কমলগঞ্জে অপরিকল্পিতভাবে বালু উত্তোলনের অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা কমলগঞ্জে অপরিকল্পিতভাবে বালু উত্তোলনের অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
বড়লেখায় জাতীয় সামাজিক সংগঠন নিসচা’র মানববন্ধন আত্রাইয়ে উপজেলা পরিদর্শণ করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার কুলাউড়ায় প্রান্তিক এলাকায় নারীদের উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার- কুলাউড়ার রাউৎগাঁও ইউনিয়ন ওয়াটসান কমিটির ওয়াশ বিষয়ক ওরিয়েন্টেশন বার্সেলোনায় সীফুড এক্সপো গ্লোবালে বাংলাদেশের প্যাভিলিয়ন উদ্বোধন উপজেলা পরিষদ নির্বাচন : কুলাউড়ায় চেয়ারম্যান পদে আ’লীগের ৩ শীর্ষনেতা বোরো ধানের সোনালী শীষে দুলছে কৃষকের স্বপ্ন বড়লেখায় যুব ফোরামের অর্ন্তভূক্তিকরণ সভা রাজারহাটে শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয় স্টেক হোল্ডারদের সাথে সংলাপ ওসমানীনগরে বিদ্যুৎপৃষ্টে স্যানেটারী মিস্ত্রির মৃত্যু

কমলগঞ্জে অপরিকল্পিতভাবে বালু উত্তোলনের অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা

  • মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি::

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউনিয়নের ধর্মপুর এলাকায় ধলাই নদীর (১ম খন্ড থেকে) উপর নির্মিত স্টিলের সেতুর এক কিলোমিটার ভিতর থেকে অপিরকল্পিতভাবে বালু তোলার দায়ে আকস্মিক অভিযানে ইজারাদারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া আক্তার। এ সময় বালু উত্তোলনের পাইপ ও একটি ড্রেজার মেশিন ভেঙে দেন। তবে ইজারাদারের দাবি সকল আইন মেনে তারা বালু উত্তোলন করেছেন। আগে থেকে কোন কিছু না জানিয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এমন অভিযানে তাদের ১০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

জানা যায়, এক কোটি টাকা মূল্য পরিশোধ করে ধলাই নদী এ বছর ইজারা এনেছেন ইজারাদার। দীর্ঘদিন থেকে উপজেলার রহিমপুর ইউনিয়নের ধর্মপুর এলাকায় ধলাই নদীর উপর নির্মিত স্টিলের সেতুর জায়গা ইজারার অন্তর্ভুক্ত থাকায় ইজারাদার সেতুর চার পাঁচ’শ মিটার দুর থেকে আইন মেনে বালু তুলছেন।

গত সোমবার (০৪ অক্টোবর) বিকালে ধর্মপুর এলাকায় ধলাই নদীর সেতুর পাশ থেকে অপরিকল্পিতভাবে বালু উত্তোলনের অভিযান পরিচালনা করে নগদ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া আক্তার।

বালু ইজারার অংশীদার মোঃ শামসুদ মিয়া বলেন, এসিল্যান্ড মেডাম আমাদের প্রায় ১০ লক্ষ টাকা ক্ষতি করেছেন। আমাদের মেশিন ও পাইপ ভেঙ্গে দিয়েছেন। আমরা বৈধভাবে বালু উত্তলন করছি।

বালু ইজারাদার মোঃ আনোয়ার হোসেন বলেন, প্রায় এক কোটি টাকা দিয়ে ইজারা এনেছি, সরকার চাইলেতো সেতুর অংশ বাদ দিয়ে আমাদেরকে ইজারা দিতে পারতেন, আমারা সকল আইন মেনে বালু উত্তোলন করছি, গত রোববার আমাদের কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়েছে। এমনিতেই বৃষ্টির অভাবে নদীতে বালু নেই। আমরা বৈধভাবে বালু উত্তোলন করছি। জরিমানা, মেশিন ও পাইপ না ভেঙ্গে আমাদের বললেই চলে আমরা নিজ ইচ্ছায় সেখান থেকে সরিয়ে নিতাম।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া আক্তার বলেন, সেতুর এক কিলোমিটারের ভেতর থেকে অপরিকল্পিত বালু উত্তোলনের দায়ে নগদ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশেকুল হক অপরিকল্পিতভাবে বালু উত্তোলন ও সোমবারের আকস্মিক অভিযান ও জরিমানার সত্যতা নিশ্চিত করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews