শ্রীমঙ্গল উপজেলা পরিষদের উপ-নির্বাচন : ভানু লাল রায় নৌকার কান্ডারি শ্রীমঙ্গল উপজেলা পরিষদের উপ-নির্বাচন : ভানু লাল রায় নৌকার কান্ডারি – এইবেলা
  1. admin@eibela.net : admin :
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩:০৯ অপরাহ্ন

শ্রীমঙ্গল উপজেলা পরিষদের উপ-নির্বাচন : ভানু লাল রায় নৌকার কান্ডারি

  • শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৬ বার পড়া হয়েছে

শ্রীমঙ্গল প্রতিনিধি ::

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন শ্রীমঙ্গল সদর ইউনিয়নের দুইবারের চেয়ারম্যান ভানু লাল রায়। তিনি শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করছেন।

শনিবার (১১ সেপ্টেম্বর) আওয়ামী লীগের স্থানীয় সরকার ও সংসদীয় মনোনয়ন বোর্ডের যৌথসভায় তাকে এ মনোনয়ন দেয়া হয়।

আর এ নির্বাচনকে ঘিরে স্থানীয় আওয়ামী লীগের ১০ জন প্রার্থী দলের মনোনয়ন নিয়ে নিজেরা অনড় ছিলেন। কেউ কাউকে ছাড়া দিতে রাজি হননি। ফলে সকলের নাম জেলা কমিটি কেন্দ্রে পাঠিয়েছিল।

৫ সেপ্টেম্বর (রোববার) দুপুরে শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগ উপ-নির্বাচনকে কেন্দ্র করে জরুরি বৈঠক করে। বৈঠকে, সবাই নৌকার মনোনয়ন চান। সমঝোতায় পৌছাতে না পারায় সবার নামই জেলা কমিটি বরাবর পাঠানো হয়। জেলা থেকে এই নামগুলো ঢাকায় যায়। ঢাকায় মনোনয়ন বোর্ড যাচাইবাছাই করে নৌকার প্রার্থী হিসেবে ভানুলাল রায়ের নাম ঘোষণা করে।

চেয়ারম্যান পদে যারা নৌকার মনোনয়ন চেয়েছিলেন তারা হলেন শ্রীমঙ্গল উপজেলা সাবেক ভারপ্রাপ্ত সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান ও ভুনবীর ইউনিয়নের চার বারের নির্বাচিত চেয়ারম্যান মো.আছকির মিয়া, আওয়ামী লীগের সহ সভাপতি মো. ইউছুফ আলী, সাধারণ সম্পাদক সহিদ হোসেন ইকবাল, সদস্য আবু শহীদ আব্দুল্লাহ, দপ্তর সম্পাদক তফাজ্জল হোসেন ফয়েজ, উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ সদর ইউনিয়নের চেয়ারম্যান ভানু লাল রায়, উপজেলা কৃষক লীগের সভাপতি আফজল হক, জাতীয় শ্রমিক লীগের জেলা কমিটির সাধারণ সম্পাদক মো. জাকারিয়া, উপজেলা পরিষদের সদ্য পদত্যাগী ভাইস চেয়ারম্যান ও উপজেলা শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রেমসাগর হাজরা ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রয়াত উপজেলা চেয়ারম্যান রনধীর কুমার দেবের পুত্র রাজু দেব রিটন।

চেয়ারম্যান পদে এ উপ-নির্বাচনকে ঘিরে স্থানীয় আওয়ামী লীগে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দিলেও বিএনপি, বামদলসহ অন্যান্য দলের কোন প্রার্থীকে নির্বাচনী মাঠে তৎপরতা চালিয়ে যেতে দেখা যায়নি। তবে ফেসবুকে জাতীয় পার্টির দু’একজন প্রার্থী হওয়ার জন্য মাঝে মধ্যে জানান দিচ্ছেন। তবে মাঠ পর্যায়ে এ নির্বাচনকে ঘিরে সাধারণ ভোটারদের মাঝে তেমন কোন আগ্রহ পরিলক্ষিত হচ্ছে না।

এদিকে ২ সেপ্টেম্বর বাংলাদেশ নির্বাচন কমিশনের উপসচিব (নির্বাচন পরিচালনা-২) মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক পত্রে নির্বাচন কমিশন উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা, ২০১৩ এর বিধি ৮ অনুযায়ী আগামী ৭ অক্টোবর অনুষ্ঠিতব্য শ্রীমঙ্গল উপজেলা পরিষদের শুধু চেয়ারম্যানের শুণ্য পদে নির্বাচন ঘোষণা করেছে। একই সঙ্গে জেলা নির্বাচন অফিসার মৌলভীবাজার ও উপজেলা নির্বাচন অফিসার শ্রীমঙ্গল মৌলভীবাজারকে যথাক্রমে রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার নিয়োগ দিয়েছে।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাচন কর্মকর্তা তপনজ্যোতি অসিম বলেন, আগামী ৭ অক্টোবর হবে উপজেলা পরিষদের উপনির্বাচন এবং এই নির্বাচনে ব্যালট পেপার দিয়ে ভোট গ্রহণ করা হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে ১৩ সেপ্টেম্বর। এছাড়া মনোনয়ন বাছাই ১৪ সেপ্টেম্বর,আপিল দাখিল ও নিস্পত্তি যথাক্রমে ১৭ ও ১৮ সেপ্টেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১৯ সেপ্টেম্বর, প্রতীক বরাদ্দ ২০ সেপ্টেম্বর এবং ভোট গ্রহনের তারিখ ৭ অক্টোবর ২০২১ নির্ধারণ করা হয়েছে। তিনি জানান, শ্রীমঙ্গল উপজেলার মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৩১ হাজার ৬ শত ১৬জন।

উল্লেখ্য, গত ২১ মে শ্রীমঙ্গল উপজেলা পরিষদের টানা ৩ বারের জনপ্রিয় চেয়ারম্যান রনধীর কুমার দেব মৃত্যুবরণ করায় পদটি শূন্য হয়ে পড়লে ৬ জুন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে ভাইস চেয়ারম্যান প্রেম সাগর হাজরাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব প্রদানের পর সর্বশেষ গত ৯ সেপ্টেম্বর প্রেম সাগর হাজরা উপজেলা ভাইস চেয়ারম্যান পদ থেকে উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য পদত্যাগ করেন।

শূন্য এই পদে নৌকার প্রতীকে মনোনয়ন দেয়া হয় শ্রীমঙ্গল সদর ইউনিয়নের চেয়ারম্যান ভানুলাল রায়কে।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৫ - ২০২০
Theme Customized By BreakingNews