1. admin@eibela.net : admin :
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২:৩৪ পূর্বাহ্ন

দিনাজপুর ঠাকুরগাঁও ও পঞ্চগড় ৪টি গীতা শিক্ষালয় শুভ উদ্ভোধন

  • বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০
  • ৫৫ বার পড়া হয়েছে

এইবেলা, দিনাজপুর :: প্রতিটি সনাতনীকে গীতার আদর্শে অনুপ্রাণিত করার লক্ষ্যে নিয়ে গত ৪ সেপ্টেম্বর, শুক্রবার সচেতন সনাতন সংঘ (সসস), ঠাকুরগাঁও এর উদ্যোগে দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলাধীন সাতোর ইউনিয়নের উত্তর রঘুনাথপুর গ্রামে অভিজিৎ পাড়ায় ১টি, পঞ্চগড় জেলার দেবীধস উপজেলাধীন পামুলী ইউনিয়নের খোঁচাবাড়ি যোগীপাড়ায় ১টি, কালীচরণ বিষ্ণু মন্দিরে ১টি ও হাকিমপুর গ্রামে গেন্দাপাড়ায় ১টি সহ সর্বমোট ৪ টি গীতা স্কুল উদ্ভোধন করা হয়।

এ সময় বর্তমান সময়ের গীতা প্রচারের অন্যতম শিরমনি শ্রীমৎ ধ্রুব চৈতন্য, সভাপতি, বাংলাদেশ লোকনাথ গীতা প্রচার সংঘ, স্বামীবাগ, ঢাকা ও চন্দন কুমার মন্ডল, সাধারণ সম্পাদক, বাংলাদেশ লোকনাথ গীতা প্রচার সংঘ, স্বামীবাগ, ঢাকা মহোদয়বৃন্দ উপস্থিত থেকে বিনামূল্যে শ্রীমদভাগবদ গীতা শিক্ষার্থীদের হাতে তুলে দেন। এ ছাড়াও এ সময় উপস্থিত ছিলেন বাবু শ্রী তপন কুমার রায় (প্রভাষক)-সভাপতি, সসস এর সভাপতি, শ্রী মানিকচাঁদ বর্মন, সহ- সভাপতি, সসস, ঠাকুরগাঁও, অমল চন্দ্র দেবনাথ, সাধারণ সম্পাদক, সসস, ঠাকুরগাঁও, তপু রায়, যুগ্ম সাধারণ সম্পাদক, সসস, ঠাকুরগাঁও এবং বাবু অভিজিৎ কুমার রায়।

সসস’র সভাপতি তাঁর বক্তব্যে বলেন, সসস এর উদ্দেশ্য হলো সনাতনী শিক্ষার্থীদের গীতার জ্ঞান দান করা। সকল মত পার্থক্য ভুলে
একমাত্র ভগবানের বাণী প্রচার করা। করোনাকালেও সারাদেশ ব্যাপি গীতা প্রচার ও প্রচারনাকারী, সুদূর ঢাকা থেকে আগত গীতার কান্ডারী।

বাংলাদেশ লোকনাথ গীতা প্রচার সংঘের সভাপতি-শ্রীমৎ ধ্রুব চৈতন্য বলেন, “আপনারা বাংলাদেশের যে স্থানেই গীতা শিক্ষালয় গড়ে তুলতে চান আমাদের সাথে যোগাযোগ করলে আমরা আপনাদের ডাকে সাড়া দিয়ে বিনামূল্যে গীতা প্রদান করব এছাড়া তিনি বলেন ইতি পূর্বে ২০০শত গীতা শিক্ষালয়ে ৩৫০০০হাজার গীতা বিনামূল্যে প্রদান করা হয়।

তিনি আরো বলেন, প্রতিটি সনাতনী যদি গীতার আদর্শে জীবন গড়ে তোলে তাহলে আর মানুষের মধ্যে হানা-হানি ও ভেদাভেদ থাকবে না। কু-সন্তান হবে না, কেউ পথ ভ্রষ্ঠ হবে না, বৃদ্ধ বয়সে সন্তান বাবা মাকে বিদ্যাশ্রমে পাঠাবেন না। মানুষকে যদি সনাতনী একই পতাকা তলে আনতে হয়, তাহলে প্রত্যেকে গীতা পাঠ করতে হবে, গীতা মানতে হবে,গীতার আদর্শ হৃদয়ে ধারণ করতে হবে”। এছাড়া গীতার উপর বিভিন্ন আলোচনা তুলে ধরেন তিনি।

অনুষ্ঠানে চন্দন কুমার মন্ডল বাংলাদে লোকনাথ গীতা প্রচার সংঘের দেশ ব্যাপী গীতা প্রচার ও তাদের সকল কার্যক্রম তুলে ধরেন। এসময় বিভিন্ন ধর্মানুরাগী বিশিষ্ট ব্যক্তিবর্গ গীতা ও সনাতন ধর্ম সর্ম্পকে আলোচনা করেন। পরিশেষে, সকল জীব তথা বিশ্ব শান্তি কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews