শ্রীমঙ্গলে সরকারি রাস্তা বন্ধ করার পায়তারার প্রতিবাদে সংবাদ সম্মেলন শ্রীমঙ্গলে সরকারি রাস্তা বন্ধ করার পায়তারার প্রতিবাদে সংবাদ সম্মেলন – এইবেলা
  1. admin@eibela.net : admin :
বুধবার, ২৮ জুলাই ২০২১, ০১:৩৬ অপরাহ্ন

শ্রীমঙ্গলে সরকারি রাস্তা বন্ধ করার পায়তারার প্রতিবাদে সংবাদ সম্মেলন

  • বুধবার, ২৪ মার্চ, ২০২১
  • ১০১ বার পড়া হয়েছে

শ্রীমঙ্গল প্রতিনিধি ::

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সরকারি রাস্তা বন্ধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে এলাকাবাসী। বুধবার(২৪ মার্চ) সাড়ে ১১টায় শ্রীমঙ্গল প্রেসক্লাবের হল রুমে এ সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মলয় দত্ত বলেন, উপজেলার সবুজবাগ রাধামাধব জিউর আখড়ার সামনের এই রাস্তা সরকারি ডিসির খতিয়ানের অন্তভূক্ত।  ৩৪টি দরিদ্র পরিবার প্রায় ৫০ বছর ধরে এই রাস্তা দিয়ে চলাফেরা করে আসছেন। এছাড়াও রাস্তাটি ব্যবহার করছে পাশে একটি স্কুলের শতাধিক ছাত্র-ছাত্রী ও শিক্ষকরা।

কিছুদিন পূর্বে এই রাস্তার পাশের সবুজবাগ রাধামাধব জিউর আখড়া কমিটির সাধারণ সম্পাদক পরিমল দাস গংরা জোড় পূর্বক সাধারণ মানুষের চলাচলের এই রাস্তাটি আখড়ার নাম করে দখল করার জন্য রাস্তাটি কিছু অংশ কেটে দেয়। তিনি জায়গাটির মালিক আখড়া কমিটি দাবী করে এই রাস্তাটি বন্ধ করে দেওয়ার পায়তারা করছেন। যুগ যুগ ধরে ব্যবহার করে আসা এই রাস্তা বন্ধ হয়ে গেলে এই এলাকার ৩৪টি পরিবারের বাড়িঘরের কোন রাস্তা থাকবে না।  বন্ধ হয়ে যাবে ছাত্রছাত্রী ও শিক্ষকদের  স্কুলের যাওয়া আসার। এই নিয়ে তার সাথে এলাকাবাসী একাধিকবার বসলে তিনি ৭ লাখ টাকা দাবী করেন।

লিখিত বক্তব্যে আরও বলেন, এই রাস্তার জায়গা সরকারের। আমরা সব দরিদ্র মানুষ আমরা এত টাকা কোথা থেকে দেবো। আর টাকা দিলে সরকার নিবে, তিনি কেন নিবেন। মন্দিরের নাম করে পরিমল দাস টাকা হাতিয়ে নেওয়ার পায়তারা করছেন। এ নিয়ে কেউ কথা বললে বা প্রতিবাদ করলে তাদের মামলা মখদ্দমায় জড়ানোসহ বিভিন্ন ধরণের হুমকি ধামকি প্রদান করছেন।

পরিমল গংরা রাস্তা যাতে বন্ধ করতে না পারে এ নিয়ে এলাকাবাসী মৌলভীবাজার আদালতে নিষেধাজ্ঞার মামলা করলে আপাদত তাদের অপতৎপরতা বন্ধ আছে। কিন্তু তারা আশঙ্কা করছেন তাদের এ রাস্তা বন্ধসহ বিভিন্ন ভাবে হযরানি করতে পারে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, শ্রীমঙ্গল মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কুমুদ রঞ্জন দেব, সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন ছমরু, সাবেক সহ কমান্ডার চিরেশ দস্তিদার ও বীর মুক্তিযোদ্ধ মোয়াজ্জেম হোসেন খাঁন সহ প্রিন্ট ও ইলেকট্টনিক মিডিয়ার সাংবাদিক।

শ্রীমঙ্গল ইউনিয়নর চেয়ারম্যান ভানু লাল বলেন, আমি দুপক্ষকে নিয়ে সালিশে সমঝোতার চেষ্টা করি। কিন্তু কোন পক্ষ সেটা মানেনি। তবে এই রাস্তা সরকারি বলে তিনি বলে জানান।

এবিষয়ে সবুজবাগ রাধামাধব জিউর আখড়া কমিটির সাধারণ সম্পাদক পরিমল দাস মঠোফোনে রাস্তা বন্ধ করার কথা অস্বিকার করে বলেন, আমি কোন রাস্তা বন্ধ করিনি। এখনও রাস্তা বৃদ্ধমান আছে। আপনারা জানেন আমি একজন সমাজের প্রতিষ্ঠিত লোক। তারা আমার উপরে মিথ্যা সংবাদ সম্মেলন করেছে। #

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews