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী শফিক চৌধুরী এমপি মনু নদীর চাতলাঘাটে আইন অমান্য করে বালু উত্তোলন : বিপর্যস্ত হচ্ছে পরিবেশ

কুড়িগ্রামে বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস পালিত

  • বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০
প্রতিনিধির পাঠানো ছবি

মোঃ বুলবুল ইসলাম, কুড়িগ্রাম সদর ::

‘আত্মহত্যা প্রতিরোধে এক পা বাড়িয়ে। আত্মহত্যা প্রতিরোধে কাজ করি একসাথে।’ এই প্রতিপাদ্যে কুড়িগ্রামে বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে কুড়িগ্রাম সরকারি কলেজ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি কেন্দ্রীয় বাসটার্মিনাল, মজিদা আদর্শ ডিগ্রি কলেজ ও ঘোষপাড়া হয়ে কলেজমোড়ে গিয়ে শেষ হয়।

এ সময় বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান, কুড়িগ্রাম সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মীর্জা নাসির উদ্দিন, প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু, হিল বাংলাদেশ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক সমন্বয়কারী রেজা-এ-রাব্বি প্রমুখ।

অনুষ্ঠানটির উদ্যোক্তা ঢাকা ভিত্তিক বেসরকারি সংগঠন হিল বাংলাদেশ ফাউন্ডেশন। আর এতে সার্বিকভাবে সহযোগিতা করে কুড়িগ্রাম পুলিশ বিভাগ।

অনুষ্ঠানে বক্তারা জানান, প্রতি সেকেন্ডে একজন করে মানুষ আত্মহত্যা করছে। এর চেয়েও ২৫গুণ বেশি মানুষ আত্মহত্যার চেষ্টা করছে। এরা সবাই আমাদের প্রিয়জন। আপনজন হারানোর এই মর্মান্তিক অবস্থা পরিবারটিকে অন্ধকারাচ্ছন্ন করে তোলে।

আত্মহত্যার ঝুঁকি সম্পর্কে সচেতন হওয়া এবং সঠিক পদক্ষেপ গ্রহণ করার জন্য শ্লোগান তোলা হয়েছে এক পা বাড়াই। আত্মহত্যা প্রতিরোধে কাজ করি এক সাথে।

এমবিএ/জেএইচজে

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews