কুলাউড়ায় ৭দিন স্বেচ্ছাশ্রমে গ্রামীণ রাস্তা সংস্কার কুলাউড়ায় ৭দিন স্বেচ্ছাশ্রমে গ্রামীণ রাস্তা সংস্কার – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
বড়লেখার দক্ষিণভাগ ইউপি নির্বাচন স্থগিত ফেইসবুক চালু নিয়ে অনিশ্চয়তা! কুলাউড়ায় বিশেষ সতর্কতা জারি : অস্থায়ী সেনাক্যাম্প স্থাপন কুলাউড়ার জয়চন্ডীতে রাজু ফাউন্ডেশনের ত্রাণ উপহার বালাগঞ্জের বোয়ালজুর ইউপির উপ-নির্বাচন : চেয়ারম্যান প্রার্থীর উপর হামলার অভিযোগ হাকালুকি হাওর তীরের ৩ উপজেলার জনপ্রতিনিধিদের নিয়ে কুলাউড়ায় মতবিনিময় কমলগঞ্জে ওমান প্রবাসীর বাড়ির সীমানা প্রাচীর নির্মাণে বাঁধা নতুন ঘোষণা কোটা আন্দোলনকারীর, কাল সারাদেশ শাটডাউন রাজারহাটে ধর্মীয় নেতৃবৃন্দের দক্ষতা বৃদ্ধি বিষয়ক ৩ দিন ব্যাপী ওরিয়েন্টশন সভা কবি সঞ্জয় দেবনাথ ও মাহফুজ রিপনকে ভারতের কুমারঘাটে সম্মাননা প্রদান .

কুলাউড়ায় ৭দিন স্বেচ্ছাশ্রমে গ্রামীণ রাস্তা সংস্কার

  • বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১

এইবেলা, কুলাউড়া ::

কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডে একটি গ্রামীণ রাস্তা স্বেচ্ছাশ্রমে সংস্কার করলো চান্দগাঁও একতা যুব সংঘ নামের একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। গত এক সপ্তাহ ধরে ওই সংগঠনের সকল সদস্যরা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মীরেরগাঁও পলকী নদীর ব্রীজ থেকে চান্দগাঁও ভায়া কাতাইরপার কবরস্থান পর্যন্ত কাঁচা রাস্তা সংস্কার করেন।

প্রায় দুই কিলোমিটার দীর্ঘ কাঁচা রাস্তার বিভিন্ন স্থানে ভাঙাচোরা ও বেহাল দশা। সামান্য বৃষ্টি হলেই ভাঙা অংশ কাঁদা-পানিতে মিশে একাকার হয়ে যায়। ফলে এই রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে দুর্ভোগে পড়েন ইউনিয়নের ৬-৭টি গ্রামের প্রায় ১০ সহস্রাধিক মানুষ। এমন দূর্ভোগ দূর করার জন্য গ্রামবাসী জনপ্রতিনিধিদের কাছে গিয়েছিলেন কয়েকবার। কিন্তু তাতেও কোনো লাভ হয়নি। তাই নিজেদের সমস্যা সমাধানে নিজেরাই এগিয়ে এলেন। গ্রামের মানুষের অসুবিধা দেখে সংগঠনের সভাপতি সালাউদ্দিন আহমদের উদ্যোগে সংগঠনের সদস্যরা স্বেচ্ছাশ্রম দিয়ে রাস্তায় মাটি ফেলে সংস্কার করে চলাচলের উপযোগী করে তুলেছেন।

এই রাস্তা দিয়ে হাজীপুর ইউনিয়নের মীরেরগাঁও, চান্দগাঁও, পুরানতকি, ভূঁইগাঁও, কাথাইরপার গ্রামের কয়েক সহস্রাধিক মানুষ কুলাউড়া, শমসেরনগর, ভানুগাছ, শ্রীমঙ্গল, স্থানীয় পীরের বাজারসহ জেলা সদরে নিয়মিত যাতায়াত করেন। তাঁদের মধ্যে স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থী, চাকরিজীবী, ব্যবসায়ী, কৃষক, সবজি ব্যবসায়ীও রয়েছেন।

সরেজমিন গিয়ে দেখা যায়, স্থানীয় চান্দগাঁও একতা যুব সংঘের কিছু উদ্যোমী স্বেচ্ছাসেবী যুবক কোদাল নিয়ে রাস্তার পাশের জমি থেকে মাটি কেটে রাস্তায় ফেলছেন এবং ড্রেসিং করছেন। তাদের এই উদ্যোগকে স্থানীয় এলাকার লোকজন সাধুবাদ জানাচ্ছেন। রাস্তা সংস্কারের কাজে অংশ নেন স্থানীয় মুরব্বী মবশ্বির আলী, মুতলিব মিয়া, আবুল মিয়া, সংগঠনের উপদেষ্ঠা ও পৃষ্ঠপোষক ডা. দীপক মলি¬ক, শিক্ষক মোঃ লুৎফুর রহমান, সংগঠনের সভাপতি সালাউদ্দিন আহমেদ, সিনিয়র সদস্য শাহাব উদ্দিন, আজিম উদ্দিন, সেলিম আহমদ, মাহমুদ আহমেদ, দেলোয়ার হুসাইন, নাজমুল ইসলাম, ফরিদ আহমেদ, রুমেল আহমেদ, ময়নুল ইসলাম, হেলাল আহমেদ, নেপাল মল্লিক, নির্মল মল্লিক, পরিমল মল্লিক, কামাল উদ্দিন আহমদ, স্বপন মল্লিক, সজল মল্লিক, বাবুল মিয়া প্রমুখ।

এলাকাবাসী জানান, দীর্ঘদিন ধরে সরকারি বরাদ্দে স্থানীয় মেম্বার, চেয়ারম্যানের বরাদ্দে এ রাস্তার কোন সংস্কার কাজ হয়নি। উক্ত রাস্তা সংস্কারের জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের মৌখিকভাবে জানানোর পরও এ বিষয়ে তারা কোন উদ্যোগ গ্রহণ করেননি। অথচ সরকারের টিআর, কাবিখা, কর্মসৃজনসহ বিভিন্ন প্রকল্প বরাদ্দ করা হলেও তা গ্রামীণ রাস্তা সংস্কারের ক্ষেত্রে কোন উপকার আসছে না।

সংগঠনের সভাপতি সালাউদ্দিন আহমেদ বলেন, বেহাল রাস্তার কারণে তাঁদের দুর্ভোগের শেষ নেই তাই স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কারের উদ্যোগ নিয়েছেন। সপ্তম দিনের মতো কাজ শেষ।

হাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্চু জানান, চান্দগাঁও একতা যুব সংঘের এমন উদ্যোগ শুনে আমি খুবই খুশি হয়েছি। আমি মনে করি, হাজীপুর ইউনিয়নের সকল ওয়ার্ডের যুবক বা স্বেচ্ছাসেবী সংগঠন যদি তাদের এই মহৎ কাজকে অনুসরণ করে তাহলে হাজীপুর ইউনিয়ন একটি আধুনিক ইউনিয়নে রুপান্তরিত হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী জানান, স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার করায় স্বেচ্ছাসেবী সংগঠনের মহৎ কর্মযজ্ঞকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সাধুবাদ জানাই। #

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews