কুলাউড়ায় ধর্ষকদের ফাঁসির দাবিতে মানববন্ধন কুলাউড়ায় ধর্ষকদের ফাঁসির দাবিতে মানববন্ধন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৯:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
বড়লেখায় আর্ন্তজাতিক প্রতিবন্ধী দিবসে র‌্যালি, সভা ও হুইল চেয়ার বিতরণ প্রতিবন্ধি দিবস : শতাধিক প্রতিবন্ধি ব্যক্তি কর্মক্ষম হয়ে উঠার গল্প কুলাউড়ায় সরকারি রাস্তা জবরদখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ কানাডায় ১১ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে সরগরম মিউজিক একাডেমি কুলাউড়ায় মিছিরা খাতুন একাডেমি নামক শিক্ষা প্রতিষ্ঠানের উদ্বোধন কুড়িগ্রামে ৩৩ কেজি গাঁজাসহ আটক-১  কমলগঞ্জে আল্ট্রা ট্রেইল ম্যারাথন অনুষ্ঠিত কমলগঞ্জের শমশেরনগরে মাংস ও মাছ বিক্রেতার দ্বন্ধ : ৩ ঘন্টা মাছ বিক্রি ছিলো বন্ধ কমলগঞ্জে প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে যুক্তরাজ্য প্রবাসীর মতবিনিময় সভা ‘সেদিন বেশি দূরে নয় যেদিন প্রশাসন পুলিশ আইন আদালত জনগনের পাশে আসবে’
বেকারি ভাড়া দেয়া হবে
মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলা সদরে সম্পূর্ন চালু অবস্থায় একটি বড় বেকারি (৬ হাজার স্কয়ার ফুট) ভাড়া দেয়া হবে। গ্যাস, বিদ্যুৎসংযোগ, ওভেন ও তান্দুরি আছে।
যোগাযোগ- ০১৮১৯৯৭৮৫৫৫

কুলাউড়ায় ধর্ষকদের ফাঁসির দাবিতে মানববন্ধন

  • বুধবার, ৭ অক্টোবর, ২০২০
কুলাউড়া : সারাদেশে ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে মানববন্ধণে অংশগ্রহণকারীর একাংশ। ছবি : এইবেলা

এইেবলা, কুলাউড়া (মৌলভীবাজার) ::
মৌলভীবাজারের কুলাউড়ায় দেশব্যাপি ধর্ষণ, নারী নির্যাতন ও নারীর প্রতি সহিংসতার নিন্দা জানিয়ে অপরাধীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে ২২ টি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন মানববন্ধন করেছে।

বুধবার ৭ অক্টোবর বেলা সাড়ে ১১টায় কুলাউড়া পৌর শহরের ষ্টেশন চৌমূহনী এলাকায় সম্মিলিত সামাজিক সংগঠন ও সচেতন নাগরিক বৃন্দের ব্যানারে ওই ২২টি সংগঠনের সমন্বয়ে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

সংগঠক হুমায়ুন কবির শাহান ও আশিকুল ইসলাম বাবুর যৌথ পরিচালনায় মানববন্ধনে একাত্মতা পোষণ করে বক্তব্য রাখেন সাবেক ইউপি চেয়ারম্যান কমরেড মোঃ আব্দুল লতিফ, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজল, সাধারণ সম্পাদক মঈনুল ইসলাম শামীম, যুগ্ম সম্পাদক আতিকুর রহমান আখই, ক্রীড়া সংগঠক রবিউল আউয়াল মিন্টু, মুক্ত স্কাউট গ্রুপের সভাপতি মোর্শেদ আলম, কালের কন্ঠ শুভ সংঘের সাধারণ সম্পাদক মহি উদ্দিন রিপন, স্যোসাল কেয়ার অব নেশনের সভাপতি সোহেল আহমদসহ ২২ টি সংগঠনের প্রতিনিধিরা বক্তব্য রাখেন। মানববন্ধনে সার্বিক আইনশৃংখলা রক্ষায় মাঠে ছিলো কুলাউড়া থানা পুলিশ ও ট্রাফিক বিভাগ।

সম্মিলিত সামাজিক সংগঠন ও সচেতন নাগরিক বৃন্দের ব্যানারে মানববন্ধনের আয়োজক সংগঠনগুলো হলো- কুলাউড়া রাইজিং স্টার ক্লাব, মুক্ত স্কাউট গ্রুপ, কালের কণ্ঠ শুভসংঘ, সোস্যাল কেয়ার অব নেশন, প্লাটুন টুয়েলভ, ব্রাইট কুলাউড়া, রক্তদান সংগঠন কুলাউড়া, কাদিপুর যুব সমাজ, অভিলক্ষ্য, আলোর পাঠশালা, রক্তদান সামাজিক সংগঠন হিংগাজিয়া, কুলাউড়া শাস্তি পরিষদ, কুলাউড়া সমস্যা ও সম্ভাবনা, নিরাপদ চিকিৎসা চাই, কুলাউড়া স্টুডেন্ট এসোসিয়েশন সিলেট, প্রয়াস, নিরাপদ স্বাস্থ্য রক্ষায় সামাজিক সংগঠন, নবারুন কুলাউড়া, রক্তদান ও যুব সমাজ ফাউন্ডেশন, এ্যাকটিভ ভয়েস, খিদমা ব্লাড ব্যাংক, ইসলাহুল উম্মাহ পরিষদ। এছাড়া একাত্মতা পোষণ করে প্রথম আলো বন্ধু সভা, ইক্বরামুল মুসলিমিন মৌলভীবাজার, স্বপ্নের ঢেউ ফাউন্ডেশন, আব্দুল বারী স্মৃতি সংঘ, ট্রাভেলার্স অফ কুলাউড়া, কিন্ডার গার্টেন জুনিয়র স্কুল শিক্ষক সমিতি, কুলাউড়া কোভিড-১৯ লাশ দাফন টিম, হাসিখুশি রক্তদান সংঘ।
মানববন্ধনে বক্তারা দেশব্যাপী অব্যাহত গণধর্ষণসহ নারীদের প্রতি সহিংসতার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে বলেন, একটি অপরাধের শাস্তি না হলে হাজারটি অপরাধের জন্ম নেয়। ধর্ষণকারী বা নির্যাতনকারীদের উপযুক্ত শাস্তি নিশ্চিত করা না গেলে সমাজে এ ধরনের অপরাধ প্রবণতা ব্যাপক হারে বৃদ্ধি পাবে। প্রতিটি ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত হলে অপরাধীরা এ ধরনের অপরাধ ঘটানোর সাহস পেত না।

বক্তারা আরও বলেন, সম্প্রতি সিলেট এমসি কলেজে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে ধর্ষণ, নোয়াখালির বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনসহ সব ধর্ষণ ও নির্যাতনকারীদের বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চিত করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। এছাড়া ইতিমধ্যে ধর্ষকদের মধ্যে অনেককেই দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আইনশৃংখলা বাহিনীকে ধন্যবাদ জানান বক্তারা।

জেএইচজে

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
সুরমা ব্রিকস্, ঢুলিপাড়া (মৈশাজুরী) কুলাউড়া, মৌলভীবাজার।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews