কুলাউড়ায় তৃতীয় ধাপে আরো ৬০ ভূমিহীন পরিবার ঘর পাচ্ছে কুলাউড়ায় তৃতীয় ধাপে আরো ৬০ ভূমিহীন পরিবার ঘর পাচ্ছে – এইবেলা
  1. admin@eibela.net : admin :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্রাইয়ে পহেলা বৈশাখ উদযাপনে প্রস্তুতি সভা কমলগঞ্জে সরকারি যাকাত ফান্ডে যাকাত সংগ্রহ সংক্রান্ত মতবিনিময় কমলগঞ্জে চা শ্রমিক নারীর লাশ সৎকার থেকে উদ্ধার করে ময়নাতদন্তে  স্পেনের বার্সেলোনায় বিজনেস অ্যাসোসিয়েশনের ইফতার সম্পন্ন বড়লেখা সমাজসেবা অফিসের ‘সমাজকর্মী’ সুব্রত বিশ্বাসের পরলোকগমন : শোক প্রকাশ কুলাউড়ায় সোশ্যাল ইসলামী ব্যাংকের উপশাখার উদ্বোধন জুড়ী ট্র্যাজেডি : সোনিয়ার মৃত্যুতে বেঁচে রইলো না আর কেউ কুলাউড়ায় এনার ধাক্কায় দুমড়ে মুচড়ে গেছে সিএনজি চালিত অটোরিক্সা আত্রাইয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত বড়লেখায় স্বাধীনতা দিবসে ২শ’ দুস্থ পরিবারে ইফতার ও খাদ্যসামগ্রী দিল বিজিবি

কুলাউড়ায় তৃতীয় ধাপে আরো ৬০ ভূমিহীন পরিবার ঘর পাচ্ছে

  • মঙ্গলবার, ৪ জানুয়ারী, ২০২২

এইবেলা, কুলাউড়া ::

“ আশ্রয়নের অগ্রাধিকার, শেখ হাসিনার উপহার” মূলমন্ত্রকে ধারণ করে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় তৃতীয় ধাপে ভূমিহীন ও গৃহহীনদের জন্য সরকারি খাস জমি বন্দোবস্তের মাধ্যমে দুর্যোগসহনীয় গৃহ নির্মাণ কাজ চলমান রয়েছে। এরই ধারাবাহিকতায় কুলাউড়ায় তৃতীয় ধাপে আরো ৬০ টি ঘর নির্মিত হচ্ছে।

৪ জানুয়ারি মঙ্গলবার বিকেলে উপজেলার ভাটেরা ইউনিয়নে ৩০টি ঘরের নির্মাণ কাজের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) সজল মোল্লা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রনু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ শিমুল আলী, ভাটেরা ইউপি চেয়ারম্যান সৈয়দ একেএম নজরুল ইসলাম, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম সনক কুমার ঘোষ, ভাটেরা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বদরুল আলম সিদ্দিকী নানু, এসিল্যান্ড অফিসের সার্ভেয়ার পিকলু চৌধুরী, সাংবাদিক সাইদুল হাসান সিপন, এস আলম সুমন, মাহফুজ শাকিলসহ এলাকার গনমান্য ব্যক্তিবর্গ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ শিমুল আলী জানান, তৃতীয় ধাপে ভাটেরা ইউনিয়নের ইসলামপুরে ৩০টি ও হাজিপুর ইউনিয়নের ঢিলেরপাড়ে ৩০টি ঘর নির্মাণ করা হবে। প্রতিটি ঘর নির্মানে খরচ হবে ২ লক্ষ ৪০ হাজার টাকা। তিনি আরো বলেন, ভূমিহীনদের জন্য ঘরগুলো নির্মাণ কাজ যখন শুরু হয় তখন থেকেই ইউএনও স্যার নিজেই উপস্থিত থেকে দেখভাল ও তদারকি করছেন। কাজের যেন কোনো অনিয়ম না হয় সেই দিকে তিনি সবসময় দৃষ্টি রাখছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে কুলাউড়ায় তৃতীয় ধাপে দুই ইউনিয়নে আরো ৬০টি ঘর তৈরি করা হচ্ছে। ভাটেরা ও হাজিপুরে যে জায়গায় ঘরগুলো তৈরি হচ্ছে সেই খাস জমিগুলো বিভিন্ন ব্যক্তির দখলে দীর্ঘদিন ছিল। জমি গুলো ওইসকল ব্যক্তিদের কাছ থেকে উদ্ধারপূর্বক এই ঘর নির্মাণ করা হচ্ছে। প্রতিটি ঘরই মজবুত ও টেকসই করার জন্য আমরা প্রতিনিয়ত তদারকি করছি। ঘরের গুনগত মান যাতে নষ্ট না হয় সেজন্য আমরা তৎপর রয়েছি। এর আগে দুই ধাপে মোট ২১০ ভূমিহীন ও গৃহহীনদের জন্য ঘরনির্মাণ করা হয়েছে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান বলেন, কুলাউড়ায় গৃহহীন ও ভূমিহীন কোন পরিবার রাখা হবেনা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের প্রতিশ্রুতি অনুযায়ী পর্যায়ক্রমে উপজেলার সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর নির্মাণ করে দেওয়া হবে। এটা বর্তমান সরকারের উন্নয়নের একটি মাইলফলক।#

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২ - ২০২৪
Theme Customized By BreakingNews