কুলাউড়ায় ব্যবসায়ী কল্যাণ সমিতির নির্বাচনকে ঘিরে উৎসবমুখর শহর কুলাউড়ায় ব্যবসায়ী কল্যাণ সমিতির নির্বাচনকে ঘিরে উৎসবমুখর শহর – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে পহেলা বৈশাখ উদযাপনে প্রস্তুতি সভা কমলগঞ্জে সরকারি যাকাত ফান্ডে যাকাত সংগ্রহ সংক্রান্ত মতবিনিময় কমলগঞ্জে চা শ্রমিক নারীর লাশ সৎকার থেকে উদ্ধার করে ময়নাতদন্তে  স্পেনের বার্সেলোনায় বিজনেস অ্যাসোসিয়েশনের ইফতার সম্পন্ন বড়লেখা সমাজসেবা অফিসের ‘সমাজকর্মী’ সুব্রত বিশ্বাসের পরলোকগমন : শোক প্রকাশ কুলাউড়ায় সোশ্যাল ইসলামী ব্যাংকের উপশাখার উদ্বোধন জুড়ী ট্র্যাজেডি : সোনিয়ার মৃত্যুতে বেঁচে রইলো না আর কেউ কুলাউড়ায় এনার ধাক্কায় দুমড়ে মুচড়ে গেছে সিএনজি চালিত অটোরিক্সা আত্রাইয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত বড়লেখায় স্বাধীনতা দিবসে ২শ’ দুস্থ পরিবারে ইফতার ও খাদ্যসামগ্রী দিল বিজিবি

কুলাউড়ায় ব্যবসায়ী কল্যাণ সমিতির নির্বাচনকে ঘিরে উৎসবমুখর শহর

  • সোমবার, ১৬ নভেম্বর, ২০২০

এইবেলা, কুলাউড়া ::

কুলাউড়া উপজেলা শহরের ব্যবসায়ীদের একমাত্র সংগঠন ব্যবসায়ী কল্যাণ সমিতির ৬ষ্ঠ নির্বাচন আগামী ২১ নভেম্বর। নির্বাচনে বিভিন্ন পদে লড়ছেন মোট ৭৭ জন প্রার্থী।

আগামী ২১ নভেম্বর শনিবার নির্বাচনকে কেন্দ্র করে চলছে প্রচার প্রচারণা। নির্বাচনী প্রচারণায় সরগরম এখন কুলাউড়া শহর। মোট ভোটার ২ হাজার ৯৭৮ জন। ব্যবসায়ী সমিতির কার্যকরী কমিটির ১১ পদে লড়ছেন ২৮ জন প্রার্থী। এছাড়া ৮টি ওয়ার্ডে একজন ওয়ার্ড সম্পাদক ও দুইজন ওয়ার্ড সদস্য পদে লড়ছেন ৪৯ জন প্রার্থী।

প্রার্থীরা তাদের পছন্দের প্রতীক পেয়েই বেশ জোরেসোরে মাঠে নেমেছেন এবং পুরো শহর জুড়ে প্রার্থীরা তাদের প্রতীক ও ছবি সম্বলিত পোস্টার লাগিয়েছেন। বেশির ভাগ প্রার্থীই প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন।

নির্বাচনে সভাপতি পদে লড়ছেন বিদায়ী কমিটির সভাপতি বদরুজ্জামান সজল (গরুর গাড়ি) ও সাধারণ সম্পাদক মঈনুল ইসলাম শামীম (চেয়ার)।

সাধারণ সম্পাদক পদে লড়ছেন পৌর কাউন্সিলর ইকবাল আহমদ শামীম (আনারস), বিদায়ী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক আতিকুর রহমান আখই (মাছ) ও শফিক মিয়া আফিয়ান (আম)।

সহ-সভাপতি পদে ৪ জনের মধ্যে হাজী রফিক মিয়া ফাতু (প্রজাপতি), মাওলানা আব্দুল ওয়াহিদ (তালা চাবি), মইনুল হক বকুল (কাপ পিরিচ) ও মদরিছ আলী (খেজুর গাছ)।

সহ-সাধারণ সম্পাদক ৭ জনের মধ্যে মো. আব্দুল জলিল (মটর সাইকেল), নাজমুল বারী সোহেল (ঘুড়ি), ফয়েজ উদ্দিন (হাঁস), আলমাছ পারভেজ তালুকদার (উড়োজাহাজ), শফিকুল ইসলাম জাহেদ (চাকা), শরফ উদ্দিন তমু (বৈদ্যুতিক বাল্ব) ও আব্দুল মুক্তাদির জাহেদ (টেলিভিশন), কোষাধ্যক্ষ পদে মোঃ বদরুল ইসলাম (ডাব) ও আব্দুস শুকুর (হরিন), দপ্তর সম্পাদক পদে আব্দুল করিম বাচ্চু (হাতি), মোঃ কুতুব উদ্দিন (চশমা) ও ইকবাল আহমদ সুমন (কলম), প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে ৩ প্রার্থীর মধ্যে মেহেদী হাসান খালিক (গোলাপ ফুল), এইচ ডি রুবেল (মোবাইল ফোন) ও আল মামুন তারেক জয় (মাইক), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে খন্দকার সাইফুর রহমান আফজল (ফুটবল) ও রবিউল আউয়াল মিন্টু (ব্যাডমিন্টন), নারী উদ্যোক্তা বিষয়ক সম্পাদক পদে সুফিয়া রহমান ইতি (কলসী), ও গীতা দেব রায় (ফুলদানি) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সমিতির ৮ ওয়ার্ডের সম্পাদক-সদস্য পদের মধ্যে ১নং ওয়ার্ড সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মোঃ নজরুল ইসলাম। সদস্য পদে ৬ জনের মধ্যে ওয়েছুর রহমান, লিটন বৈদ্য লিটু, আবু সাঈদ, রিংকু বর্ধন, ইমন মিয়া ও মিনহাজ আহমদ সবুজ, ২ নং ওয়ার্ড সম্পাদক পদে অশোক চন্দ ও মানিক মিয়া শাহজাহান, সদস্য পদে ৪ জনের মধ্যে মারুফ আহমদ জালাল, নজরুল ইসলাম সোনা, শেখ মোঃ সুমন ও শরীফ আহমদ, ৩নং ওয়ার্ড সম্পাদক পদে ৩ জনের মধ্যে এম হাজির আলী, জনি খান ও আব্দুল মতলিব, সদস্য পদে ৫ জনের মধ্যে কাওছার আহমদ চৌধুরী, শেখ মোঃ আছকর আলী, ফারুক হোসেন, মনির মিয়া ও কামাল আহমদ, ৪নং ওয়ার্ড সম্পাদক পদে ২ জনের মধ্যে চিনু মিয়া ও গউছ মিয়া, সদস্য পদে ৩ জনের মধ্যে হায়দর আলী, আব্দুল মান্নান ও ইমান উদ্দিন, ৫ নং ওয়ার্ড সম্পাদক পদে ৩ জনের মধ্যে আব্দুল মোহিত, জহির খান ও আব্দুল মান্নান, সদস্য পদে ৩ জনের মধ্যে ইছরাব আলী, এনামুল হক এনাম ও আবুল কালাম রাসেল প্রতিদ্বন্দ্বিতা করছেন।

৬নং ওয়ার্ড সম্পাদক পদে ৪র্থ বারের মতো আব্দুল্লাহ আল মনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। সদস্য পদে ৪ জনের মধ্যে জসিম উদ্দিন, জুলহাস মাহমুদ, তাহির আলী ও ইকবাল আহমদ দিপু লড়ছেন। ৭নং ওয়ার্ড সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন এজাজ মাহমুদ চৌধুরী ফুল। সদস্য পদে ৫ জনের মধ্যে হুমায়ুন রশীদ রাজন, হাফিজুর রহমান লিটু, শাহাদাত খান, শাহজাহান কবির ও জুনেদ আহমদ, ৮নং ওয়ার্ড সম্পাদক পদে রাজু আহমদ দুলাল ও রাশেদুল ইসলাম, সদস্য পদে ৪ জনের মধ্যে মোঃ সহিদ, মোঃ মস্তফা, নাজিম বখশ ও আবুল মিয়া প্রতিদ্বন্দ্বিতা করছেন।

২০০০ সালে প্রতিষ্ঠিত হয় ব্যবসায়ীদের সংগঠন কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতি। দীর্ঘ ২০ বছর পর এবারই প্রথম ছবিযুক্ত ভোটার তালিকা ও পরিচয়পত্র প্রণয়ন করেছে ব্যবসায়ী সমিতি।

কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির নির্বাচন পরিচালনার দায়িত্বে নিয়োজিত পরিচালনা পরিষদের আহবায়ক খন্দকার লুৎফুর রহমান বলেন, ২১ নভেম্বর শনিবার সকাল ৯ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে কুলাউড়া শহরের স্থানীয় কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচন পরিচালনা পরিষদের পক্ষ থেকে প্রশাসনসহ বিভিন্ন দপ্তরে আমন্ত্রণ পাঠানো হয়েছে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews